• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IND vs SA Cape Town : ভারতের জন্য অপয়া কেপ টাউনের মাঠেই নতুন ইতিহাস লিখতে চান কোহলিরা

IND vs SA Cape Town : ভারতের জন্য অপয়া কেপ টাউনের মাঠেই নতুন ইতিহাস লিখতে চান কোহলিরা

অন্তিম টেস্টে এলগার, বাভুমাদের ওপর ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত ভারত

অন্তিম টেস্টে এলগার, বাভুমাদের ওপর ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত ভারত

Team India looking forward to write new script in Cape Town against South Africa. অন্তিম টেস্টে এলগার, বাভুমাদের ওপর ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত কোহলির ভারত।

  • Share this:

    #কেপটাউন: দক্ষিণ আফ্রিকার প্রথম এগারোয় পরিবর্তনের সম্ভাবনা কম। এই মাঠে উপমহাদেশের কোনও দলের বিরুদ্ধে কখনও টেস্ট হারেনি প্রোটিয়ারা। তবে রেকর্ড নয়, এলগার গুরুত্ব দিচ্ছেন নিজেদের পরিকল্পনা মেলে ধরার দিকে। জোহানেসবার্গ টেস্টে যেভাবে সাফল্য পেয়েছেন, সেভাবেই কেপ টাউনে খেলতে চাইছেন তিনি। ইতিহাস আবার এই মাঠে ভারতের বিরুদ্ধে। কেপ টাউনে কখনও টেস্ট জেতেনি ভারত।

    আরও পড়ুন -IPL in Maharashtra: মুম্বই সহ মহারাষ্ট্রের চারটি মাঠে গোটা আইপিএল করার ভাবনা বোর্ডের

    এই মাঠে পাঁচটি ম্যাচ খেলে হারতে হয়েছে তিনটিতে। ড্র হয়েছে দু’টি টেস্ট। তাই সিরিজ জিততে গেলে এই মাঠে প্রথমবার টেস্ট জেতা জরুরি। সেক্ষেত্রে নতুন ইতিহাস লিখতে হবে ভারতকে। নিউল্যান্ডস স্টেডিয়ামে ভারত শেষ হাসি হাসতে পারে কিনা সেটা অবশ্য সময় বলবে। অবশ্য গত ম্যাচের ভেন্যু জোহানেসবার্গেও ভারতের বিরুদ্ধে কখনও জয়ের রেকর্ড ছিল না দক্ষিণ আফ্রিকার।

    আরও পড়ুন - Venkatesh Iyer : ফিনিশারের গুরুদায়িত্ব পালন করতে প্রস্তুত ভেঙ্কটেশ, তিন ফরম্যাটেই দেশকে জেতাতে চান

    ডিন এলগারের অধিনায়কোচিত ব্যাটিংয়ে নয়া ইতিহাস সৃষ্টি হয়েছিল। কেপ টাউনে ভারতীয় দলকেও তেমন লড়াকু মানসিকতাই দেখাতে হবে। তৃতীয় টেস্টের প্রস্তুতিতে নেমে পড়ল টিম ইন্ডিয়া। জোহানেসবার্গ টেস্টে দাঁড়ি পড়েছে বৃহস্পতিবার। শনিবার ভারতীয় দল পৌঁছেছে কেপ টাউনে। পরের দিনই শেষ টেস্টের জন্য অনুশীলনে নামলেন বিরাট কোহলিরা। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড তারই ছবি পোস্ট করেছে টুইটারে।

    যাতে দেখা যাচ্ছে অনুশীলন শুরুর আগে একজোট ক্রিকেটাররা। মঙ্গলবার মাঠে নামার আগে ভারতীয় শিবিরে প্রথম এগারো নিয়ে বেশ কিছু সমস্যা রয়েছে। যা আভাস, তাতে কোহলি পিঠের চোট সারিয়ে ফিরছেনই। ফলে কোপ পড়তে পারে হনুমা বিহারির উপর। তবে জোহানেসবার্গে ভারতের দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত পরিণত মানসিকতার পরিচয় দেওয়া ব্যাটসম্যানটিকে বাদ দেওয়া কতটা যুক্তিযুক্ত হবে, তা নিয়ে সংশয় থাকছেই।

    মহম্মদ সিরাজ হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য জোহানেসবার্গে কয়েক ওভারের বেশি বল করতে পারেননি। তাঁর সুস্থ হয়ে ওঠার খবরও নেই। তাছাড়া প্রথম দুই টেস্টে সিরাজের পারফরম্যান্সও আহামরি নয়। উমেশ যাদব এবং ইশান্ত শর্মা আলোচনাতে থাকলেও দীর্ঘকায় হওয়ার কারণে এগিয়ে রয়েছেন দিল্লির পেসার।

    তবে কেপ টাউনের মাঠ ভারতের অপয়া, এই অঙ্ক মাথায় রেখে খেলতে নামতে নারাজ টিম ইন্ডিয়া। কোচ রাহুল দ্রাবিড় ছেলেদের ফোকাস ধরে রাখার ব্যাপারে প্রচুর পরিশ্রম করছেন। অধিনায়ক বিরাট কোহলি জানিয়ে দিয়েছেন তিনি সম্পূর্ণ ফিট। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এলগার হুঙ্কার ছাড়ছেন। হার না ভাঙলে তিনি মাঠ থেকে বের হবেন না। সবমিলিয়ে নির্ণায়ক টেস্ট ম্যাচ জমে যাওয়ার অপেক্ষায়।

    Published by:Rohan Chowdhury
    First published: