Home /News /sports /
BAN vs SL Test : তামিমের শতরান, মুশফিকের ব্যাটে লঙ্কার ওপর চাপ বাড়িয়েছে বাংলাদেশ

BAN vs SL Test : তামিমের শতরান, মুশফিকের ব্যাটে লঙ্কার ওপর চাপ বাড়িয়েছে বাংলাদেশ

লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের বাঘ তামিম

লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের বাঘ তামিম

Tamim Iqbal century gives Bangladesh advantage over Sri Lanka. তামিমের শতরান, মুশফিকের ব্যাটে লঙ্কার ওপর চাপ বাড়িয়েছে বাংলাদেশ

  • Share this:

    শ্রীলঙ্কা - ৩৯৭ বাংলাদেশ - ৩১৮/৩

    তৃতীয় দিনের শেষে বাংলাদেশ পিছিয়ে ৭৯ রানে

    #চট্টগ্রাম: সাদা বলের ক্রিকেটের পাশাপাশি লাল বলের ক্রিকেটেও যে বাংলাদেশে উন্নতি করেছে তার প্রমাণ পাওয়া গিয়েছিল দক্ষিণ আফ্রিকার মাটিতে। এবার ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে বেশ ভাল খেলছে টাইগাররা। মুশফিকুর রহিম আর লিটন দাসের দায়িত্বশীল ব্যাটিংয়ে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে বাংলাদেশ বেশ ভাল অবস্থায় আছে।

    আরও পড়ুন - Wriddhiman Saha : সিএবি-ঋদ্ধিমান বিতর্ক, বাংলা ছাড়তে চান! অভিষেক ডালমিয়ার কাছে ফোন করে চাইলেন এনওসি

    দিনের শুরুতে এবং শেষে উইকেট হারানোর যে ভয় ছিল, আজ তেমনটা দেখা যায়নি। অধিনায়ক মমিনুল হক আর নাজমুল হোসেন শান্ত বাদে বাকিদের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশ রান তুলেছে ৩ উইকেটে ৩১৮। লঙ্কানদের চেয়ে এখনো তারা ৭৯ রান পিছিয়ে আছে। ফিফটি হাঁকানো দুই ব্যাটার মুশফিক-লিটন অপরাজিত আছেন।

    বিনা উইকেটে ৭৬ রান নিয়ে আজ মঙ্গলবার ম্যাচের তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। তামিম ইকবাল আর মাহমুদুলের জুটি ভাঙে ১৬২ রানে। আসিথা ফার্নান্দোর বলে কিপার ডিকাভেলার গ্লাভসবন্দি হয়ে বিদায় নেন ১৪২ বলে ৯ চারে ৫৮ রান করা মাহমুদুল। পরবর্তী ২২ রানের মধ্যে দ্রুত ফিরে যান নাজমুল হোসেন শান্ত (২২ বলে ১) এবং অধিনায়ক মুমিনুল হক (১৯ বলে ২)।

    মধ্যাহ্ন বিরতির পর ১৬২ বলে ক্যারিয়ারের দশম টেস্ট সেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। ব্যক্তিগত ১৩৩ রানে ক্রাম্পের শিকার হয়ে তিনি অবশ্য মাঠ ছেড়েছেন। সুস্থ হলে আবার মাঠে নামবেন। তামিম রিটায়ার্ড হার্ট হওয়ার পর মুশফিকের সঙ্গী হন লিটন কুমার দাস। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে এগিয়ে যেতে থাকে বাংলাদেশ।

    দুজনের ব্যক্তিগত স্কোরও সমানতালে এগিয়ে যাচ্ছিল। ৯৭ বলে ক্যারিয়ারের ১২তম ফিফটি তুলে নেন লিটন দাস। এর একটু পরেই ১২৫ বলে নিজের ২৬তম টেস্ট ফিফটি তুলে নেন মুশফিকুর রহিম। তৃতীয় দিন শেষে এই জুটি ৯৮* রানে অবিচ্ছিন্ন আছে। মুশফিক ১৩৩ বলে ২ চার ৫৩ এবং লিটন ১১৪ বলে ৮ চারে ৫৪ রানে অপরাজিত। বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ৩১৮ রান। লঙ্কানদের চেয়ে টাইগাররা এখনো ৭৯ রানে পিছিয়ে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bangladesh cricket team

    পরবর্তী খবর