India vs England: উডদের গতি সামলে সমতা ফেরাতে মরিয়া ভারত

India vs England: উডদের গতি সামলে সমতা ফেরাতে মরিয়া ভারত

রাহুলকে টিপস দিতে ব্যস্ত রবি শাস্ত্রী

টস ভাগ্যের ওপর নির্ভর করে থাকতে হলে মূল্য দিতে হবে কোহলি, রোহিতদের। তাই ওপেনিং পার্টনারশিপ জোরদার হতে হবে ভারতের

  • Share this:

    # আমেদাবাদ: প্রথম টি টোয়েন্টিতে আট উইকেটে হার। দ্বিতীয় ম্যাচে সাত উইকেটে জয়। তৃতীয় ম্যাচে আবার আট উইকেটে হার। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টি টোয়েন্টি সিরিজে এখনও পর্যন্ত এটাই টিম ইন্ডিয়ার পারফরম্যান্স গ্রাফ। তিনটে ম্যাচের মধ্যে একটা জিনিস বদলায়নি খালি। প্রথম ব্যাটিং মানেই হার, যেন ভবিতব্য হয়ে দাঁড়িয়েছে। টসে হারা মানেই ম্যাচে হার। কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যায় যখন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চতুর্থ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত তখন কিন্তু টসকে ধরে এগোলে হবে না।

    টস ভাগ্যের ওপর নির্ভর করে থাকতে হলে মূল্য দিতে হবে কোহলি, রোহিতদের। তাই ওপেনিং পার্টনারশিপ জোরদার হতে হবে ভারতের। তৃতীয় ম্যাচে এসে প্রথম সুযোগ পেয়েছেন রোহিত শর্মা। এখনও পর্যন্ত ডাহা ব্যর্থ রাহুল। টিম ম্যানেজমেন্ট রাহুলের পাশেই রয়েছে। চতুর্থ ম্যাচে ও রোহিতের সঙ্গে রাহুলই শুরু করবেন পরিষ্কার করে দিয়েছেন বিরাট কোহলি। ইংল্যান্ডের দুই ফাস্ট বোলার মার্ক উড এবং আর্চার ভারতীয় ব্যাটসম্যানদের চাপে ফেলছেন সেটা পরিষ্কার। গতির পাশাপাশি বাউন্স দিয়েও ভারতীয়দের কাজটা কঠিন করে তুলেছেন এই জুটি।

    প্রথম ছয় ওভার অর্থাৎ পাওয়ার প্লে কাজে লাগাতে মরিয়া থাকে যেকোনও দল। যত বেশি সম্ভব রান তুলতে চায় ব্যাটসম্যানরা। কিন্তু ভারত পাওয়ার প্লের সুবিধা নিতে ব্যর্থ। নিয়মিত উইকেট হারাচ্ছে ভারতীয় শিবির। চতুর্থ ম্যাচ কার্যত ফাইনাল। সিরিজে টিকে থাকতে গেলে জিততেই হবে। হেরে গেলে সিরিজ চলে যাবে ইংল্যান্ডের পকেটে। তবে ভারতীয় দল অতীতে প্রমাণ করেছে কঠিন পরিস্থিতিতে তাঁরা ফিরে আসতে জানে। দেওয়ালে পিঠ ঠেকে গেলে প্রতুত্তর দিতে পিছপা হয় না এই দল।

    দলে খুব বেশি পরিবর্তন হওয়ার সুযোগ নেই। টস জিতলে নিশ্চিতভাবেই পরে ব্যাট করবে ভারত। কিন্তু যদি আগে ব্যাট করতে হয় কমপক্ষে ১৮০ রান তোলার টার্গেট নিয়ে এগোবে রাহুল, রোহিতরা। নির্ণায়ক ম্যাচে ভয়ডরহীন ক্রিকেট খেলার ডাক দিয়েছেন ভারত অধিনায়ক। পাশাপাশি রয়, বাটলার, বেয়ারস্টো, বেন স্টোকসদের বিরুদ্ধে ভুবনেশ্বর, ওয়াশিংটনদের যে আরও নিয়ন্ত্রিত বোলিং করতে হবে সেটা বোঝার জন্য ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার দরকার পড়ে না।

    ইংলিশ ক্রিকেটারদের রিভার্স হিট খেলা বন্ধ করতে মরিয়া ভারতীয় বোলাররা। অধিনায়ক বিরাট কোহলি গত ম্যাচে হেরে জানিয়েছিলেন ফিল্ডিং নিয়ে একেবারেই খুশি নন তিনি। তাই মুখে না বললেও কিছুটা চাপ অনুভব করছে ভারত। বৃহস্পতিবার কার্যত মরণ-বাঁচন ম্যাচ টিম ইন্ডিয়ার কাছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর