India vs England: নিজের খারাপ ফর্ম নিয়ে মোটেই চিন্তিত নন কোহলি

India vs England: নিজের খারাপ ফর্ম নিয়ে মোটেই চিন্তিত নন কোহলি

ব্যক্তিগত ফর্ম নিয়ে মোটেই চিন্তিত নন বিরাট

বিরাট কোহলি অবশ্য পরিষ্কার জানিয়ে দিয়েছেন নিজের ব্যাটিং নিয়ে তিনি চিন্তিত নন

  • Share this:

    #আমেদাবাদ: প্রায় দেড় বছর হতে চলল ব্যাটে শতরান নেই। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টিতে ম্যাচে খাতা খুলতে পারেননি। আদিল রশিদের বলে মিড অফ অঞ্চলে সহজ ক্যাচ দিয়ে ফিরে যান। টেস্ট সিরিজ ধরলে মোট তিনটে শূন্য করেছেন চলতি হোম সিরিজে।স্বাভাবিকভাবেই তাঁর ভক্তদের মন খারাপ। বিরাট কোহলি অবশ্য পরিষ্কার জানিয়ে দিয়েছেন নিজের ব্যাটিং নিয়ে তিনি চিন্তিত নন।

    ব্যাখ্যা দিতে গিয়ে বলেছেন দীর্ঘদিন আন্তর্জাতিক পর্যায়ে খেলার সুবাদে তিনি জানেন ভাল ফর্ম যেমন টানা ধরে রাখা সম্ভব নয়,তেমনই খারাপ ফর্ম টানা চলে না। তিনি নিশ্চিত রানে ফেরার ব্যাপারে। দীর্ঘ কেরিয়ারে ওঠাপড়া লেগে থাকবে মনে করেন তিনি। তবে নিজের থেকেও তিনি চিন্তিত দলের সামগ্রিক পারফরম্যান্স নিয়ে। ভারত অধিনায়ক পরিষ্কার জানাচ্ছেন এ বছরের শেষেরদিকে দেশের মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপের আগে এটাই শেষ দ্বিপাক্ষিক আন্তর্জাতিক টি টোয়েন্টি টুর্নামেন্ট। ফলে এই সিরিজ জেতা ছাড়া অন্য কোনও চিন্তা-ভাবনা নেই ভারতীয় দলের।

    প্রথম ম্যাচে সব বিভাগেই ইংল্যান্ড ভারতকে ছাপিয়ে গিয়েছে। রূটদের ইংল্যান্ড টেস্ট সিরিজে নাকানিচোবানি খেয়েছিল ভারতের কাছে। মর্গ্যান, বাটলার, বেয়ারস্টোদের ইংল্যান্ড টি টোয়েন্টিতে সিরিজে সেই বদলা নিতে চাইবে সেটাই স্বাভাবিক। এই ধরণের উইকেটে ঠিক কীভাবে নিজেদের প্রয়োগ করতে হবে সেটা করতে পারেননি ব্যাটসম্যানরা। শ্রেয়াস আয়ার এবং কিছুটা পন্থ ছাড়া অত্যন্ত সাদামাটা ব্যাটিং প্রদর্শন ভারতীয় দলের।

    বিশেষ করে আর্চার, উড, জর্ডান এই তিন জোরে বোলার ভারতীয় ব্যাটিংকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিল। বিরাট ইঙ্গিত দিয়েছেন দ্বিতীয় ম্যাচে কয়েকটা পরিবর্তনের। রোহিত শর্মা ফিরবেন নিশ্চিত। শার্দুল এবং ভুবনেশ্বর কুমারের পাশাপাশি তৃতীয় পেসার হিসেবে নবদ্বীপ সাইনি ফেরেন কিনা সেটাই দেখার। সেক্ষেত্রে হয়তো অক্ষর প্যাটেলকে বসতে হতে পারে।বাদ যাবেন শিখর ধাওয়ান। তিন স্পিনার খেলানোর সিদ্ধান্ত ভুল ছিল সেটা প্রথম ম্যাচেই প্রমাণিত।

    Published by:Rohan Chowdhury
    First published: