• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • VIRAT KOHLI ALONG WITH JADEJA AND RAHANE OUT BEFORE LUNCH ON DAY FOUR RRC

Oval Lunch 4 : লাঞ্চের আগেই কোহলি, জাদেজাদের হারিয়ে চাপে ভারত

৪৪ করে আউট বিরাট কোহলি

Virat Kohli along with Jadeja and Rahane out before lunch on day four. সেট হয়ে যাওয়ার পরেও আউট হয়ে গেলেন বিরাট কোহলি। মইন আলির বলে খোঁচা দিয়ে ধরা পড়লেন স্লিপে ওভারটার্ন এর হাতে। ৪৪ করে ফিরে গেলেন বিরাট

  • Share this:

    মধ্যাহ্নভোজের বিরতিতে ভারত ৩২৯-৬ 

    লিড ২৩০ রানের

    #লন্ডন: রবিবার সকালটাই ভারতীয় ক্রিকেটের জন্য শুরু হয়েছিল খারাপ খবর দিয়ে। হয়তো তখনই দেওয়াল লিখন হয়ে গিয়েছিল। কোভিডে আক্রান্ত হলেন রবি শাস্ত্রী। বাকি তিন কোচকেও নিভৃতবাসে রাখা হয়েছে। চতুর্থ দিনের শুরুতেই খারাপ খবর ভারতীয় শিবিরে। পাঁচে নেমে ফের ব্যর্থ জাডেজা। মাত্র ১৭ রান করে আউট ক্রিস ওক‌্সের বলে। ভেতরে ঢুকে আসা বল সামলাতে পারলেন না তিনি। এলবি হয়ে ফিরে গেলেন।

    বড় পরীক্ষা ছিল অজিঙ্কা রাহানের। দেখার ছিল আজ তিনি রানে ফিরতে পারেন কিনা। ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক সম্পূর্ণ ব্যর্থ। সেই ওকসের বলেই এলবিডব্লিউ হয়ে গেলেন। প্রথম প্রচেষ্টায় রিভিউ নিয়ে বেঁচে গেলেও, দ্বিতীয় বার আউট হলেন। এবার ভারতীয় দলে টিকে থাকার তাঁর পক্ষে কঠিন হয়ে গেল নিঃসন্দেহে বলা যায়। পঞ্চম টেস্টে হয়তো তাঁর জায়গায় সূর্য কুমার যাদবকে খেলানো যেতে পারে। জাদেজা এবং রাহানে ব্যর্থ হওয়ায় পুরো চাপ এসে পড়েছে বিরাট কোহলির ওপর।

    সঙ্গে এসেছেন ঋষভ পন্থ। আজ ভারতীয় উইকেট রক্ষকের কঠিন পরীক্ষা। প্রবল সমালোচনার মুখে পড়েছেন তিনি। দায়িত্বজ্ঞানহীন শট খেলে বারবার আউট হয়েছেন। আজ দেখার ছিল ভারত অধিনায়ককে কতটা সঙ্গ দিতে পারেন তিনি। কিন্তু সেট হয়ে যাওয়ার পরেও আউট হয়ে গেলেন বিরাট কোহলি। মইন আলির বলে খোঁচা দিয়ে ধরা পড়লেন স্লিপে ওভারটার্ন এর হাতে। ৪৪ করে ফিরে গেলেন বিরাট।

    এদিন সকাল থেকে দেখার মত দুটি কভার ড্রাইভ এবং একটি স্ট্রেট ড্রাইভ মারলেন। মনে হচ্ছিল দীর্ঘদিন পর শতরান আসতে চলেছে। এর আগেও দুটো ইনিংসে অর্ধশতরান করার পরেই আউট হয়েছিলেন। আজ থেমে গেলেন আর একটু আগে। তবে বলটা ফ্লাইট মিশিয়ে বুদ্ধি করে রেখেছিলেন আলি। আউট হয়ে ড্রেসিংরুমে ফেরার পর হতাশা ব্যক্ত করতে দেখা গেল বিরাটকে।

    মধ্যাহ্নভোজের বিরতির আগে পন্থ এবং শার্দুল ঠাকুর দেখেশুনে সাবধানে খেলছেন। ভারত যদি কমপক্ষে ৩২০ রানের লিড নিতে না পারে, তাহলে অ্যাডভান্টেজ ইংল্যান্ড। পিচ কিন্তু ব্যাট করার পক্ষে খারাপ নয়। কাউকে একটা দাঁড়াতে হবে। তাহলেই অনেকটা ভদ্রস্থ জায়গায় পৌঁছতে পারবে ভারত। সব মিলিয়ে চতুর্থ দিন প্রথম সেশনে ২৬ ওভারে ৫৯ রান উঠেছে, তিন উইকেট পড়ে।

    Published by:Rohan Chowdhury
    First published: