Home /News /sports /
Virat Kohli, RCB : সমালোচকদের চুপ করালেন কিং কোহলি, 'বিরাট' রান পেলেন শেষ পর্যন্ত

Virat Kohli, RCB : সমালোচকদের চুপ করালেন কিং কোহলি, 'বিরাট' রান পেলেন শেষ পর্যন্ত

গুজরাতের বিরুদ্ধে অর্ধশতরান পেলেন বিরাট কোহলি

গুজরাতের বিরুদ্ধে অর্ধশতরান পেলেন বিরাট কোহলি

Virat Kohli hits first half century in this edition of IPL for RCB. কোহলি আবার কিং! গুজরাতের বিরুদ্ধে এল অনবদ্য অর্ধশতরান

  • Share this:

    #মুম্বই: চ্যাম্পিয়নদের নিয়ে ভবিষ্যৎবাণী করতে নেই। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থাতেও কিভাবে ঘুরে দাঁড়াতে হয় সেটা বিলক্ষণ জানেন তারা। চ্যাম্পিয়নদের ইগো বড় সাংঘাতিক। ২০১৯ সালের নভেম্বরের পর থেকে ক্রিকেটের কোনও ফর্ম্যাটেই সেঞ্চুরি নেই কোহলির। উল্লেখ্য নিজের সাবলীল ব্যাটিংটাই যেন ভুলে গেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

    চলতি আইপিএলে ৩৩ বছর বয়সি ব্যাটার এখন পর্যন্ত ৯ ম্যাচে করেছেন মাত্র ১২৮ রান। একটিও অর্ধশতরানের ইনিংস খেলেননি তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন অধিনায়ক রাজস্থান রয়্যালসের বিপক্ষে তাদের সবশেষ ম্যাচে ১০ বলে করেছেন ৯ রান।

    তাকে ক্রিকেট থেকে দেড়-দুই মাসের ছুটি নেওয়ার কথা বলেছিলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। পরবর্তীতে আইপিএল থেকেই সরে দাঁড়ানোর পরামর্শ দেন তিনি। যুবরাজ সিং অবশ্য ক্রিকেট থেকে দূরে গিয়ে নয় বরং ২২ গজে থেকেই প্রাক্তন সতীর্থকে লড়াই চালানোর পরামর্শ দিলেন। তার মতে ব্যর্থতাকে 'সিক্সার' মেরে গ্যালারিতে ফেলতে খোলা মনে এখন ক্রিকেটটা খেলা উচিত কোহলির।

    কিন্তু আজ (৩০ এপ্রিল, ২০২২) বিরাট কোহলির কাছে খুব গুরুত্বপূর্ণ একটা দিন হিসেবে থেকে যাবে। আজ দীর্ঘ লড়াইয়ের পর যেন পায়ের তলার হারানো জমি ফিরে পেলেন তিনি। বুঝিয়ে দিতে পারলেন চ্যাম্পিয়নরা প্রয়োজন অনুযায়ী জ্বলে উঠতে জানে। প্রথম থেকেই আজ অনবদ্য টাইমিং হচ্ছিল বিরাট কোহলির ব্যাটে। শামি, রশিদ খান, প্রদীপ সাঙ্গওয়ানদের বিরুদ্ধে অনায়াসে সব শট খেললেন। সিঙ্গল, ডবল নিয়ে স্কোরবোর্ড চালু রাখলেন, প্রয়োজনে লুজ বল পেলে মাঠের বাইরে পাঠালেন অনায়াস দক্ষতায়।

    বিরাটকে যোগ্য সহায়তা করলেন রজত পতিদার। তিনি ও অর্ধশতরান করেন। গ্যালারিতে দেখা গেল অনুষ্কা শর্মা হাততালি দিচ্ছেন। আসলে বিরাট রান না পেলেই চিরকাল তার বিরুদ্ধে উঠেছে অভিযোগের তীর। তাই বিরাট কোহলির রানে ফেরা অনুষ্কা শর্মার জন্য গুরুত্বপূর্ণ। সেটা আজকে হল।

    আজ অত্যন্ত আত্মবিশ্বাসী মনে হচ্ছিল বিরাটকে। যেটা দেখার ছিল তিনি শতরান করতে পারেন কিনা। কিন্তু ইনিংসের শেষদিকে আলজারী জোসেফরা ভাল বল করায় সেটা সম্ভব হয়নি। তবে এই অর্ধশতরান শুধু আরসিবি নয়, ভারতের ক্রিকেট সমর্থকদের জন্য বড় স্বস্তির। অবশেষে শামির ইয়র্কার নাড়িয়ে দিল কোহলির স্টাম্প (৫৮)।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Virat Kohli

    পরবর্তী খবর