হোম /খবর /খেলা /
বিরাট কোহলির 'সন্দেহজনক' ইনস্টা পোস্ট, আচমকা অবসর নিয়ে জল্পনা শুরু

বিরাট কোহলির 'সন্দেহজনক' ইনস্টা পোস্ট, আচমকা অবসর নিয়ে জল্পনা শুরু

Virat Kohli retirement rumor: হঠাৎ করেই বিরাট কোহলির অবসর নিয়ে জল্পনা।

  • Share this:

#মুম্বই: টি২০ বিশ্বকাপ শেষ হওয়ার পর কয়েক সপ্তাহ পেরিয়ে গিয়েছে। এখনও আলোচনায় বিরাট কোহলি। ফুটবল বিশ্বকাপের ভরা মরশুমে ফের কোহলির অবসর নিয়ে জল্পনা শুরু। শনিবার কোহলির ইনস্টাগ্রামে সন্দেহজনক পোস্ট। আর সেই পোস্ট ঘিরেই যাবতীয় জল্পনা।

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের একটি ছবি শেয়ার করেছেন কোহলি। তিনি সেই পোস্টে লিখেছেন, “২৩ অক্টোবর ২০২২ সব সময় আমার হৃদয়ে বিশেষ জায়গা নিয়ে থাকবে। এর আগে কোনো ইনিংসে এমন শক্তি অনুভব করিনি। কী চমৎকার সন্ধ্যা ছিল!"

আরও পড়ুন- 'কথা বলে না কেন?' মরণ-বাঁচন ম্যাচের আগে মেসিকে চাচাছোলা আক্রমণ 'সাদা পেলে'র

সেদিন কোহলি পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৮২ রানের একটি অবিস্মরণীয় ইনিংস খেলেছিলেন। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে কোহলির  ওই ইনিংস অনেকেরই এখনও মনে আছে হয়তো।

শেষ ওভারে ভারতকে জয় এনে দিয়েছিলেন তিনি। শনিবার কোহলি ইনস্টাগ্রামে পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচের একটি ছবি হঠাৎ করেই শেয়ার করেছেন। আর সেই ছবি দেখে কোহলি ভক্তদের আঁতকে ওঠার জোগাড়। অনেকে ভেবে ফেলেছিলেন, কোহলি হয়তো অবসর ঘোষণা করে ফেললেন।

পাকিস্তানের বিরুদ্ধে ১৬০ রান তাড়া করতে নেমে ৭ম ওভারে ৩১ রানে চার উইকেট হারিয়ে ফেলে ভারত। এক পর্যায়ে মনে হচ্ছিল, ভারত ম্যাচ হেরে যাবে। কিন্তু কোহলি এবং হার্দিক পান্ডিয়ার জুটি ভারতকে ম্যাচে ফিরিয়ে আনে।

View this post on Instagram

A post shared by Virat Kohli (@virat.kohli)

শেষের ওভারে শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহদের বলে বলে বাউন্ডারি মারেন কোহলি। শেষ ওভারে বোলিং করেন মহম্মদ নওয়াজ। ওই ওভারে নওয়াজ একটি নো-বল ও একটি ওয়াইড করেন। এর পর অশ্বিন সিঙ্গলস নিয়ে ভারতকে জয় এনে দেন।

আরও পড়ুন- মেক্সিকোর বিরুদ্ধেই মারাদোনাকে ধরে ফেলবেন মেসি, জেনে নিন কীভাবে

কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩ নম্বরে ব্যাট করেছিলেন। পুরো টুর্নামেন্টে ৯৮.৬৬ গড়ে ২৯৬ রান করেছিলেন। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন তিনি। কোহলি পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৮২, বাংলাদেশের বিরুদ্ধে ৬৪, নেদারল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ৬২ এবং ইংল্যান্ডের বিপক্ষে ৫০ রান করেছিলেন।

Published by:Suman Majumder
First published:

Tags: Retirement, Virat Kohli