Home /News /sports /
Virat Kohli: ইংল্যান্ড সিরিজের আগে পোস্ট বিতর্কে বিরাট! পৃথ্বী- সূর্যের মিশন ইংল্যান্ড পিছোচ্ছে 

Virat Kohli: ইংল্যান্ড সিরিজের আগে পোস্ট বিতর্কে বিরাট! পৃথ্বী- সূর্যের মিশন ইংল্যান্ড পিছোচ্ছে 

ইংল্যান্ড সিরিজ শুরুর আগে বিতর্কে বিরাট কোহলি।

  • Share this:

#লন্ডন:

শ্রীলঙ্কায় আইসোলেশনে পৃথ্বী শ ও সূর্য কুমার যাদব। ফলে ইংল্যান্ডে বিরাট শিবিরে যোগ দেওয়া পিছিয়ে যাচ্ছে দুই ক্রিকেটারের। তৈরি হচ্ছে একাধিক প্রশ্ন। বোর্ডের আগের ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলেই ইংল্যান্ড পাড়ি দেওয়ার কথা ছিল পৃথ্বী শ ও সূর্য কুমার যাদবের। কিন্তু করোনা আক্রান্ত ক্রুনাল পান্ডিয়ার ক্লোজ কন্টাক্টে এসে আইসোলেশনে এই দুই ক্রিকেটার সহ বাকি আরো ছয়জন। যদিও পৃথ্বী ও সূর্য সহ আট ক্রিকেটারের করোনা রিপোর্ট নেগেটিভ। তবে নিয়মঅনুযায়ী কিছুদিন আইসোলেশনে থাকতে হবে ক্রিকেটারদের। এর ফলেই পৃথ্বী শ ও সূর্য কুমার যাদবের নির্দিষ্ট সময়ে ইংল্যান্ড যাওয়া নিয়ে প্রশ্ন উঠছে।

ঠিক কতদিন পর ইংল্যান্ড যেতে পারবেন এই দুই ক্রিকেটার? বৃহস্পতিবার টি-টোয়েন্টি সিরিজ শেষ হবার পরেও কি শ্রীলঙ্কায় আইসোলেশনে থাকতে হবে ক্রিকেটারদের? ঠিক কতদিনের আইসোলেশন? এইসব প্রশ্নের উত্তর এখনো অধরা। তবে বোর্ড সূত্রে খবর, আইসোলেশনে থাকার কারণে সংশ্লিষ্ট দুই ক্রিকেটারের ইংল্যান্ডে যাওয়া নিশ্চিত ভাবে পিছিয়ে যাচ্ছে। ফলে ইংল্যান্ডে পৃথ্বী শ, সূর্য কুমার যাদবের যোগদান অনেকটাই দেরি হবে। ইংল্যান্ড পৌঁছেও এই দুই ক্রিকেটার আইসোলেশনের নিয়মে থাকতে হবে। সেক্ষেত্রে ইংল্যান্ডে মাঠে নামতে নামতে অনেক দেরি হয়ে যাবে দুজন ক্রিকেটারের। যদিও পৃথ্বী শ ও সূর্যের দেরিতে ইংল্যান্ড যাওয়া প্রসঙ্গে কোন মন্তব্য করতে চাননি বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

অন্যদিকে, ইংল্যান্ড সিরিজ শুরুর আগে বিতর্কে বিরাট কোহলি। আইনি নোটিসের সামনে পড়তে চলেছেন ভারত অধিনায়ক। সম্প্রতি এক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন বিরাট। যার ফলে তৈরি হয়েছে এই বিতর্ক। অ্যাডভার্টাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অফ ইন্ডিয়ার অভিযোগ, বিরাট কোহলির পোস্ট বিজ্ঞাপন বিধি লংঘন করেছে। সোশ্যাল মিডিয়ায় বিরাটের ফ্যান ২২৮ মিলিয়ন। ফলে এই মঞ্চকে ব্যবহার করে বিশ্ববিদ্যালয়ের প্রচার চালানোর অভিযোগ কোহলির বিরুদ্ধে। বিরাটের কাছে ব্যাখ্যা চেয়ে আইনি নোটিশ পাঠাতে চলেছে এএসসিআই। সোশ্যাল মিডিয়ায় বিরাট লিখেছিলেন, "১০ শতাংশ ভারতীয় অলিম্পিয়ানই লাভলি  প্রফেশনাল ইউনিভার্সিটি থেকে এসেছে। দুর্দান্ত রেকর্ড এবার আশা করব ভারতীয় ক্রিকেট দলেএবার তারা ছাত্র পাঠাবে।" "এলপিইস্টুডেন্টসইনঅলিম্পিক" হ্যাশট্যাগ প্রচারে বিরাট এর পোস্ট ব্যবহার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর থেকেই বিতর্ক শুরু হয়েছে।

Published by:Suman Majumder
First published:

Tags: Controversy, India vs england, Virat Kohli