Virat Kohli ranking: একদিনের ক্রিকেটে শীর্ষে, টি টোয়েন্টিতে পাঁচে কোহলি

Virat Kohli ranking: একদিনের ক্রিকেটে শীর্ষে, টি টোয়েন্টিতে পাঁচে কোহলি

আইসিসির একদিনের ক্রিকেটে প্রথম এবং দ্বিতীয় স্থানে বিরাট এবং রোহিত

একদিনের ক্রিকেটে ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষস্থান ধরে রেখেছেন বিরাট কোহলি। ৮৭০ পয়েন্ট নিয়ে এক নম্বরে ভারত অধিনায়ক

  • Share this:

    #দুবাই: বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির নতুন তালিকা প্রকাশ পেল। একদিনের ক্রিকেটে ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষস্থান ধরে রেখেছেন বিরাট কোহলি। ৮৭০ পয়েন্ট নিয়ে এক নম্বরে ভারত অধিনায়ক। ৮৪২ পয়েন্ট নিয়ে ঠিক তার পরেই রয়েছেন রোহিত শর্মা। তিন নম্বরে পাকিস্তানের বাবর আজম। তাঁর সংগৃহীত পয়েন্ট ৮৩৭। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নিজের চেনা ছন্দে না থাকলেও, টি টোয়েন্টি সিরিজে ফর্মে রয়েছেন বিরাট। প্রথম ম্যাচে রান না পেলেও দ্বিতীয় ম্যাচে ৭৩ এবং তৃতীয় ম্যাচে ৭৭ রানের ইনিংস খেলেন তিনি। দ্বিতীয় ম্যাচে ভারত জিতলেও কাজে আসেনি বিরাট কোহলির অনবদ্য ব্যাটিং।

    বাটলারের দাপটে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড। কিন্তু ভারতীয় সর্মথকরা কোহলিকে চেনা ছন্দে পেয়ে আশাবাদী। রান নিয়ে স্কোরবোর্ড চালু রাখার পাশাপাশি প্রয়োজনে বড় শট খেলেছেন অনায়াসে। রোহিত শর্মা প্রথম দুটি টি টোয়েন্টি না খেললেও তৃতীয় ম্যাচে পনেরো করে আউট হয়ে গিয়েছিলেন। কিন্তু টেস্ট সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে দুর্দান্ত শতরান করেছিলেন হিটম্যান। তাছাড়া ধারাবাহিকতার দিক থেকে এখন বিরাটের থেকে এগিয়ে রোহিত।

    টি টোয়েন্টি তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন বিরাট। পয়েন্ট ৭৪৪। একধাপ ওপরে ৭৭১ পয়েন্ট নিয়ে রয়েছেন কে এল রাহুল। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি টোয়েন্টি ম্যাচে অফ ফর্মে থাকলেও কর্নাটকের এই ব্যাটসম্যানের ওপর ভরসা হারাতে রাজি নয় ম্যানেজমেন্ট। রাহুল রানে ফিরবেন নিশ্চিত রবি শাস্ত্রী থেকে বিক্রম রাঠোর। বিরাট জানেন বছরের শেষে দেশের মাটিতে হতে চলেছে টি টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে দেশের হয়ে এটাই শেষ টি টোয়েন্টি টুর্নামেন্ট।

    তিনটি ম্যাচ হয়ে গিয়েছে। হাতে রয়েছে দুটি ম্যাচ। সিরিজ জেতার পাশাপাশি এই দুটি ম্যাচে টিম ইন্ডিয়ার ভবিষ্যৎ নির্ভর করছে। ব্যক্তিগতভাবে আইসিসির তালিকা নিয়ে খুব একটা মাথা ঘামাতে রাজি নন ভারত অধিনায়ক। দলকে ম্যাচ এবং ট্রফি জেতানো অনেক বেশি গুরুত্বপূর্ণ তাঁর কাছে। পাশাপাশি সিনিয়র ক্রিকেটার হিসেবে রোহিত শর্মার রান পাওয়াটাও গুরুত্বপূর্ণ ভারতের কাছে।

    Published by:Rohan Chowdhury
    First published: