Home /News /sports /
Manika Batra : কমনওয়েলথ গেমসে সোনা ছাড়া কিছু ভাবছেন না মনিকা! প্রস্তুত পার্টনারও

Manika Batra : কমনওয়েলথ গেমসে সোনা ছাড়া কিছু ভাবছেন না মনিকা! প্রস্তুত পার্টনারও

কমনওয়েলথ টেবিল টেনিসে মনিকার দিকে তাকিয়ে ভারত

কমনওয়েলথ টেবিল টেনিসে মনিকার দিকে তাকিয়ে ভারত

Manika Batra and Sathiyan Gnanasekaran eye CWG 2022 as special platform for Paris Olympics. কমনওয়েলথ গেমসে সোনা ছাড়া কিছু ভাবছেন না মনিকা! প্রস্তুত পার্টনারও

  • Share this:

    #বার্মিংহাম: টোকিও অলিম্পিকে বিতর্কের কেন্দ্রে ছিলেন তিনি। কোচ হিসেবে সৌম্যদীপ রায়কে মানতে রাজি ছিলেন না। এমনকি সৌম্যদীপ নিজের ছাত্রীকে অন্যায় ভাবে সুযোগ পাইয়েছেন এই অভিযোগ তুলেছিলেন তিনি। আসলে মনিকা বাত্রা বরাবর রগচটা এবং প্রতিবাদী। তবে মেয়েদের টেবিল টেনিস ভারতবর্ষে এই মুহূর্তে সবচেয়ে ধারাবাহিক পারফর্মার তিনি।

    চার বছর আগে কমনওয়েলথ থেকে দুটি সোনা এবং একটি ব্রোঞ্জ পদক নিয়ে ফিরেছিলেন। এবারও মনিকার ওপর স্বর্ণপদক জয়ের আশায় রয়েছে ভারতের। সিঙ্গল তো বটেই, ডবলসেও। এবার মনিকার সঙ্গে মিক্সড ডবলস পার্টনার হিসেবে দেখা যাবে সাঁথিয়ানকে।

    আরও পড়ুন - Educated footballers : ফুটবল মাঠের রাজা আবার উচ্চশিক্ষার অধিকারী! দেখে নিন কয়েকজন তারকাকে

    চেন্নাইয়ের সাঁথিয়ান মনিকার সঙ্গে জুটি বেঁধেছেন কয়েক মাস আগে থেকে। গত বছর আমেরিকার হাউসটনে বিশ্ব চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিলেন তারা। এছাড়া হাঙ্গেরিতে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছিলেন দুজনে। বিশ্ব তালিকায় এই জুটি এই মুহূর্তে সপ্তম স্থানে আছে। মনিকা এবং সাঁথিয়ান দুজনেই নিজেদের বোঝাপড়া বাড়িয়েছেন অনুশীলনে।

    টেবিল টেনিস এমন একটি খেলা যেখানে পার্টনারের সঙ্গে বোঝাপড়া অর্ধেক খেলার ভাগ্য গড়ে দেয়। আর মনিকা নিজেও মনে করেন সাঁথিয়ান অত্যন্ত ঠান্ডা মাথার খেলোয়াড় হওয়ার কারণে তার নিজের খেলারও অনেক উন্নতি হয়েছে। বার্মিংহামে তাদের প্রধান প্রতিপক্ষ হবে ইংল্যান্ড, সিঙ্গাপুর এবং নাইজেরিয়া।

    মনিকার প্রধান অস্ত্র টপ স্পিন ব্যাক হ্যান্ড। অন্যদিকে সাঁথিয়ান নির্ভর করেন সার্ভিস এবং শক্তিশালী ফোরহ্যান্ড। দুজনেই আশাবাদী চার বছর আগে গোল্ড কোস্টে টেবিল টেনিস দল যে সাফল্য পেয়েছিল, ইংল্যান্ডের মাটিতে সেই সাফল্য স্পর্শ করবে ভারত। ছেলেদের বিভাগে অভিজ্ঞ শরৎ কমল, হারমিত দেশাই এবং সানিল শেঠি আছেন। পাশাপাশি মেয়েদের বিভাগে রিত, সৃজা এবং দিয়া চিটালের ওপর ভরসা রয়েছে ভারতের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022

    পরবর্তী খবর