Home /News /sports /

IPL 2022 Title Sponsor Tata: এবার ক্রিকেটে বিনিয়োগ টাটার, আইপিএল পেল নতুন টাইটেল স্পনসর

IPL 2022 Title Sponsor Tata: এবার ক্রিকেটে বিনিয়োগ টাটার, আইপিএল পেল নতুন টাইটেল স্পনসর

Ipl 2022 Title Sponsor Tata: শেষমেশ রতন টাটার সংস্থা কোটিপতি লিগে বিনিয়োগ করল।

  • Share this:

    #মুম্বই: IPL 2022 নিয়ে আসছে বড় খবর। ভিভো টাইটেল স্পন্সরশিপ থেকে সরে এসেছে। তার জায়গায় আগামী বছর থেকে আইপিএলের টাইটেল স্পন্সর হবে টাটা গ্রুপ। সংবাদ সংস্থার সঙ্গে আলাপচারিতায় নিশ্চিত করেছেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

    আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, আগামী বছর থেকে টাটা আইপিএলের টাইটেল স্পন্সর হবে। চীনা মোবাইল কোম্পানি ভিভোর বদলে এবার টাটা। মঙ্গলবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে টাটাকে আইপিএলের টাইটেল স্পন্সর করা হয়েছে।

    আরও পড়ুন- ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্টে Toss Update, জানুন প্রথম একাদশ

    VIVO ২১৯০ কোটি টাকায় ২০১৮ সালে ৫ বছরের জন্য IPL টাইটেল স্পনসরশিপ অধিকার কিনেছিল। চুক্তির অধীনে, ভিভো টাইটেল স্পন্সরশিপ হিসাবে বিসিসিআইকে প্রতি বছর ৪৪০ কোটি টাকা দিতে হয়েছিল। তবে ২০২০ সালে ভারত ও চীনের মধ্যে সীমান্তে সমস্যা এই চুক্তিতেও প্রভাব ফেলেছিল। পূর্ব লাদাখে ভারতীয় সৈন্যদের শহিদ হওয়ার পর চীনা মোবাইল কোম্পানিগুলোর বিরুদ্ধে সর্বাত্মক প্রতিবাদ শুরু হয়েছিল দেশজুড়ে।

    ভিভোর সঙ্গে চুক্তি বাতিলের জন্য বিসিসিআইয়ের ওপর চাপ বাড়তে থাকে। এর পরে, ভারতীয় ক্রিকেট বোর্ড প্রবল চাপের কারণে এক বছরের জন্য ভিভোর সাথে চুক্তি স্থগিত করে। তার জায়গায় ছিলেন ড্রিম ইলেভেন স্পন্সর। গত বছর ভিভো টাইটেল স্পন্সর হিসেবে ফিরে এসেছিল এবং টাইটেল স্পন্সর হিসেবে ভিভোর চুক্তি ছিল ২০২৩ সাল পর্যন্ত। কিন্তু দুই দেশের সম্পর্কের টানাপোড়েনের কারণে এই চুক্তি বেশিদিন স্থায়ী হবে না বলে আন্দাজ করা হচ্ছিল। আজ আইপিএলের গর্ভনিং কাউন্সিল নতুন স্পন্সরকে অনুমোদন জানিয়েছে।

    আরও পড়ুন-  মহারাষ্ট্রে গোটা আইপিএল ২০২২ আয়োজনের পরিকল্পনা বিসিসিআইয়ের

    আইপিএলের গভর্নিং কাউন্সিলের ঘনিষ্ঠ একটি সূত্র সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে, "আমরা যখন থেকে জানতে পেরেছি যে ভিভো বিসিসিআইয়ের সাথে চুক্তি বাতিল করতে চায়, তখন থেকেই আমরা টাটাকে টাইটেল স্পন্সর হিসাবে দেখছি। তবে চুক্তির এখনও ২ বছর বাকি ছিল। এমন পরিস্থিতিতে বাকি সময়ের জন্য আইপিএলের প্রধান টাইটেল স্পন্সর হবে টাটা।"

    Published by:Suman Majumder
    First published:

    Tags: IPL, IPL 2022, TATA

    পরবর্তী খবর