অধিনায়কত্ব ছাড়বেন বিরাট! ভবিষ্যৎবাণী মন্টি পানেসারের

অধিনায়কত্ব ছাড়বেন বিরাট! ভবিষ্যৎবাণী মন্টি পানেসারের
অধিনায়কত্ব ছাড়তে পারেন বিরাট বলছেন মন্টি photo/dna

এই নিয়ে বিরাট পরপর চারটে টেস্ট হারল। কেউ বলুক না বলুক, আমি নিশ্চিত ও নিশ্চয়ই কোথাও না কোথাও দায়িত্ব ছেড়ে দেওয়ার জন্য ভাবতে শুরু করেছে।

  • Share this:

    #চেন্নাই: আজ থেকে প্রায় নয় বছর আগে ভারতে এসে টেস্ট সিরিজ জিতেছিল ইংল্যান্ড ক্রিকেট দল। ব্যাট হাতে অ্যালিস্টার কুক,পিটারসেনরা যেমন শাসন করেছিলেন ভারতীয় বোলারদের, তেমনই বল হাতে অনবদ্য ছিলেন মন্টি পানেসার। গ্রেম সোয়ানের সঙ্গে জুটি বেঁধে ১৭ উইকেট নিয়েছিলেন তিনি। সচিন তেন্ডুলকর পর্যন্ত তাঁকে সামলাতে পারেননি। সেই মন্টি এবার মন দিয়ে টিভিতে দেখছেন ভারত ইংল্যান্ড সিরিজ। স্পষ্ট জানিয়ে দিলেন ভারত শুধু হারেনি, বাজেভাবে হেরেছে। তিনি নিশ্চিত দ্বিতীয় টেস্টে যদি ভারত আবার হারে, তাহলে বিরাট কোহলি অধিনায়কত্ব ছেড়ে দেবেন।

    নিজের যুক্তি সাজাতে গিয়ে মন্টি বলেন, "এই নিয়ে বিরাট পরপর চারটে টেস্ট হারল। কেউ বলুক না বলুক, আমি নিশ্চিত ও নিশ্চয়ই কোথাও না কোথাও দায়িত্ব ছেড়ে দেওয়ার জন্য ভাবতে শুরু করেছে। বিরাট কোহলি আধুনিক ক্রিকেটে অন্যতম সেরা ব্যাটসম্যান। কোনও সন্দেহ নেই। কিন্তু দলকে সঠিকভাবে পরিচালনা করতে পারছে না। বিশেষ করে অস্ট্রেলিয়াতে ও দেশে ফিরে আসার পর রাহানে যেভাবে নিজেকে প্রমাণ করেছে তাতে আমার বিরাটের থেকে ওঁকে অনেক বেশি বৈচিত্রপূর্ণ মনে হয়েছে। এটা ভুল কিছু নয়। অতীতেও সচিন নিজের ব্যাটিংয়ের ওপর চাপ কমানোর জন্য অধিনায়কত্ব ছেড়েছিল। তাই বিরাট যদি এমন সিদ্ধান্ত নিয়ে ফেলে আমি অবাক হব না"।

    এখানেই না থেমে প্রথম টেস্টে ভারতীয় টিম ম্যানেজমেন্ট ভুল সিদ্ধান্ত নিয়েছিল স্পষ্ট জানিয়েছেন এই বাঁহাতি। শাহবাজ নাদিম দুই ইনিংস মিলিয়ে চার উইকেট নিলেও মন্টি মনে করেন ভারতের উচিত ছিল কুলদীপ যাদবকে খেলানো। আসলে রবীন্দ্র জাদেজা নেই। শেষ মুহূর্তে চোটের জন্য বাদ পড়লেন অক্ষর প্যাটেল। অতীতে অর্থডক্স বাঁহাতি স্পিনারের বিরুদ্ধে ইংলিশদের খারাপ রেকর্ডের কথা মাথা রেখেই নাদিমকে খেলায় ভারত। মন্টি মনে করেন প্রথম টেস্টে নাদিমকে দেখার পর ভারতের উচিত দ্বিতীয় টেস্টে কুলদীপকে ফিরিয়ে আনা।


    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর