Home /News /sports /

Venkatesh Iyer : ফিনিশারের গুরুদায়িত্ব পালন করতে প্রস্তুত ভেঙ্কটেশ, তিন ফরম্যাটেই দেশকে জেতাতে চান

Venkatesh Iyer : ফিনিশারের গুরুদায়িত্ব পালন করতে প্রস্তুত ভেঙ্কটেশ, তিন ফরম্যাটেই দেশকে জেতাতে চান

দক্ষিণ আফ্রিকায় চমক দিতে প্রস্তুত ভেঙ্কটেশ

দক্ষিণ আফ্রিকায় চমক দিতে প্রস্তুত ভেঙ্কটেশ

Venkatesh Iyer working hard on his bowling before South Africa. দক্ষিণ আফ্রিকায় চমক দিতে প্রস্তুত ভেঙ্কটেশ, হার্দিক পান্ডিয়ার জায়গায় ভারত তৈরি করছে ভেঙ্কটেশকে

  • Share this:

    #নয়াদিল্লি: ২০১৫ সাল থেকে মধ্যপ্রদেশের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলছেন ভেঙ্কটেশ আইয়ার। কিন্তু এতদিন হয়তো কেউ তার নামই জানত না। আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্বে তার অলরাউন্ড প্রদর্শনের মাধ্যমে সবার নজরে এলেন তিনি। সুযোগ পেলেন ভারতীয় দলে। আইপিএলের পর বিজয় হাজারে ট্রফিতেও তার প্রদর্শন নির্বাচকদের নজর কেড়েছে।

    আরও পড়ুন - Cooch Behar Trophy postponed : ঝুঁকি নিতে নারাজ বিসিসিআই, এবার পিছিয়ে দেওয়া হল কোচবিহার ট্রফি

    দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজে অলরাউন্ডার হিসেবে তাকে দলে নেওয়া হয়েছে। হার্দিক পান্ডিয়ার পরিবর্ত হিসেবে তাকে ভাবা হচ্ছে। যদিও হার্দিকের সঙ্গে তার কোনো লড়াই নেই বলে জানিয়েছেন ভেঙ্কটেশ। দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে উড়ে যাওয়ার আগে তার পরিকল্পনা ও প্রস্তুতি সম্পর্কে সংবাদমাধ্যমে জানালেন ভেঙ্কটেশ।

    আরও পড়ুন - SC East Bengal Marcelo Ribeiro: নতুন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্সেলো রিবেইরোকে নিল ইস্টবেঙ্গল

    দেশের হয়ে প্রতিনিধিত্ব করা তার জন্য সম্মানের ও আনন্দের জানিয়ে ভেঙ্কটেশ বলেন, অলরাউন্ডার হিসেবে তিনি দলে অবদান রাখতে চান। সেই লক্ষ্যে তিনি তার বোলিং উন্নতি করার দিকে মন দিচ্ছেন। অধিনায়ক তার হাতে বল দিলে নিখুঁত লাইন লেনথে বল করে যাতে দ্রুত উইকেট তুলে নিতে পারেন, সেই মতোই প্রস্তুতি নিচ্ছেন তিনি।

    ভারতের একাধিক পিচে অতিরিক্ত বাউন্স আছে, সেই পিচগুলিতে খেলার অভিজ্ঞতা দক্ষিণ আফ্রিকায় তার কাজে আসবে বলে তার অভিমত। দলে যে ফিনিশারের বড় দায়িত্ব তাকে পালন করতে হবে, তা ভালোভাবেই জানেন ভেঙ্কটেশ। এই চ্যালেঞ্জ নেওয়ার জন্য তিনি পুরোপুরি প্রস্তুত বলেও জানান ভেঙ্কটেশ। কেরিয়ারের বেশিরভাগ সময়ে তিনি মিডল অর্ডারেই ব্যাট করেছেন। তাই মিডল অর্ডারে ব্যাট করতে তার কোনোরকম অসুবিধাই হবে না বলে দাবি ভেঙ্কটেশের।

    আইপিএলে দারুন শুরুর পর তার উপর সমর্থক ও ক্রিকেটপ্রেমীদের একটা প্রত্যাশা তৈরি হয়েছে তা মেনে নিয়ে ভেঙ্কটেশের মন্তব্য, প্রতি ম্যাচে বড় রান বা একাধিক উইকেট নেওয়া তার হাতে নেই, তিনি প্রতি ম্যাচে তার সেরাটা দেওয়ার দিকেই নজর দিচ্ছেন। ধারাবাহিক তার কেরিয়ারে সাফল্যের পিছনে মধ্যপ্রদেশের কোচ চন্দ্রকান্ত পন্ডিতের বিরাট অবদান রয়েছে বলে স্বীকার করেন তিনি।

    ২৭ বছর বয়সী ভেঙ্কটেশ জানালেন সঠিক সময়েই ভারতীয় দলে তিনি ডাক পেয়েছেন। তবে শুধু সাদা বল নয়,লাল বলের ম্যাচেও তিনি ব্যাট ও বলে ভাল প্রদর্শন করে দেশকে জেতাতে চান। কিন্তু যে সিরিজেই তিনি সুযোগ পান না কেন, আগের সিরিজের থেকে নিজেকে ছাপিয়ে যাওয়াই তার বর্তমান লক্ষ্য।

    অলরাউন্ডার হিসেবে তিনি দীর্ঘসময় ধরে দেশের হয়ে খেলতে চান ও তার প্রদর্শনের মাধ্যমে দেশকে জেতাতে চান, সেই লক্ষ্যে নিজের ফিটনেসের উপরও খুব জোর দিচ্ছেন জানিয়েছেন ভেঙ্কটেশ। পাশাপাশি তাঁর ক্রিকেট ক্যারিয়ারে কেকেআর ফ্র্যাঞ্চাইজির অবদান অনস্বীকার্য জানিয়েছেন এই উঠতি তারকা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Venkatesh Iyer

    পরবর্তী খবর