• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • THREE CRICKETERS FROM BENGAL INCLUDED IN TEAM INDIA SQUAD AGAINST ENGLAND AFTER A LONG TIME DMG

Abhimanyu Easwaran: একসঙ্গে ভারতীয় দলে বাংলার তিন ক্রিকেটার, কীভাবে সুযোগ চলে এল অভিমন্যুর সামনে?

অভিমন্যু ঈশ্বরণ৷

শুভমন গিল চোট পাওয়ার পর জানা গিয়েছিল, নেটে বাংলার ওপেনারকে দেখে খুব একটা মন ভরেনি বিরাট কোহলি ও রবি শাস্ত্রীর (Abhimanyu Easwaran:)।

  • Share this:

#কলকাতা: দীর্ঘদিন পর খুশির হাওয়া বঙ্গ ক্রিকেটে। ভারতীয় দলে একসঙ্গে বাংলার তিন ক্রিকেটার। ইংল্যান্ডের বিরুদ্ধে  ভারতীয় টেস্ট স্কোয়াডে জায়গা পেলেন বাংলার অভিমন্যু ঈশ্বরণ। ঋদ্ধিমান সাহা, মহম্মদ সামির পর অভিমুন্য ভারতীয় স্কোয়াডে জায়গা পেলেন। স্ট্যান্ডবাই থেকে ২১ জনের ঘোষিত স্কোয়াডে জায়গা পেলেন বাংলার এই ডানহাতি ওপেনার।

ইংল্যান্ড সফরে প্রথম থেকেই দলের সঙ্গে রয়েছেন অভিমুন্য ঈশ্বরণ। তবে তিনি স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে ছিলেন। এবার মূল স্কোয়াডে ঢোকানো হল তাঁকে। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য এই স্কোয়াড ঘোষণা। স্ট্যান্ডবাই হিসেবে এখনো দলের সঙ্গে দুই ক্রিকেটার রয়েছেন। অভিমুন্য ছাড়াও ঘোষিত ভারতীয় স্কোয়াডে জায়গা পেয়েছেন এই মুহূর্তে শ্রীলঙ্কা সফরে থাকা দুই ক্রিকেটার পৃথ্বী শ ও সূর্য কুমার যাদব। লঙ্কায় সিরিজ শেষ করেই ইংল্যান্ড উড়ে যাবেন দুই ক্রিকেটার।

প্রথমে শুভমন গিল চোট পেয়ে ছিটকে যাওয়ার পর তাঁর বিকল্প ক্রিকেটার নেওয়া হবে না বলেই জানিয়েছিল বোর্ড। তবে প্রস্তুতি ম্যাচে ওয়াশিংটন সুন্দর এবং আভেশ খান চোট পেয়ে ছিটকে যাওয়ার কারণে দু' জন পরিবর্ত ক্রিকেটার নেওয়া হল। স্ট্যান্ডবাই থেকে ঈশ্বরণকেও ঢুকিয়ে দেওয়া হল স্কোয়াডে।

অভিমন্যুর সুযোগ পাওয়াকে চমক বলেই মনে করছেন প্রাক্তনরা। কারণ শুভমন গিল চোট পাওয়ার পর জানা গিয়েছিল, নেটে বাংলার ওপেনারকে দেখে খুব একটা মন ভরেনি বিরাট কোহলি ও রবি শাস্ত্রীর। সেই কারণে বিকল্প ক্রিকেটার চাওয়া হয়। সেই কারণেই পৃথ্বীকে ইংল্যান্ডের নয়ে যাওয়া হচ্ছে বলে মনে করেন অনেকে। তবে অভিমন্যু সুযোগ পাওয়াটা তাৎপর্যের এটা বলাই যায়।

অন্যদিকে প্রথম ম্যাচ খেলতে নামার আগে ভারতীয় শিবিরে সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে কে নিয়ে দুশ্চিন্তা অব্যাহত। রাহানে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। সেই চোট নিয়ে এখনও ভারতীয় শিবিরের পক্ষ থেকে কোনও আপডেট জানানো হয়নি। প্রথম টেস্ট ম্যাচের আগে রাহানের ফিট হওয়া নিয়ে একটা সংশয় থেকেই যাচ্ছে। ফলে প্রথম টেস্ট ম্যাচের খেলার সম্ভাবনা উজ্জ্বল কে এল রাহুলের। প্রস্তুতি ম্যাচে রাহুলের শতরান ভরসা জুগিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে।

ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গে মাঠে নামবেন মায়াঙ্ক আগারওয়াল। ভারতীয় স্কোয়াডে জায়গা পেলেও নিভৃতাবাসে থাকার জন্য প্রথমদিকে মাঠে নামতে পারবেন না পৃথ্বী শ ও সূর্য কুমার যাদব।

Published by:Debamoy Ghosh
First published: