Home /News /sports /
ঠিক যেন ২০০৩-র ওয়ান্ডারার্স, ১৭ বছর পর মেলবোর্নেও সেই মন খারাপের ছবি

ঠিক যেন ২০০৩-র ওয়ান্ডারার্স, ১৭ বছর পর মেলবোর্নেও সেই মন খারাপের ছবি

কাঁটা সেই অস্ট্রেলিয়া। গ্রুপের ম্যাচে এই অস্ট্রেলিয়াকেই ঘূর্ণিতে মাত করেছিলেন পুনম যাদব। রবিবার সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সব বিভাগে ফ্যাকাসে ভারত।

  • Last Updated :
  • Share this:

#মেলবোর্ন: ঠিক যেন জোহানেসবার্গ। সতেরো বছর পর মেলবোর্নে সেই মন খারাপের ছবিটা। অস্ট্রেলিয়ার কাছে ৮৫ রানে হেরে নারী দিবসে স্বপ্নভঙ্গ ভারতীয় মহিলা ক্রিকেটের।

মঞ্চ তৈরি ছিল মেলবোর্নে। কিন্তু পারলেন না হরমনপ্রীতরা। সতেরো বছর আগে যেমন পারেননি সৌরভ গঙ্গোপাধ্যায়রাও। সে বার জোহানেসবার্গে রিকি পন্টিংদের হাতে চূর্ণ হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত। শত কোটির স্বপ্ন ভঙ্গ হয়েছিল সে দিন।

কাঁটা সেই অস্ট্রেলিয়া। গ্রুপের ম্যাচে এই অস্ট্রেলিয়াকেই ঘূর্ণিতে মাত করেছিলেন পুনম যাদব। রবিবার সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সব বিভাগে ফ্যাকাসে ভারত। টস জিতে ঘরের মাঠে ব্যাটের সিদ্ধান্ত অজিদের। দাপিয়ে শুরু দুই ওপেনারের। হিলি পঁচাত্তর ও মুনি অপরাজিত আটাত্তর। অস্ট্রেলিয়া ২০ ওভারে চার উইকেটে ১৮৪। গত চার ম্যাচে দাপট দেখানো ভারতীয় বোলাররা চূড়ান্ত ফ্লপ। পাল্লা দিয়ে চলল ক্যাচ মিস।

এই রানেই কেঁপে যায় ভারত। প্রথম ছয় ওভারেই ধসে যায় টপ অর্ডার। চোট পেয়ে মাঠ ছাড়েন উইকেটকিপার তানিয়া ভাটিয়া। ব্যর্থ শেফালি ভার্মাও। ফাইনালেও রান পেলেন না অধিনায়ক হরমনপ্রীত। এরমধ্যেই কনকাশান সাবস্টিটিউট বাংলার রিচা ঘোষ। সব মিলিয়ে বিশ্বকাপ ফাইনালের মঞ্চে ভারত থামল নিরানব্বই রানে। ৮৫ রানে বিশ্বকাপ জিতে পাঁচবার টি টোয়েন্টি ট্রফি ঘরে তুলল অস্ট্রেলিয়া।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Harmanpreet Kaur, IND vs AUS, Sourav Ganguly