corona virus btn
corona virus btn
Loading

৬৭ দিন বন্ধ থাকার পর করোনা আবহের মধ্যেই ফের শুরু ক্রিকেট !

৬৭ দিন বন্ধ থাকার পর করোনা আবহের মধ্যেই ফের শুরু ক্রিকেট !
Representational Image

The Vincy Premier League (VPL) নামে টি-টেন টুর্নামেন্ট দিয়ে ফের শুরু ক্রিকেট।

  • Share this:

#জামাইকা: করোনা আবহের মধ্যেই শুরু হচ্ছে ক্রিকেট। ৬৭ দিন পর ফের শুরু ২২ গজের খেলা। করোনা সংক্রমণের জেরে  থমকে থাকার পর আবার ব্যাটে-বলের লড়াই দেখবেন দর্শক। ১৫ মার্চের পর ফের বল গড়াবে ক্রিকেট মাঠে। ২২ মে ক্রিকেট শুরু ওয়েস্ট ইন্ডিজে। তবে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ নয়। The Vincy Premier League (VPL) নামে টি-টেন টুর্নামেন্ট দিয়ে ফের শুরু ক্রিকেট।

২২ মে থেকে ৩১ মে পর্যন্ত চলবে টুর্নামেন্ট। সেন্ট ভিনসেন্টের The Arnos Vale Sporting Complex এর মাঠে খেলা হবে। ৬টি দলের মোট ৭২ জন ক্রিকেটার এই টুর্নামেন্টে অংশ নেবেন। আন্তর্জাতিক পর্যায়ের নামকরা সেরকম ক্রিকেটার না থাকলেও ওয়েস্ট ইন্ডিজের খেলা অনেক ক্রিকেটারই এই টুর্নামেন্টে অংশ নেবেন। ফাঁকা স্টেডিয়ামে নয়,খেলা দেখার জন্য দর্শকদের গ্যালারিতে বসার অনুমতি দেওয়া হয়েছে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং স্যানিটাইজার ব্যবহারের কথা বলা হচ্ছে ম্যাচ চলাকালীন। কোনও ক্রিকেটার বলে থুথু লাগাতে পারবেন না। এখনও পর্যন্ত সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডা অঞ্চলে ১৮ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গিয়েছে। এদের মধ্যে ১০ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তাই এই অঞ্চলে করোনার প্রভাব বেশি নেই। তাই সরকারি অনুমতি নিয়ে ক্রিকেট শুরু করছে স্থানীয় ক্রিকেট সংস্থা। গত ১৫ মার্চ পাকিস্তান সুপার লিগে শেষ ম্যাচ খেলা হয়েছিল করোনা পরিস্থিতির মধ্যে। তারপর সব ধরণের ক্রিকেট বন্ধ হয়ে যায়।

         

অন্যদিকে ক্রিকেটপ্রেমীদের জন্য আরও সুখবর। ৮ জুলাই থেকে সম্ভবত আন্তর্জাতিক ক্রিকেট শুরু হতে চলেছে। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে টেস্ট সিরিজ দিয়ে করোনা আবহেই আন্তর্জাতিক ক্রিকেট শুরু হতে চলেছে। আগামী সপ্তাহে বুধবার থেকে ইংল্যান্ড ক্রিকেটের অনুশীলন শুরু করবেন। প্রাথমিকভাবে ৩০ জন ক্রিকেটারকে সাতটা ভেন্যুতে অনুশীলন করার জন্য অনুমতি দেওয়া হয়েছে ইসিবির পক্ষ থেকে। প্রথমে সব বোলাররা অনুশীলন শুরু করবেন। স্যানিটাইজার, মাস্ক এবং সামাজিক দূরত্ব বজায় রেখে অনুশীলন হবে। আস্তে আস্তে দলগতভাবে অনুশীলন শুরু হবে। নেট প্র্যাকটিস শুরু হতে আরও কয়েক সপ্তাহ সময় লাগবে। এদিকে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ম্যাচ খেলার জন্য গ্রিন সিগন্যাল দেওয়া হয়েছে। তবে কোনও ক্রিকেটারকে খেলার জন্য জোর করা হবে না। ইচ্ছুক ক্রিকেটাররাই ওই সিরিজে খেলবেন।

Eeron Roy Barman

Published by: Siddhartha Sarkar
First published: May 15, 2020, 7:53 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर