Home /News /sports /
IND vs SA Test Series: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় টেস্ট দল ঘোষণা, ক্যাপ্টেন কোহলির ডেপুটি রোহিত

IND vs SA Test Series: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় টেস্ট দল ঘোষণা, ক্যাপ্টেন কোহলির ডেপুটি রোহিত

Team India Announced For South Africa test Series: দলে এলেন হনুমা বিহারী। সহ-অধিনায়কের জায়গা হারালেন অজিঙ্ক রাহানে।

  • Share this:

    #মুম্বই: অজিঙ্ক রাহানে কি ভারতীয় টেস্ট দলে নিজের জায়গা হারিয়ে ফেলবেন! তাঁর অবস্থাও কি এবার হার্দিক পান্ডিয়ার মতো হবে! পান্ডিয়া দীর্ঘদিন টেস্ট দলের বাইরে। হতাশায় এবার তিনি টেস্ট থেকে অবসর নেওয়ার কথাও ভাবতে শুরু করেছেন। আসলে তিনিও জানেন, প্রতিযোগিতা এখন এতটাই জোরদার যে একবার দলে জায়গা হারালে ফেরত আসার পথ বেশ কঠিন।

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। সেই দলে বিরাট কোহলির ডেপুটি এবার রোহিত শর্মা। অর্থাত্, টেস্টে সহ-অধিনায়কের জায়গা হারালেন রাহানে। ধারাবাহিক ব্যর্থ রাহানে। আগেই বোঝা গিয়েছিল, দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলে সহ-অধিনায়কের জায়গা হারাতে পারেন রাহানে। বাস্তবেও সেটাই হল।  তবে ক্রিকেটার হিসাবে তাঁকে দলে রাখা হয়েছে।

    আরও পড়ুন- কিছুক্ষণ আগের ছবিতেই সোশ্যাল মিডিয়া কাঁপাচ্ছেন সারা তেন্ডুলকর!

    এদিন ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। চোটের জন্য একাধিক তারকা ক্রিকেটার দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাদ পড়েছেন। ফলে এমনিতেই রাহুল দ্রাবিড়ের উপর চাপ বাড়বে। ২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ শুরু হবে।  সেখানে অজিঙ্ক রাহানের জন্য আগে থেকেই বড়সড় ইঙ্গিত দিয়ে রাখলেন নির্বাচকরা। এতদিন পর্যন্ত সহ-অধিনায়ক হিসাবে রাহানে টানা সুযোগ পেতেন। তবে এবার তিনি দলে ব্যাটার হিসাবে জায়গা পেয়েছেন। ফলে আবারও ব্যর্থ হলে রাহানেকে হয়তো এর পর টেস্ট দল থেকে বাদদেবেন নির্বাচকরা।

    আরও পড়ুন- ভারতের বিরুদ্ধে গতির আগুন নিয়ে তৈরি থাকবে এলগারের দক্ষিণ আফ্রিকা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে জায়গা পেয়েছেন হনুমা বিহারী। তিনি এখন ভারতীয় এ দলের হয়ে খেলছেন। রয়েছে দক্ষিণ আফ্রিকাতেই। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে অসাধারণ পারফরম্যান্সের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে দলে সুযোগ পেলেন শ্রেয়স আইয়ার। ফলে অজিঙ্ক রাহানের জন্য প্রতিযোগিতা আরও কঠিন হয়ে দাঁড়াল।

    ভারতীয় স্কোয়াড- 

    বিরাট কোহলি (ক্যাপ্টেন), রোহিত শর্মা (ভাইস-ক্যাপ্টেন), মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদব, জসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর এবং মহম্মদ সিরাজ।

    স্ট্যান্ড-বাই: নবদীপ সাইনি, সৌরভ কুমার, দীপক চাহার এবং আরজান নাগওয়াসওয়াল্লা।
    Published by:Suman Majumder
    First published:

    Tags: BCCI, India vs South Africa, Team India, Test Cricket

    পরবর্তী খবর