corona virus btn
corona virus btn
Loading

মেসির কর ফাঁকি মামলা উসকে দিল সেলেবদের স্মৃতি

মেসির কর ফাঁকি মামলা উসকে দিল সেলেবদের স্মৃতি

মেসির কর ফাঁকি মামলা ফের উসকে দিল সেলিব্রেটিদের কর ফাঁকি দেওয়ার কীর্তিকে ।

  • Share this:

#বার্সেলোনা: মেসির কর ফাঁকি মামলা ফের উসকে দিল সেলিব্রেটিদের কর ফাঁকি দেওয়ার কীর্তিকে । ইতিমধ্যে পানামা পেপারে উঠে এসেছে বেশ কিছু নাম। তবে মেসির আগে ক্রীড়ামহলে আলোচিত নাম অবশ্যই বুম-বুম বেকার।

আটের দশকের শেষ, আর নয়ের দশকের শুরু। এক জার্মান তরুণ মন কেড়েছিল বিশ্ব টেনিসকে। বরিস বুমবুম বেকার। তাঁর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগে বেশ চাপে পড়ে গিয়েছিল বিশ্ব টেনিস।

১৯৯১ থেকে ১৯৯৩ মোনাকোয় এই সময়েই বেকারের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ ওঠে। জার্মান আদালত তাঁর বিরুদ্ধে সমন জারি করে। যদিও বেকার দাবি করেন, ওই সময় তিনি পরিবার নিয়ে মিউনিখে ছিলেন। সেই তথ্য উড়িয়ে দিয়েছিল আদালত। এরপর প্রায় সবকিছু বিক্রি করে তিন মিলিয়ন ডলার কর দিয়ে প্রায় দেউলিয়া হতে হয়েছিল বেকারকে।

ভারতে হঠাৎ করেই কর বাকির অভিযোগ ওঠে সচিন তেন্ডুলকরের বিরুদ্ধে। নয়ের দশকের শেষে মুম্বইয়ে একটি বাড়ি কেনাকে কেন্দ্র করে সচিনের বিরুদ্ধে এই অভিযোগ আনে পুরসভা। অভিযোগ করা হয়, প্রায় দু’কোটি টাকা কর বাকি রয়েছে সচিনের। যদিও এই ঘটনা আদালতে যাওয়ার আগেই সচিন সেই টাকা ফিরিয়ে দিয়েছিলেন। অভিযোগ উঠেছিল ভারতের একদিনের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে। অভিযোগ হামারের বদলে স্করপিও দেখানো রয়েছে রাজ্য পরিবহন দফতরে। মাহির বিরুদ্ধে অভিযোগ পাঁচ কোটি টাকা কর ফাঁকি দেওয়ার। আদালতের হুমকিতে ভুল স্বীকার করেন মাহি। ফেরত দেন ওই অঙ্কের টাকা।

First published: July 7, 2016, 8:29 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर