Home /News /sports /
Virat Kohli, 100 Test: মাইলস্টোনের জন্য খেলি না ! নিজেকে নিয়ে কেন গর্বিত জানালেন বিরাট কোহলি

Virat Kohli, 100 Test: মাইলস্টোনের জন্য খেলি না ! নিজেকে নিয়ে কেন গর্বিত জানালেন বিরাট কোহলি

শতরান না পেলেও নিজেকে নিয়ে গর্বিত বিরাট!

শতরান না পেলেও নিজেকে নিয়ে গর্বিত বিরাট!

Very proud of the way handled my body in three formats says says Virat Kohli. শতরান না পেলেও নিজেকে নিয়ে গর্বিত বিরাট! মাইলস্টোন নয়, দেশের জন্য খেলায় গর্বিত বিরাট

  • Share this:

    #মোহালি: তাঁর শততম টেস্টে তিনি একটা দুরন্ত শতরান করবেন এমনটাই আশা করেছিলেন অনেকে। কিন্তু এত ছেলের হাতের মোয়া নয়। বললেই সম্ভব এমন নয়। কিন্তু যেভাবে শুরু করেছিলেন বিরাট কোহলি, মনে হচ্ছিল বহু প্রতীক্ষিত সেই শতরান হয়তো চলে আসবে। হয়তো ক্রিকেট ঈশ্বর এই মঞ্চটা তার জন্য বেছে রেখেছেন। স্ট্রেট ড্রাইভ, কভার ড্রাইভ দেখে মনে হচ্ছিল আজ শতরান করবেন। কিন্তু হল না। বাঁহাতি স্পিনার এম্বুলদেনিয়ার বলে ৪৫ রানে বোল্ড হয়ে ফিরে গেলেন।

    আরও পড়ুন - IND vs SL, 1st test, Day 1: মোহালিতে প্রথম ইনিংসে ৪৫০ তুললেই সহজ জয় পাবে ভারত, বলছেন প্রাক্তনরা

    স্তব্ধ হয়ে গেল স্টেডিয়াম। অধিনায়ক রোহিত শর্মা থেকে কোচ রাহুল দ্রাবিড়ের মুখে হতাশা। দিনের শেষে বিরাট কোহলি জানিয়েছেন শততম টেস্টে মাঠে নেমে সেঞ্চুরি করবেন এমন লক্ষ্য তার ছিল না। একমাত্র লক্ষ্য ছিল যত বেশি সম্ভব রান করে দলকে সাহায্য করা। সেই চেষ্টা করেছেন। মাইলস্টোন তৈরি করবেন বলে কখনো খেলেননি। এই পর্যন্ত পৌঁছতে প্রচুর পরিশ্রম করতে হয়েছে। আগামীদিনেও করবেন।

    ফিটনেস যতদিন সঙ্গ দেবে দেশের জন্য খেলবেন। নিজের সেরাটা দিতে চেষ্টা করবেন। যেদিন প্রথম ভারতের জার্সি গায়ে টেস্ট খেলেছিলেন, সেদিন যেমন অনুভূতি হয়েছিল, যেদিন শেষ টেস্ট খেলবেন, সেদিনও একই অনুভূতি হবে। মানুষের তার প্রতি প্রত্যাশা থাকাটা হয়তো স্বাভাবিক। কিন্তু সেটা নিয়ে অতিরিক্ত ভেবে নিজের ওপর চাপ বাড়াতে চান না।

    ধারাবাহিকতা বজায় রাখতে চান। সবচেয়ে বড় কথা তিনটে ফরম্যাট এবং আইপিএল এত দীর্ঘ দিন ধরে খেলার পরেও নিজেকে যেভাবে ফিট রেখেছেন তার জন্য গর্বিত তিনি। তার আগেই সকালবেলায় রাহুল দ্রাবিড়ের হাত থেকে বিশেষ টুপি পাওয়ার সময় কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন বিরাট কোহলি।

    সাদা জার্সি হোক বা রঙিন, যখনই মাঠে নেমেছেন, নিজের সেরাটা দিয়েছেন। আগামী দিনেও চেষ্টা করবেন। কোটি কোটি দর্শক এবং দলের সব সতীর্থদের ছাড়া এই জায়গায় পৌঁছানো সম্ভব ছিলনা জানিয়েছেন বিরাট।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SL, Virat Kohli

    পরবর্তী খবর