Virat Kohli record: চতুর্থ টেস্টে পন্টিংকে পিছনে ফেলার সুযোগ কোহলির

Virat Kohli record: চতুর্থ টেস্টে পন্টিংকে পিছনে ফেলার সুযোগ কোহলির

চতুর্থ টেস্টে বড় রান পেতে মরিয়া থাকবেন কোহলি

যদি শতরান করতে পারেন তাহলে অধিনায়ক হিসেবে ৪২ তম শতরান হবে তাঁর। টেস্টে হবে ২৮ নম্বর শতরান।

  • Share this:

    #আমেদাবাদ: অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকে নিয়ে প্রচুর সমালোচনা হয়েছে গত দেড় মাসে। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্টে লজ্জাজনক পরাজয়ের পর বাকি তিনটি টেস্ট না খেলে দেশে ফেরা থেকে শুরু করে বিভিন্ন কারণে সমালোচনায় বিদ্ধ হতে হয়েছে ভারত অধিনায়ককে। অধিনায়ক হিসেবে টানা চারটি টেস্ট হেরে যাওয়ার ফলে সমালোচনা বৃদ্ধি পেয়েছিল। ব্যাট হাতেও নিজের চেনা ছন্দে ছিলেন না। চলতি সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি অর্ধশতরান করেছেন। কিন্তু শতরান আসেনি।

    দেশের মাটিতে অধিনায়ক হিসেবে ম্যাচ জেতার ব্যাপারে পেছনে ফেলে দিয়েছেন ধোনিকে। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা চতুর্থ টেস্টে একটি অনন্য নজিরের সামনে দাঁড়িয়ে আছেন বিরাট কোহলি। যদি শতরান করতে পারেন তাহলে অধিনায়ক হিসেবে ৪২ তম শতরান হবে তাঁর। টেস্টে হবে ২৮ নম্বর শতরান। অস্ট্রেলিয়ার অধিনায়ক এবং কিংবদন্তি ব্যাটসম্যান রিকি পন্টিংকে টপকে যাবেন অধিনায়ক হিসেবে শতরানের ব্যাপারে।

    এমনিতে অনুশীলনে প্রচুর পরিশ্রম করছেন। দেখে বোঝাই যাচ্ছে বড় রান করতে কতটা মরিয়া তিনি। কোচ রবি শাস্ত্রীর সঙ্গে ব্যাটিং টেকনিক নিয়ে আলোচনা চলছে। কোথায় ভুল হচ্ছে নেটের পেছনে দাঁড়িয়ে ধরিয়ে দিচ্ছেন শাস্ত্রী। উল্লেখ্য অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক এবং কিংবদন্তি ক্রিকেটার স্টিভ ওয়া জানিয়েছেন আধুনিক ক্রিকেটের মহানায়কের নাম বিরাট কোহলি। আধুনিক ভারতীয় দলের মানসিক কাঠিন্য তৈরি করতে যাঁর বিরাট অবদান আছে।

    পাশাপাশি ব্যাটসম্যান হিসেবে শেষ দশ বছরে সবচেয়ে ধারাবাহিক বিরাট কোহলিকেই বেছে নিয়েছেন স্টিভ। বিরাট অবশ্য মুখিয়ে আছেন চতুর্থ টেস্ট জিতে সিরিজ জয় নিশ্চিত করতে। পাশাপাশি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ লক্ষ্য ভারতের। জিততে না পারলেও ড্র করলেও চলবে টিম ইন্ডিয়ার। কিন্তু ভারত অধিনায়ক জিতেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published: