corona virus btn
corona virus btn
Loading

CWC 2019: সচিন-সৌরভের পর তৃতীয় ভারতীয় হিসেবে বিশ্বকাপে ১০০০ রানের ক্লাবে বিরাট

CWC 2019: সচিন-সৌরভের পর তৃতীয় ভারতীয় হিসেবে বিশ্বকাপে ১০০০ রানের ক্লাবে বিরাট
Photo Courtesy: ICC/Twitter
  • Share this:

#লিডস: নিয়মরক্ষার ম্যাচ। দাপুটে জয়। রোহিত-রাহুলের জোড়া সেঞ্চুরি। সাত উইকেটে হেলায় শ্রীলঙ্কা বধ করে বিলেতে বিশ্বযুদ্ধে গ্রুপ পর্ব শেষ করল ভারত। মালিঙ্গার বিদায়ী বিশ্বকাপ ম্যাচে জেন্টেলম্যানস গেমকে অন্যমাত্রায় নিয়ে গেলেন তাঁর আইপিএল অধিনায়ক। রোহিত ব্যাট করতে নামা মানেই দর্শকদের টানটান হয়ে সিটে বসে থাকতেই হবে। কারণ রেকর্ড হতে পারে যে কোনও মুহূর্তেই ৷ এদিন লিডসের ম্যাচটা ছিল নেহাতই নিরামিশ। কিন্তু হিটম্যান ব্যাট করতে নামলে যে কোনও কিছুই  অক্ষত থাকে না। রোহিতের ব্যাটে ভর করে হেলায় শ্রীলঙ্কাকে হারালেন বিরাটরা। ভারতের গ্রুপ পর্ব শেষ হল ৯ ম্যাচে ১৫ পয়েন্টে।

মাত্র একটা ম্যাচে হার, সাতটা জয় ৷ ১ টা ম্যাচে কোনও ফলাফল হয়নি ৷ গ্রুপ পর্বে দুর্দান্ত সাফল্য নিয়েই শেষে চারে টিম ইন্ডিয়া ৷ এদিন ম্যাচ শেষে অধিনায়ক কোহলি জানান, ‘‘ আমরা নিজেদের সেরাটাই দিতে চেয়েছিলাম ৷ তবে ৭-১ রেজাল্ট হবে ভাবিনি ৷ ভারতের হয়ে খেলাটাই দারুণ ব্যাপার ৷ সেমিফাইনালের জন্য আমরা তৈরি ৷ তবে আমরা ম্যাচের দিন মাঠে নেমেই ঠিক করি কীভাবে খেলব ৷ সেমিফাইনালে কাদের বিরুদ্ধে খেলতে হবে, সেটা বড় বিষয় নয় ৷ কারণ ভাল না খেলতে পারলে যে কেউ আমাদের হারিয়ে দিয়ে চলে যাবে ৷ আর ভাল খেললে সবাইকে হারানোর ক্ষমতা রাখি আমরা ৷ ’’ এদিন ব্যাট হাতে ৩৪ রান করে শেষপর্যন্ত অপরাজিত থেকে যান কোহলি ৷ তবে তিনিও এখন মাঠে নামা মানেই রেকর্ড ৷ এদিন ছাপিয়ে গেলেন সচিন-সৌরভদের ৷ বিশ্বকাপে তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে ১০০০ রান সম্পূর্ণ বিরাটের ৷

টস জিতে এদিন লিডসে প্রথমে ব্যাট করতে দু’বার ভাবেননি করুণারত্নে। প্রথম দশ ওভারেই বুমরাহের জোড়া ধাক্কা। সেটা কাটিয়ে উঠতে না উঠতেই বিশ্বকাপে নিজের চতুর্থ বলেই মেন্ডিসকে ফেরালেন জাদেজা। ১২ ওভারের মধ্যেই ৫৫ রানে চার উইকেট। যখন আরেকটা বিপর্যয় নেহাতই সময়ের অপেক্ষা, হাল ধরলেন ম্যাথিউজ-থিরিমান্নে জুটি। আগে একটা অপরাজিত ৮৫ ছিল তাঁর ব্যাটে। এবার ঝকঝকে ১১৩-তে বিপর্যয় বাঁচালেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। থিরিমানে ৫৩। দু’জনের পার্টনারশিপে উঠল ১২৪ রান। শ্রীলঙ্কা শেষ করল সাত উইকেটে ২৬৪-তে। বুমরাহের ঝুলিতে ৩ উইকেট।

First published: July 7, 2019, 9:26 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर