• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • THIRD T20 SRI LANKA BEAT INDIA BY 7 WICKETS IN LOW SCORING MATCH TO SEAL SERIES RRC

India vs Srilanka T20 : ভারতকে উড়িয়ে দিয়ে সিরিজ পকেটে শ্রীলঙ্কার

বৃথা গেল রাহুল চাহারের দুরন্ত স্পেল

বল হাতে রাহুল চাহার ৪ ওভারে ১৫ রান দিয়ে তিন উইকেট তুলে নিলেন। কিন্তু বাপি বোলাররা লঙ্কান ব্যাটিং লাইনআপে ভাঙন ধরাতে পারেনি। এত কম রানে সেটা সম্ভব ছিল না

  • Share this:

    শ্রীলঙ্কা জয়ী ৭ উইকেটে

    #কলম্বো: ভারতের ব্যাটিং ব্যর্থতার পর লঙ্কান ব্রিগেডের জয় ছিল সময়ের অপেক্ষা। কত তাড়াতাড়ি নিজেদের লক্ষ্যে পৌঁছতে পারে ধনঞ্জয়, আবিষ্কা, হাসারাঙ্গা, সেটাই ছিল দেখার। বল হাতে রাহুল চাহার ৪ ওভারে ১৫ রান দিয়ে তিন উইকেট তুলে নিলেন। কিন্তু বাপি বোলাররা লঙ্কান ব্যাটিং লাইনআপে ভাঙন ধরাতে পারেনি। এত কম রানে সেটা সম্ভব ছিল না। কর্তৃত্ব দেখিয়ে ভারতের কার্যত তৃতীয় দলকে হারাল তাঁরা। তবে তাতে তাঁদের গৌরব কিছু কমবে না।

    ম্যাচ শেষে রাহুল দ্রাবিড় নিজের দলের ক্রিকেটারদের পিঠ চাপড়ে দিচ্ছিলেন। এই দল ভবিষ্যতে ঘুরে দাঁড়াবে আশাবাদী দ্রাবিড়। টি টোয়েন্টি সিরিজ খুইয়ে রাতের ঘুম নষ্ট করতে রাজি নয় ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে কী হবে? প্রশ্নটা বড় হয়ে দেখা দিয়েছিল ২৪ ঘন্টা আগে দ্বিতীয় ম্যাচে ভারতের জঘন্য ব্যাটারি পারফরমেন্সের পর। তাও সেই ম্যাচে মন্থর উইকেটে ১৩২ তুলেছিল ভারত। কিন্তু বৃহস্পতিবার নির্ণায়ক ম্যাচে টস জিতে যখন শিখর ধাওয়ান ব্যাট করার সিদ্ধান্ত নিলেন, তখন কে বুঝতে পেরেছিল ভারতীয় ব্যাটিং এরকম আত্মসমর্পণ করবে?

    যতই এটা ভারতের তৃতীয় শক্তির দল হোক, কিন্তু উইকেটে থেকে অন্তত খেলার চেষ্টা করা যেতেই পারে। সেটাই করতে পারল না ভারতীয় টপ অর্ডার। প্রথম ওভারেই পেছনে খোঁচা দিয়ে ধরা পড়লেন অধিনায়ক শিখর ধাওয়ান। খাতা খুলতে পারেননি তিনি। এরপর একে একে দেবদত্ত (৯), ঋতুরাজ (১৪), সঞ্জু স্যামসন (০), রানা (৬) ড্রেসিংরুমে ফিরে গেলেন। দুর্দান্ত বল করলেন দুই স্পিনার হাসা রাঙ্গা, মেন্ডিস। ফ্লাইট, লুপ, গতির হেরফের ঘটিয়ে টানা চাপে রাখলেন ভারতকে।

    বর্তমান ভারতীয় দলের তরুণ ব্রিগেড যে স্পিন খেলায় এত দুর্বল বোঝা যায়নি। প্রথম ১০ ওভারে ভারতের রান ছিল ৩৯/৫। জাতীয় দলের হয়ে প্রথমবার পাওয়ার প্লের মধ্যে ব্যাট করতে এলেন ভুবনেশ্বর। পরিষ্কার বোঝা গেল পৃথ্বী, হার্দিক, সূর্য, ক্রুনালদের যোগ্য পরিবর্তন এখনও হয়ে উঠতে পারেননি ঋতুরাজ, দেবদত্ত, সঞ্জুরা। বিশেষ করে সঞ্জু আর কবে দায়িত্ব নেবেন?

    টি টোয়েন্টি বিশ্বকাপের আগে তাঁকে দেখে নেওয়ার একটা মঞ্চ ছিল। কিন্ত আবার ব্যর্থ কেরলের ব্যাটসম্যান। তবে শ্রীলঙ্কার অধিনায়ক শানাকা যে ভঙ্গিতে রানার ক্যাচ নিলেন নিজের বলেই তাতে বোঝা যায় সিরিজ জয়ের ব্যাপারে কতটা মরিয়া ছিল তারা। ভুবনেশ্বর ফিরে গেলেন ১৬ করে। দিনের শেষে যোগ্য দল হিসেবে জিতল শ্রীলঙ্কা। ম্যাচের পর অদ্ভুত দৃশ্য দেখা গেল। গোল হয়ে দাঁড়িয়ে লঙ্কান ক্রিকেটাররা ভারত অধিনায়ক শিখর ধাওয়ানের থেকে পরামর্শ নিলেন।

    Published by:Rohan Chowdhury
    First published: