হোম /খবর /খেলা /
বিরাটের রাজকীয় ব্যাটে মেলবোর্নে পাক বধ, একদিন আগেই দীপাবলি এল দেশে

বিরাটের রাজকীয় ব্যাটে মেলবোর্নে পাক বধ, একদিন আগেই দীপাবলি এল দেশে

এই জুটিতেই ম্যাচ জিতল ভারত

এই জুটিতেই ম্যাচ জিতল ভারত

Virat Kohli brilliant 82 run innings along with Hardik Pandya helps India beat Pakistan at T20 World Cup. কিং কোহলির রাজকীয় ব্যাটিং, মেলবোর্নে নাটকীয় ম্যাচে পাক বধ ভারতের

  • Last Updated :
  • Share this:

#মেলবোর্ন: বাবর আজম এবং রিজওয়ান বড় রান করতে না পারলেও ভারতের বিরুদ্ধে পাকিস্তান শেষ পর্যন্ত যখন ১৫৯ রান করেছিল, তখনই বোঝা গিয়েছিল এই রান তাড়া করা সহজ হবে না। শাহিন আফ্রিদি প্রাথমিক ধাক্কা না দিলেও হ্যারিস রউফ এবং নাসিম শাহ নতুন বলে ধাক্কা দিলেন ভারতকে। তবে ধাক্কাটা এত জোরে লাগবে বোঝা যায়নি।

পাওয়ার প্লে শেষে ভারতের রান ছিল ৩১-৪। এটা দেখেই বোঝা যাচ্ছে পাকিস্তান বোলাররা কতটা চাপ তৈরি করেছিলেন ভারতীয়দের ওপর। ৪ রান করে নাসিমের বলে আউট রাহুল। প্লেড অন হয়ে গেলেন তিনি। এশিয়া কাপেও এভাবেই আউট হয়েছিলেন রাহুল। সেই নাসিমের বলেই আবার ফিরে গেলেন। ৪ রান করে রউফের বলে আউট রোহিত। রউফের বলে স্লিপে দুর্দান্ত ক্যাচ নিলেন ইফতেখার।

সূর্য কুমার প্রথম বলেই বাউন্ডারি মেরে শুরু করলেন। দেখে মনে হচ্ছিল নিজের দুর্দান্ত ছন্দ ধরে রাখবেন তিনি। স্বপ্নের ফর্মে ছিলেন সূর্য। কিন্তু ব্যর্থ হয়ে গেলেন সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে। সেই রউফের বলেই উইকেট কিপারর হাতে ক্যাচ হলেন। এদিন তার সংগ্রহ ১৫।

হার্দিক পান্ডিয়ার আগে অক্ষর প্যাটেলকে নামিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তাকে রান আউট করলেন বিরাট কোহলি। ভুল বোঝাবুঝিতে ফিরে গেলেন তিনি। বাহাতি ব্যাটসম্যান নামিয়ে যে সুবিধা নিতে চেয়েছিল ভারত সেটা পারল না তারা। রীতিমতো কাঁপছে কাগজে-কলমে বিশ্বের অন্যতম সেরা ব্যাটিং লাইন আপ। ১০ ওভার শেষে ভারতের রান ৪৫/৪।

ভারতীয় ইনিংসের প্রথম ছয় দেখা গেল ১২ নম্বর ওভারে। মারলেন হার্দিক পান্ডিয়া। এই ওভারেই বিরাট একটি এবং হার্দিক আরো একটি ছয় মারলেন। দুজনে মিলে ৫০ রানের জুটি গড়েন। কিন্তু এরপরেও ম্যাচটা ছিল পাকিস্তানের পক্ষেই। নাসিম শাহ এবং হ্যারিস রউফকে শেষদিকে মারতেই পারল না ভারত। শেষ তিন ওভারে ভারতের প্রয়োজন ছিল ৪৮ রান। শেষ দুই ওভারে ভারতের প্রয়োজন ছিল ৩১ রান।

কিন্তু সেই হ্যারিস রউফ 19 তম ওভারে দিলেন মাত্র কয়েকটা রান। তবে একটি দুর্দান্ত ছয় মরলেন বিরাট কোহলি।কিন্তু পাকিস্তানি বোলারদের নিখুঁত বোলিংয়ের সামনে ব্যাটে বলে হচ্ছিল না ভারতের। আবার ছয় মারলেন শেষ বলে। শেষ ওভারে ভারতের প্রয়োজন ছিল ১৬ রান।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: IND vs PAK, T20 World Cup 2022