খেলা

?>
corona virus btn
corona virus btn
Loading

করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ও ধারাভাষ্যকার কিশোর ভিমানি

করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ও ধারাভাষ্যকার কিশোর ভিমানি

করোনায় আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ক্রীড়া সাংবাদিক কিশোর ভিমানির। গত একমাসেরও বেশি সময় ধরে অসুস্থ ছিলেন তিনি।

  • Share this:

#কলকাতা: ২০২০-তে আরও একটি দুঃসংবাদ! মারা গেলেন বিখ্যাত ক্রিকেট সাংবাদিক ও ধারাভাষ্যকার কিশোর ভিমানি ৷ তাঁর বয়স হয়েছিল ৮০ বছর ৷ বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি ৷ চিপকে ১৯৮৬ সালে ভারত-অস্ট্রেলিয়া টাই টেস্টের কমেন্ট্রির জন্য বিশেষভাবে পরিচিত ভিমানি ৷ প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে তিনি ক্রীড়া সাংবাদিকতা ও কমেন্ট্রি করেছিলেন ৷ নিজের কেরিয়ারে জিতেছেন প্রচুর অ্যাওয়ার্ডও ৷ ২০১২ সালে এইচঅ্যান্ডজি ক্লিনিক জার্নালিজম অ্যাওয়ার্ডে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডের পুরস্কার জিতেছিলেন ভিমানি ৷

করোনায় আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ক্রীড়া সাংবাদিক কিশোর ভিমানির।গত একমাসেরও বেশি সময় ছিলেন চিকিৎসাধীন। ভর্তি ছিলেন শহরের একটি বেসরকারি হাসপাতালে ৷ বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে সাংবাদিক মহলে ৷ কিশোর ভিমানির স্ত্রী রীতা ভিমানি লেখিকা ও পুত্র গৌতম ভিমানি হলেন জনপ্রিয় স্পোর্টস কমেন্টেটর।

খেলা ছাড়াও ইতিহাসের প্রতিও ভিমানির দখল কতটা ছি‌ল তা বোঝা যায় ‘দ্য অ্যাক্সিডেন্টাল গডম্যান’ বইটি পড়লে। কিশোর ভিমানির লেখা এই বই প্রকাশিত হয়েছিল ২০১২ সালে। এই বইয়ের বিষয় ছিল প্রাচীন বৈদিক আচাররীতি ও প্রাচীনকাল থেকে ক্ষমতার জন্য মানুষের লড়াই।

Published by: Siddhartha Sarkar
First published: October 15, 2020, 2:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर