India vs England:শিখর, রাহুল, সূর্যদের নিয়ে টি টোয়েন্টির প্রস্তুতি শুরু ভারতের

India vs England:শিখর, রাহুল, সূর্যদের নিয়ে টি টোয়েন্টির প্রস্তুতি শুরু ভারতের

টি টোয়েন্টি সিরিজের প্রস্তুতি শুরু ভারতের

দলে ফিরে এসেছেন হার্দিক পান্ডিয়া, শিখর ধাওয়ান, কে এল রাহুল, চাহালদের মত টি টোয়েন্টি বিশেষজ্ঞরা। নতুন মুখদের ভেতর ঈশান কিশান, সূর্য কুমার যাদব

  • Share this:

    #আমেদাবাদ: মঙ্গলবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের প্রস্তুতি শুরু করে দিল ভারত। শুক্রবার থেকে শুরু পাঁচ ম্যাচের সিরিজ। ভারতীয় দল স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাসের শিখরে রয়েছে। টেস্ট সিরিজের একপেশে ফলে টিম ইন্ডিয়ার পায়ের তলার মাটি অনেক শক্ত। দলে ফিরে এসেছেন হার্দিক পান্ডিয়া, শিখর ধাওয়ান, কে এল রাহুল, চাহালদের মত টি টোয়েন্টি বিশেষজ্ঞরা। নতুন মুখদের ভেতর ঈশান কিশান, সূর্য কুমার যাদব রয়েছেন। চোট কাটিয়ে ফাস্ট বোলার নবদীপ সাইনি ফিরেছেন।

    বিসিসিআইয়ের পক্ষ থেকে একটি ভিডিও পোস্ট করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে টিম ইন্ডিয়ার কসরত। নেট সেশন করছেন ক্রিকেটাররা। পেছনে দাঁড়িয়ে রবি শাস্ত্রী এবং বিক্রম রাঠোর। এছাড়াও ফিল্ডিং অনুশীলন চলছে জোর কদমে। ফাস্ট বোলারদের অবশ্য হালকা ওয়ার্ম আপ করতে দেখা গিয়েছে। এদিকে সূর্য কুমার যাদব প্রসঙ্গে ভিভিএস লক্ষ্মণ জানিয়েছেন দলে সুযোগ পাওয়া উচিত এই ক্রিকেটারের। ঘরোয়া ক্রিকেট এবং আইপিএলে গত কয়েক বছর ধরে দুর্দান্ত পারফর্ম করেছেন সূর্য। আবার ভারতীয়দের মধ্যে গতবার আইপিএলে সর্বাধিক রান ছিল ঈশান কিষানের। কিন্তু এঁদের খেলাতে গেলে কাকে বসানো হবে? এটাই সবচেয়ে বড় প্রশ্ন।

    তবে অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন শক্তিশালী রিজার্ভ বেঞ্চ থাকায় প্রয়োজনে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হতে পারে ক্রিকেটারদের। রবি শাস্ত্রী জানিয়েছেন কোচ হিসেবে তিনি গর্বিত এটা ভেবে যে ভারতীয় দলের দুটো প্রথম এগারো তৈরি করা যায়। কিন্তু টেস্ট ক্রিকেটের মত টি টোয়েন্টি সিরিজের লড়াই কিন্তু সহজ হবে না ভারতীয় দলের জন্য। মর্গান, বাটলার, জেসন রয়, জনি বেয়ারস্টোদের নিয়ে শক্তিশালী ইংলিশ ব্যাটিং লাইনআপ যে কোনও বোলিং বিভাগের রাতের ঘুম কেড়ে নিতে পারেন। সঙ্গে রয়েছেন বেন স্টোকস।

    আর্চার না খেলতে পারলেও ইংল্যান্ডের হাতে রশিদ, মইন আলি, মার্ক উডদের মত বোলার আছে। তাছাড়া টেস্ট সিরিজে লজ্জাজনক পরাজয়ের প্রতিশোধ নিতে চাইবে ইংল্যান্ড। তাই টেস্টের মত টি টোয়েন্টি সিরিজ কিন্তু একপেশে হবে না। ভারতীয় দল অবশ্য নিশ্চিত ইংল্যান্ডকে হারিয়ে টি টোয়েন্টি সিরিজ জয় করবে তাঁরা। টেস্ট সিরিজ অতীত। আপাতত পাখির চোখ টি টোয়েন্টি সিরিজ জয়। তবে অতিরিক্ত আত্মবিশ্বাস যেন দলের ক্ষতি না করে সেটা নিয়ে সতর্ক রবি শাস্ত্রী।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর