Home /News /sports /
‘সুপারওভারে দুটি জয় থেকে শিখেছি শান্ত থাকতে এবং সুযোগ পেলেই ঘুরে দাঁড়াতে’: বিরাট

‘সুপারওভারে দুটি জয় থেকে শিখেছি শান্ত থাকতে এবং সুযোগ পেলেই ঘুরে দাঁড়াতে’: বিরাট

Photo Courtesy: BCCI/Twitter

Photo Courtesy: BCCI/Twitter

শুক্রবার কোহলি বলেন, ‘‘শেষ দু’ম্যাচ থেকে শিখেছি, প্রতিপক্ষ ভাল খেললে মেজাজ হারানো চলবে না। শেষ পর্যন্ত সুযোগের অপেক্ষা করে যেতে হবে। এবং সুযোগ পেলে ঘুরে দাঁড়াতে হবে ৷ ’’

  • Share this:

    #ওয়েলিংটন: ফের সুপারওভার। ফের সুপারজয়। ওয়েলিংটনে এবার নায়ক ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর ব্যাটেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ৪-০ ভারত।

    সুপারওভারও কি এবার জলভাত আন্তর্জাতিক ক্রিকেটে ? হ্যামিলটন থেকে ওয়েলিংটন। মাত্র চব্বিশ ঘণ্টার মধ্যে পরপর দুটি সুপারওভার। যা বিশ্ব ক্রিকেটের ইতিহাসে নজিরবিহীন। ফল সেই এক। ভারত জিতল। নায়ক এবার বিরাট। নতুন অধিনায়কেও সুপারওভারে জয়ের ভাগ্য ফিরল না কিউইদের।

    পুরস্কার বিতরণী মঞ্চে শুক্রবার কোহলি বলেন, ‘‘শেষ দু’ম্যাচ থেকে শিখেছি, প্রতিপক্ষ ভাল খেললে মেজাজ হারানো চলবে না। শেষ পর্যন্ত সুযোগের অপেক্ষা করে যেতে হবে। এবং সুযোগ পেলে ঘুরে দাঁড়াতে হবে ৷ এর চেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচ সমর্থকেরাও হয়তো আশা করেন না। আমরা আগে কখনও সুপার ওভার খেলিনি। অথচ শেষ দু’টি ম্যাচেই এই পরীক্ষা দিতে হয়েছে। দু’টিই জিতেছি। তা প্রমাণ করে, দলের কতটা চারিত্রিক উন্নতি ঘটেছে।’’

    শুক্রবারের ম্যাচে বিশ্রামে ছিলেন রোহিত-জাদেজা-শামি। বদলে স্যামসন, সাইনি এবং ওয়াশিংটন সুন্দর। প্রথমে ব্যাট করে ভারত। ২০ ওভারে ৮ উইকেটে ১৬৫ রান করে টিম ইন্ডিয়া। ৩৬ বলে ৫০ রানে অপরাজিত থাকেন মণীশ পাণ্ডে। ব্যাট হাতে শার্দুলের অবদান ২০ রান।

    হ্যামিলটনে নায়ক শামি। ওয়েলিংটনে শেষ ওভারে নায়ক শার্দুল। তাঁর এক ওভারে চার উইকেট। ম্যাচ টাই। কুড়ি ওভারে ৭ উইকেটে ১৬৫ রান নিউজিল্যান্ডের। ৪৭ বলে ৬৪ রান মুনরোর। ৩৩ রানে ২ উইকেট শার্দুলের।

    সিরিজ জিতে প্রকৃতির মাঝে ডুব দিয়েছিলেন বিরাট। এবার তাঁর ব্যাটেই চার শূন্য। ওয়েলিংটন থেকে ভারত অধিনায়কের দাবি, তৈরি বিশ্বকাপের ভারত।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Ind vs NZ, Virat Kohli

    পরবর্তী খবর