Home /News /sports /
Ravi Shastri on Umran Malik : উমরান মালিকের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ ভারতের প্রাক্তন কোচের! শুনবেন কি?

Ravi Shastri on Umran Malik : উমরান মালিকের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ ভারতের প্রাক্তন কোচের! শুনবেন কি?

রবি শাস্ত্রীর চরম হুঁশিয়ারি উমরানকে

রবি শাস্ত্রীর চরম হুঁশিয়ারি উমরানকে

Team India former coach Ravi Shastri issues warning for Umran Malik. রবি শাস্ত্রী ভারতীয় দলের সাবেক কোচের অভিজ্ঞ চোখ বলছে, গতি থাকলেও উমরান এখনও আন্তর্জাতিক ক্রিকেটের জন্য তৈরি নন।

  • Share this:

    মুম্বই: তার প্রতিভা নিয়ে সন্দেহ নেই। নিজেকে ধরে রাখতে পারলে এই ছেলে লম্বা রেসের ঘোড়া সেটা নিশ্চিত। কিন্তু কিছু জিনিস মাথায় রাখতে হবে। বল হাতে আইপিএলে গতির ঝড় তুলেছেন কাশ্মীরি পেসার উমরান মালিক। সানরাইজার্স হায়দরাবাদের এই পেসার অবিলম্বে জাতীয় দলে নেওয়ার দাবিও উঠেছে। কিন্তু জম্মু-কাশ্মীরের তরুণকে সতর্ক করে দিলেন রবি শাস্ত্রী। ভারতীয় দলের সাবেক কোচের অভিজ্ঞ চোখ বলছে, গতি থাকলেও উমরান এখনও আন্তর্জাতিক ক্রিকেটের জন্য তৈরি নন।

    আরও পড়ুন - MI vs KKR : আজ আইপিএলে রোহিতের মুম্বইয়ের কাছে হারলেই সব আশা শেষ নাইটদের!

    তাছাড়া শুধু গতি থাকলেই হবে না। সঠিক জায়গায় বল ফেলাও শিখতে হবে উমরানকে। ২২ বছরের তরুণ উমরান ১৫৭ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করে তাক লাগিয়ে দিয়েছেন। চলতি আইপিএলে নিজের দ্রততম বলের রেকর্ড নিজেই ভেঙেছেন। কিন্ত শাস্ত্রীর মতে, এই রেকর্ড টি-টোয়েন্টি ক্রিকেটে মূল্যহীন।

    সঠিক জায়গায় বল ফেলতে না পারলে গতি অর্থহীন। তার ভাষায়, 'উমরান সঠিক জায়গায় বল ফেলতে না পারলে ব্যাটার দ্বিগুণ গতিতে সেই বল বাউন্ডারিতে পাঠাবে। সে হয়তো খুব দ্রুত ভারতের হয়ে খেলবে। ১৫৬ বা ২৫৬ বলের গতি যাই হোক, ঠিক জায়গায় না ফেললে মার খেতেই হবে।' শাস্ত্রী আরও বলেন, উমরানের গতি অবশ্যই দুর্দান্ত। কিন্তু ওকে মাথায় রাখতে হবে কোথায় বল ফেললে সেটা কার্যকর হতে পারে।

    শুধু গতি দিয়ে ব্যাটারদের চমকে দেওয়া সম্ভব নয়। ওকে বোলিং নিয়ে ভাবনা চিন্তা করতে হবে। বিষয়টা যদি তোমার ঠিক মনে না হয়, তাহলে তুমি শুধুই সময় নষ্ট করছ। বড় সময় নষ্ট করে ফেলছ। তোমার বল ব্যাটে লাগার পর ২৫০ থেকে ৩০০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে ছুটবে। টুর্নামেন্ট এগিয়ে যাওয়ার সাথে সাথে উইকেটগুলো মন্থর এবং ব্যাটিং সহায়ক হয়ে যাবে। তাই সঠিক জায়গায় বল ফেলাটা গুরুত্বপূর্ণ।'

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ravi Shastri, Umran Malik

    পরবর্তী খবর