Home /News /sports /
IND vs England, ODI : বিরাটের খেলা নিয়ে সংশয় নেই! বাটলার, স্টোকসদের চ্যালেঞ্জ সামলাতে তৈরি ভারত

IND vs England, ODI : বিরাটের খেলা নিয়ে সংশয় নেই! বাটলার, স্টোকসদের চ্যালেঞ্জ সামলাতে তৈরি ভারত

আজ ইংল্যান্ডের বিরুদ্ধে খেলছেন বিরাট

আজ ইংল্যান্ডের বিরুদ্ধে খেলছেন বিরাট

Virat Kohli not doubtful as India ready for ODI challenge against England tonight. বিরাটের খেলা নিয়ে সংশয় নেই! বাটলার, স্টোকসদের চ্যালেঞ্জ সামলাতে তৈরি ভারত

  • Share this:

    #লন্ডন: টি টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জয়ের পর আজ একদিনের সিরিজ শুরু করছে ভারতীয় দল। ক্রিকেটারদের ওয়ার্ক লোড কমানো নিয়ে লম্বা চওড়া বুলি আওড়াতে শোনা যায় বিসিসিআই কর্তাদের। তবে ইংল্যান্ড সফরের ক্রীড়াসূচি দেখে কথার সঙ্গে কাজের কোনও মিল খুঁজে পাওয়া যাচ্ছে না। টেস্ট সিরিজের পর রোহিত শর্মারা খেলেছেন টি-২০ সিরিজ। মাঝে পেয়েছিলেন মাত্র তিন দিনের বিশ্রাম।

    টি-২০ সিরিজের তিনটি ম্যাচ হয়েছে চারদিনে। অর্থাৎ দম ফেলার ফুরসত নেই ভারতীয় ক্রিকেটারদের। তার মধ্যেই মঙ্গলবার শুরু হচ্ছে একদিনের সিরিজ। তিন ম্যাচের লড়াইয়ে শেষ হাসি কারা হাসবেন, সেটা সময় বলবে। তবে অত্যধিক ক্রিকেটে খেলোয়াড়রা বিরক্ত। কুঁচকিতে টান ধরেছে বিরাট কোহলির। ফলে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে অনিশ্চিত।

    এই অজুহাতে ভারতীয় দল থেকে অতীতে বহু ক্রিকেটারকে প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হয়েছে। বিরাটের ক্ষেত্রে সেই ফর্মুলাই প্রয়োগ হল কিনা, তা সময় বলবে। তবে অতিরিক্ত ক্রিকেট খেলোয়াড়দের চোট প্রবণ করে তোলে। কিন্তু বেড়ালের গলায় ঘণ্টা বাঁধার লোক কোথায়। বিরাট কোহলি বা রোহিত শর্মার মতো সিনিয়ররা মুখ খুললে তার প্রভাব অনেক বেশি।

    কিন্তু তাঁরা কেউ ফর্মে নেই। ফলে বিসিসিআই কর্তারা জেগে ঘুমোচ্ছেন। কোচ রাহুল দ্রাবিড়ও চুপ। তিনি হয়তো বলবেন, সামনে টি-২০ বিশ্বকাপ। যতটা সম্ভব সীমিত ওভারের ক্রিকেট খেলে ছেলেদের দেখে নিতে হবে। আখেরে কোনও লাভই হচ্ছে না। টি-২০ সিরিজের পারফরম্যান্স দেখার পর মনে হচ্ছে, একদিনের ফরম্যাটেও ভারতের পাল্লা কিছুটা ভারি।

    সূর্যকুমার যাদব যেরকম ফর্মে আছেন, তাতে ইংল্যান্ডের বোলারদের কঠিন পরীক্ষার মুখে পড়তে হবে। হার্দিক পান্ডিয়ার অলরাউন্ড পারফরম্যান্স এই সিরিজেও বড় ফারাক গড়ে দিতে পারে। তবে নামের প্রতি সুবিচার করতে পারছেন না রোহিত শর্মা। তাঁর কাছে রানে ফেরার আরও একটা সুযোগ।

    নজর থাকবে শিখর ধাওয়ানের উপরও। ওয়েস্ট ইন্ডিজ সফরে অধিনায়কের দায়িত্ব পাওয়া গব্বর চাইবেন মনোবল বাড়িয়ে নিতে। ম্যাচ উইনার ঋষভ পন্থের থেকে প্রত্যাশা অনেক বেশি। রবীন্দ্র জাদেজাও চাইবেন ব্যাটে-বলে ভেলকি দেখাতে। কেনিংটন ওভালের পিচে বরাবরই বাউন্স থাকে।

    পরিসংখ্যান বলছে আগে ব্যাট করলে জেতার সম্ভাবনা বেশি। তবে বিরাট কোহলি শেষ পর্যন্ত খেলবেন কিনা সেটা বড় প্রশ্ন। যদিও শেষ পাওয়া খবর অনুযায়ী খেলার সম্ভাবনা বেশি কোহলির। তিনি নিজেও একদিনের সিরিজ খেলতে চাইছেন। এদিকে ইংল্যান্ড দলে ফিরছেন জনি বেয়ারস্টো এবং বেন স্টোক্স। ফলে অনেকটা শক্তি বৃদ্ধি করে নামছে ইংরেজরা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Virat Kohli

    পরবর্তী খবর