প্রথম দিনের অনুশীলনে রবি শাস্ত্রী বুঝিয়ে দিলেন রিমোট কন্ট্রোল থাকবে তাঁর হাতে

চেন্নাইয়ে শাস্ত্রীর বিধান মেনেই পুরোদমে অনুশীলন ভারতের photo/dna

রবি শাস্ত্রী জানেন ইংল্যান্ডের বেশ কয়েকজন ক্রিকেটার নিজেদের দিনে ম্যাচের রং বদলে দিতে পারেন। তাই মৌখিকভাবে যেমন দলকে তিনি মোটিভেট করছেন, তেমনই টেকনিক্যাল জায়গা থেকে কোথায় কোথায় উন্নতি করতে হবে তা হাতে ধরিয়ে দেখিয়ে দিচ্ছেন প্রত্যেককে

  • Share this:

    #চেন্নাই: মঙ্গলবার সকাল থেকে পুরোদমে শুরু হয়ে গেল টিম ইন্ডিয়ার অনুশীলন। সোমবার হালকা ওয়ার্ম আপ করেছিলেন ক্রিকেটাররা। মঙ্গলবার সকালে চিপকে প্রথমে গোল হয়ে হাডেল করতে দেখা গেল টিম ইন্ডিয়ার সদস্যদের। কোচ রবি শাস্ত্রী নিজস্ব ভঙ্গিতে মোটিভেট করলেন প্রত্যেককে। একটা সময় শাস্ত্রীর কোচিং নিয়ে সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল। কিন্তু অস্ট্রেলিয়া সফরে চিত্রটা পাল্টে গিয়েছে। একঝাঁক তরুণ ক্রিকেটারদের নিয়ে যেভাবে তিনি অস্ট্রেলিয়ার মত কঠিন জায়গা থেকে সিরিজ জিতিয়ে এনেছেন তা ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে ইতিহাসে। ক্রিকেটারদের পাশাপাশি সর্মথকরা রবি শাস্ত্রীকেও অদম্য জেদ এবং লড়াইয়ের জন্য প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন।

    ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে ফেভারিট হয়ে নামছে ভারত। সংবাদমাধ্যমে এবং ক্রিকেটীয় যুক্তিতে এই খবর সত্যিই হলেও রবি শাস্ত্রী ইংল্যান্ডকে হালকা করে নিতে চান না। নিজের অতীত অভিজ্ঞতা থেকেই তিনি ক্রিকেটারদের বলছেন সাবধানে খেলতে হবে। ইংল্যান্ড বেন স্টোকস, রুট, আর্চার, বাটলারদের মত বিশ্বসেরা ক্রিকেটারদের নিয়ে এসেছে। মইন আলির মত অল রাউন্ড দক্ষতা সম্পন্ন ক্রিকেটার রয়েছে দলে। প্রথম টেস্টে যদিও নেই জনি বেয়ারস্টো। রবি শাস্ত্রী জানেন ইংল্যান্ডের বেশ কয়েকজন ক্রিকেটার নিজেদের দিনে ম্যাচের রং বদলে দিতে পারেন। তাই মৌখিকভাবে যেমন দলকে তিনি মোটিভেট করছেন, তেমনই টেকনিক্যাল জায়গা থেকে কোথায় কোথায় উন্নতি করতে হবে তা হাতে ধরিয়ে দেখিয়ে দিচ্ছেন প্রত্যেককে।

    তবে প্রথমদিনের অনুশীলনে শাস্ত্রীর বিধান মেনেই দারুণ আত্মবিশ্বাসী লাগল কোহলি, পূজারা, রাহানেদের। এদিনের পর আরও দুটি প্রাক্টিস সেশন পাবে ভারত। ভারতীয় দলের লক্ষ্য থাকবে চেন্নাইয়ের উইকেটে প্রথমে ব্যাট করতে পারলে কমপক্ষে পাঁচশো তোলা। ওপেনিং পার্টনারশিপ গিল এবং রোহিত শর্মাই থাকছেন।

    Published by:Rohan Chowdhury
    First published: