• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • VIRAT KOHLI NOT EVEN WON IPL SAYS SURESH RAINA WHEN ASKED ABOUT ICC TROPHY RRC

আগে তো আইপিএল জিতুক! বিরাট কোহলিকে কী ব্যঙ্গ করলেন সুরেশ রায়না ?

কোহলিকে নিয়ে রায়নার বিরাট বয়ান

তাঁকে প্রশ্ন করা হয়েছিল বিরাট কোহলির আইসিসি ট্রফি জিততে না পারা নিয়ে। রায়না স্পষ্ট জানিয়ে দেন বিরাট কোহলি আগে আইপিএল জিতুক, তারপর নয় আইসিসি ট্রফি জয়ের কথা ভাববে

  • Share this:

    #লন্ডন: দুজনে একসঙ্গে ভারতীয় দলে খেলেছেন। যদিও বিরাট কোহলির থেকে সিনিয়র ছিলেন সুরেশ রায়না। ভারতের মাটিতে যেটুকু আইপিএল হয়ে বন্ধ হয়ে গেল, তার মধ্যে কিন্তু রায়না বুঝিয়ে দিয়েছিলেন তিনি বুড়িয়ে যাননি। ব্যাট হাতে যথেষ্ট কার্যকরী এখনও। সম্প্রতি একটি টিভি সাক্ষাৎকারে তাঁকে প্রশ্ন করা হয়েছিল বিরাট কোহলির আইসিসি ট্রফি জিততে না পারা নিয়ে। রায়না স্পষ্ট জানিয়ে দেন বিরাট কোহলি আগে আইপিএল জিতুক, তারপর নয় আইসিসি ট্রফি জয়ের কথা ভাববে।

    ক্রিকেটপ্রেমীরা যদি মনে করে থাকেন বিরাটকে অপমান করেছেন রায়না, সেটা ঠিক নয়। রায়না স্পষ্ট করে দিয়েছেন ব্যাটসম্যান হিসেবে বিরাটকে নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনি এবং সৌরভ গঙ্গোপাধ্যায়কে ইতিমধ্যেই কিছু জায়গায় পেছনে ফেলেছেন তিনি। কিন্তু ক্যাবিনেটে আইসিসি ট্রফি নেই। একজন ক্রিকেটারের জীবনে আইসিসি ট্রফির গুরুত্ব অপরিসীম।

    বিরাট যে চেষ্টা করছেন না এমন নয়। কিন্তু কিছুতেই সফল হচ্ছেন না। রায়না মনে করেন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে আরবে ভারতীয় দলের যথেষ্ট সুযোগ আছে চ্যাম্পিয়ন হওয়ার। আইপিএল এর বাকি অংশ ওই দেশে হবে। ফলে আগে থেকে মানিয়ে নেওয়ার একটা সুযোগ থাকবে ক্রিকেটারদের কাছে। বিরাট পৃথিবীর সেরা ব্যাটসম্যান। দীর্ঘদিন শতরান পাচ্ছেন না। কিন্তু ওটা নিয়ে রায়না চিন্তিত নন।

    তিনি মনে করেন শতরান ঠিক পাবেন সময় মত। কিন্তু সবচেয়ে আগে দরকার আইসিসি ট্রফি। তার আগে আইপিএল এর বাকি অংশ আরবে হওয়ার ফলে যদি আরসিবি জিততে পারে, তাহলে সেটা বিরাটের আত্মবিশ্বাস বাড়াবে। রায়না স্পষ্ট জানিয়ে দিয়েছেন আগামী এক বছরের ভেতর ক্রিকেটের বেশকিছু গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আছে।

    অধিনায়ক হিসেবে বিরাট কোহলি যদি টি টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারেন তাহলে সেটা তাঁর মুকুটে নতুন পালক যোগ করবে। সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে বা ফিল্ডিং সাজানোর ক্ষেত্রে বিরাটের মুনশিয়ানা যথেষ্টই আছে। আরও সাফল্য পেতে গেলে কিছুটা সময় দেওয়া উচিত মনে করেন রায়না।

    Published by:Rohan Chowdhury
    First published: