Home /News /sports /
IND vs England : ইংল্যান্ডের বিরুদ্ধে আজ সিরিজ জয়ের ম্যাচে ভারতের যত চিন্তা সেই ব্যাটিং

IND vs England : ইংল্যান্ডের বিরুদ্ধে আজ সিরিজ জয়ের ম্যাচে ভারতের যত চিন্তা সেই ব্যাটিং

তৃতীয় ম্যাচে নামার আগে আলোচনায় রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা

তৃতীয় ম্যাচে নামার আগে আলোচনায় রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা

India main concern is batting before facing England in 3rd ODI at Manchester today. ইংল্যান্ডের বিরুদ্ধে আজ সিরিজ জয়ের ম্যাচে ভারতের যত চিন্তা ব্যাটিং নিয়ে

  • Share this:

    #ম্যাঞ্চেস্টার: সুবর্ণ সুযোগ ছিল এক ম্যাচ বাকি থাকতে সিরিজ পকেটে পুরে ফেলার। কিন্তু বৃহস্পতিবার দ্বিতীয় ওয়ান ডে’তে সেই অ্যাডভান্টেজ কাজে লাগাতে ব্যর্থ টিম ইন্ডিয়া। লর্ডসে আড়াইশোরও কম রান তাড়া করতে নেমে মুখ থুবড়ে পড়েছে রোহিত শর্মার দলের ব্যাটিং লাইন-আপ। ১০০ রানের ব্যবধানে জিতে একদিনের সিরিজে সমতা ফিরিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

    এই আবহে রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে শেষ ম্যাচ ঘিরে উত্তেজনা তুঙ্গে। হাইভোল্টেজ লড়াইয়ের আগে ব্যাটিংই মাথাব্যথার কারণ ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের। অন্যদিকে, গত ম্যাচে জিতে জস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ড ফিরে পেয়েছে আত্মবিশ্বাস। প্রথম দু’টি ম্যাচের থেকে রবিবাসরীয় সিরিজ নির্ণায়ক দ্বৈরথের প্রেক্ষাপট কিছুটা আলাদা।

    ওভাল ও লর্ডসে ছিল দিনরাতের ম্যাচ। সেখানে ওল্ড ট্রাফোর্ডে খেলা শুরু হবে স্থানীয় সময় সকাল ১১টায়। ফলে টস যথেষ্ট গুরুত্বপূর্ণ। কারণ, সকালের স্যাঁতস্যাঁতে কন্ডিশন সুইং ও সিমের পক্ষে বেশি সহায়ক। তাই টস জিতে ফিল্ডিং নিলে বাড়তি সুবিধা মিলবে। বাটলারের চেয়ে রোহিতের টস ভাগ্য ভাল।

    গত দু’টি ম্যাচে মুদ্রার পিঠ তাঁর পক্ষেই গিয়েছে। সেই ধারা বজায় থাকলে নিশ্চিতভাবেই শুরুতে বুমরাহ-সামির হাতে নতুন বল তুলে দেবেন তিনি। কিন্তু টস আর ম্যাচ জেতা এক নয়। তারজন্য প্রয়োজন বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিংয়ে ভারসাম্য আনা। সবচেয়ে বড় উদ্বেগ বিরাট কোহলির অফ-ফর্ম।

    ক্রমাগত ব্যর্থতার চোরাবালিতে তলিয়ে যাচ্ছেন প্রাক্তন ভারত অধিনায়ক। লর্ডসেও অফ স্টাম্পের বাইরের ডেলিভারিতে খোঁচা দিয়ে আউট হয়েছেন তিনি। শুরুতে দুরন্ত কয়েকটা শট নিলেও পুরনো রোগেরই শিকার হয়েছেন কোহলি।

    বিশেষজ্ঞদের দৃষ্টিতে, টেকনিক নয়, সম্ভবত মানসিক সমস্যার নাগপাশে জড়িয়ে পড়েছেন ভিকে। যতই টিম ম্যানেজমেন্ট তাঁর পাশে থাক, সেটা তো আর চিরস্থায়ী বন্দোবস্ত নয়!

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Rohit Sharma

    পরবর্তী খবর