তুঙ্গে মাইন্ড গেম! সমালোচনার পাল্টা জবাব দিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক পেন

তুঙ্গে মাইন্ড গেম! সমালোচনার পাল্টা জবাব দিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক পেন

photo/cricket australia

সানি যা বলেছে আমি শুনেছি। কিন্তু ওঁর কথায় আমাদের এক ইঞ্চি প্রভাব পড়বে না।

  • Share this:

    #ব্রিসবেন: সিডনিতে তৃতীয় টেস্ট ম্যাচের শেষ দিন যখন রবি অশ্বিন এবং হনুমা বিহারি ভারতকে হারা ম্যাচ ড্র করতে সাহায্য করছেন, তখন কামিন্স, স্টার্ক, হ্যাজেলউড যে তাঁদের ভয় পাওয়ানোর জন্য শরীর লক্ষ্য করে বল করবেন সেটা জানা ছিল। চিন মিউজিক অস্ট্রেলিয়ার মাটিতে বিপক্ষ ব্যাটসম্যানদের জন্য নতুন কিছু নয়। পাশাপাশি বিপক্ষ দলকে সামলাতে হবে অস্ট্রেলিয়ানদের চিরাচরিত স্লেজিং, সেটাও স্বাভাবিক। কিন্তু সিডনি টেস্টের পঞ্চম দিনে অশ্বিন ব্যাট করার সময় অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেন যা করেছিলেন তা সীমা অতিক্রম করে গিয়েছে। এমনটাই দাবি করেছিলেন কিংবদন্তি সুনীল গাভাস্কার। এমনকি তিনি বলেন পেন যদি বেশি কথা না বলে বোলিং পরিবর্তন বা ফিল্ডিং সাজাতে ভুল না করতেন তাহলে হয়তো অস্ট্রেলিয়া ম্যাচটা জিততে পারত।

    পেন সহজ তিনটি ক্যাচ মিস করেন। সানি স্পষ্ট জানিয়ে দেন তিনি নিশ্চিত এরপর পেন অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে আর বেশিদিন থাকতে পারবেন না। এদিন সানির পাল্টা দিতে গিয়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক জানিয়ে দেন, "সানি যা বলেছে আমি শুনেছি। কিন্তু ওঁর কথায় আমাদের এক ইঞ্চি প্রভাব পড়বে না। হয়তো সেদিন আমি বাড়াবাড়ি করে ফেলেছিলাম। অশ্বিনের সঙ্গে পরে ঝামেলা মিটে গিয়েছে। খেলায় এটা স্বাভাবিক ব্যাপার। আমার মনে হয় না এই বিতর্ক তৈরি করে অস্ট্রেলিয়াকে শেষ টেস্ট ম্যাচের আগে বিপদে ফেলা যাবে। প্রাক্তন ক্রিকেটার হিসেবে সানি নিজের মত দিতেই পারেন। সেই অধিকার রয়েছে। ওঁর মত বিশেষ কোনও প্রভাব ফেলবে না। কিন্তু অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে আমার কী করা উচিত সেটা আমি জানি"।

    বোঝাই যাচ্ছে শেষ টেস্ট জিততে দুই দল মরিয়া। শুরু হয়ে গিয়েছে মাইন্ডগেম। কখনও অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার অতিরিক্ত চোট আঘাতের জন্য ভারতীয় বোর্ডকে আইপিএল আয়োজন করার জন্য দোষী সাব্যস্ত করছেন, তো অন্যদিকে হোটেলে ক্রিকেটারদের সুযোগ সুবিধার জন্য অস্ট্রেলীয় কর্তাদের পাল্টা চাপ দিচ্ছেন ভারতীয় বোর্ডের কর্তারা। ভারত শেষ ম্যাচে অলরাউন্ডার জাদেজা এবং পেস বোলিংয়ের প্রধান অস্ত্র বুমরাহকে পাবে না। বিহারিও হ্যামস্ট্রিং চোট পেয়ে ছিটকে গিয়েছেন। অবস্থা এতটাই খারাপ ওয়াশিংটন সুন্দর, শার্দুল এবং নটরাজনদের মত সাদা বলে ক্রিকেটারদের নামানো ছাড়া উপায় নেই। কিন্তু মাঠের লড়াইয়ে কে কাকে টেক্কা দেবে অপেক্ষা কয়েক ঘন্টার। কিন্তু তার অনেক আগে থেকেই সিরিজ নির্ণায়ক ম্যাচে নামার আগে মাইন্ড গেম যে শুরু হয়ে গিয়েছে তাতে কোনও সন্দেহের অবকাশ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published: