India vs Australia: প্রথম টেস্টের দল ঘোষণা ভারতের, উইকেটের পিছনে ঋদ্ধিমান, জায়গা পেলেন না গিল-রাহুল

India vs Australia: প্রথম টেস্টের দল ঘোষণা ভারতের, উইকেটের পিছনে ঋদ্ধিমান, জায়গা পেলেন না গিল-রাহুল

Photo Courtesy: BCCI/Twitter

তিন পেসার ও এক স্পিনার নিয়েই মাঠে নামছে ভারত।

  • Share this:

    #অ্যাডিলেড: আগামিকাল থেকে শুরু হচ্ছে বহু প্রতীক্ষিত ভারত-অস্ট্রেলিয়া চার ম্যাচের টেস্ট সিরিজ। অ্যাডিলেড ওভালে গোলাপি বলে দিন-রাতের টেস্ট দিয়েই বর্ডার-গাভাস্কর ট্রফির শুভারম্ভ। বুধবার দুপুরে ম্যাচের দল ঘোষণা করে দিল বিসিসিআই।

    রোহিত শর্মার পরিবর্তে ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেন করবেন পৃথ্বী শ। শুভমান গিলকে থাকতে হচ্ছে রিজার্ভ বেঞ্চেই। অন্যদিকে উইকেটের পিছনে টিম ম্যানেজমেন্ট আস্থা রেখেছে দেশের এক নম্বর উইকেটকিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার ওপর। সুযোগ পাননি ঋষভ পন্থ। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে তাঁর ৭৮ বলে ঝোড়ো অপরাজিত ১০৩ রানের ইনিংস কাজে এল না। অন্যদিকে কেএল রাহুলও প্রথম এগারোতে আসতে পারলেন না।

    তিন পেসার ও এক স্পিনার নিয়েই মাঠে নামছে ভারত। জসপ্রীত বুমরাহের সঙ্গে মহম্মদ শামি। চোটের জন্য খেলা হচ্ছে না ইশান্ত শর্মার। তাঁর বদলে দলে তিন নম্বর পেসার হিসেবে রুয়েছেন উমেশ যাদব। দলের একমাত্র স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

    ভারতের প্রথম একাদশ: ময়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, বিরাট কোহলি (অধিনায়ক), চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরাহ।

    প্রথম টেস্ট খেলেই দেশে ফিরে যাবেন কোহলি৷ তাঁর স্ত্রী ও বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা সন্তানসম্ভবা ৷ বিরাট প্রথম সন্তানের জন্ম উপলক্ষ্যেই স্ত্রী'র পাশে থাকতে চান ওই সময়৷ কোহলির বদলে টেস্ট ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে তাঁর ডেপুটি রাহানের হাতে৷ কিন্তু রাহানে আপাতত এসব নিয়ে ভাবতে নারাজ৷ তিনি প্রথম টেস্টেই ফোকাস করেছেন৷ বলছেন, "আমি মুহূর্তে বাঁচি ৷ বর্তমান নিয়ে ভাবি৷ এই মুহূর্তে বিরাট আমাদের অধিনায়ক৷ বিরাট সাহায্য করে দলকে এগিয়ে নিয়ে যাওয়াই আমার লক্ষ্য৷ এই টেস্ট হয়ে গেলে বিরাট চলে যাবে৷ তখন ভাবা যাবে৷ এখন প্রথম টেস্ট নিয়েই ভাবছি৷"

    Written by Subhapam Saha

    Published by:Siddhartha Sarkar
    First published: