Home /News /sports /
Messi and Ronaldo : ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ! চ্যাম্পিয়ন হতে জীবন দিতেও রাজি মেসি, রোনাল্ডো

Messi and Ronaldo : ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ! চ্যাম্পিয়ন হতে জীবন দিতেও রাজি মেসি, রোনাল্ডো

কাতারেই বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার শেষ সুযোগ মেসি এবং রোনালদোর

কাতারেই বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার শেষ সুযোগ মেসি এবং রোনালদোর

Lionel Messi and Cristiano Ronaldo ready for challenge in Qatar Football World Cup. কাতারেই বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার শেষ সুযোগ মেসি এবং রোনালদোর

  • Share this:

    #লিসবন: বিরাট অঘটন না ঘটলে কাতারেই শেষ বিশ্বকাপ খেলবেন লায়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাই ফুটবল আকাশের এই দুই মহাতারকার দিকে সাগ্রহে তাকিয়ে অনুরাগীরা। বোনা শুরু হয়েছে স্বপ্নের জাল। আগামী সাড়ে চার মাস তা ক্রমশ গভীর হবে। উল্লেখ্য, আগামী ২১ নভেম্বর বিশ্বকাপের ঢাকে কাঠি পড়বে। ফুটবলের মহারণে একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টা করবেন মেসি ও রোনাল্ডো।

    আরও পড়ুন - KL Rahul : সফল অস্ত্রপ্রচার ! জার্মানি থেকে কে এল রাহুল জানালেন তাড়াতাড়ি দেখা হবে

    ট্রফি ক্যাবিনেট দু’জনেরই উজ্জ্বল। কিন্তু বিশ্বকাপ নেই। তাই বুটজোড়া তুলে রাখার আগে কাতারে দেশকে বিশ্বসেরা করাই লিও-ক্রিশ্চিয়ানোর লক্ষ্য। সাম্প্রতিক ফর্মের নিরিখে রোনাল্ডোকে পিছনে ফেলবেন মেসি। বাঁপায়ের জাদুতে মধ্যপ্রাচ্য মাতাতে তৈরি এলএমটেন। পিএসজি’র হয়ে কাঙ্ক্ষিত সাফল্য না পেলেও দেশের জার্সিতে সেরা পারফরম্যান্স উজাড় করে দিতে তৈরি তিনি।

    এছাড়া দল হিসেবেও পর্তুগালের থেকে আর্জেন্তিনা এগিয়ে। লায়োনেল স্কালোনির কোচিংয়ে গঠনমূলক ফুটবল উপহার দিচ্ছে ডিয়েগো আর্মান্দো মারাদোনার দেশ। বিশ্বকাপের বাছাই পর্বে আর্জেন্তিনার পারফরম্যান্স বিশ্বের যে কোনও দলকে চিন্তায় ফেলার জন্য যথেষ্ট।

    গত বছর কোপা আমেরিকা জিতে খুশির সাগরে ভেসেছিলেন মেসি। দেশের জার্সিতে তিনি নাকি সেরাটা দেন না, এই অপবাদ ঘুচেছিল এক লহমায়। তাই কাতারে অনেক চাপমুক্ত হয়ে খেলতে নামবেন বাঁপায়ের জাদুকর। তাঁকে সহযোগিতার করতে তৈরি অ্যাঞ্জেল ডি মারিয়া, লাওতারো মার্তিনেজ, পাওলো ডিবালারা।

    পর্তুগাল রয়েছে এবার গ্রুপ-এইচ’এ। দ্বিতীয় রাউন্ডে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ সুইজারল্যান্ড। এই ম্যাচ জিততে মাথার ঘাম পায়ে ফেলতে হবে রোনাল্ডোদের। এরপরই পর্তুগালের জন্য অপেক্ষা করছে স্পেন অথবা ক্রোয়েশিয়ার কঠিন চ্যালেঞ্জ। তাই মেসির তুলনায় রোনাল্ডোর কাজ এবার কঠিনতর।

    তবে পর্তুগিজ মহতারকা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। তিনি বিশ্বাস করেন পর্তুগিজ ফুটবল প্রতিভায় ভরা। ছেলেরা জানে একটা বিশ্বকাপ জয় করতে পারলে দেশের ইতিহাসে তারা অমর হয়ে থাকবে। যে বিশ্বাস নিয়ে পর্তুগাল ইউরো কাপ চ্যাম্পিয়ন হয়েছিল, সেই বিশ্বাস নিয়েই আবার কাতার বিশ্বকাপে মাঠে নামবে তারা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Cristiano Ronaldo, Fifa world Cup 2022, Lionel Messi

    পরবর্তী খবর