Home /News /sports /
Kieron Pollard : মুম্বই ইন্ডিয়ান্সের কিংবদন্তি অলরাউন্ডারের এটাই শেষ আইপিএল! তৈরি ডেভিড

Kieron Pollard : মুম্বই ইন্ডিয়ান্সের কিংবদন্তি অলরাউন্ডারের এটাই শেষ আইপিএল! তৈরি ডেভিড

মুম্বই ইন্ডিয়ান্সের আগামীর অলরাউন্ডার টিম ডেভিড

মুম্বই ইন্ডিয়ান্সের আগামীর অলরাউন্ডার টিম ডেভিড

Kieron Pollard might be playing his last IPL this year in Mumbai Indians jersey. সুপার ফ্লপ মুম্বই ইন্ডিয়ান্সের এই কিংবদন্তি অলরাউন্ডারের এটাই শেষ আইপিএল

  • Share this:

    #মুম্বই: এক দশকের বেশি সময় ধরে মুম্বই ইন্ডিয়ান্সের মিডল অর্ডারের স্তম্ভের মত ছিল টি টোয়েন্টি কিংবদন্তি কায়রন পোলার্ড। কিন্তু এই মরসুম থেকে দেখা যাচ্ছে তার ফর্ম ধীরে ধীরে পড়ে যাচ্ছে এবং তার দুর্বলতাগুলো আরো স্পষ্ট হচ্ছে। বয়সের সাথে মিডল অর্ডারে দাপটও কমে গেছে অনেক তার। মুম্বই ইন্ডিয়ান্সের এই বারের সব থেকে মূল্যবান ক্রয়, টিম ডেভিড তৈরি হচ্ছেন দলে পোলার্ডের জায়গা নিতে।

    আরও পড়ুন - Alex Morgan : হলিউড নায়িকারা ফেল ! চিনে নিন বিশ্বের সবচেয়ে সেক্সি মহিলা ফুটবলারকে

    শুক্রবার ব্রেবর্ণ স্টেডিয়ামে মুম্বইয়ের ম্যাচেই স্পষ্ট বোঝা গেছিল পোলার্ডের ক্ষমতা আর আগের মত নেই। সেখানে টিম ডেভিড এগিয়ে এসে মিডল অর্ডারে পোলার্ডের দায়িত্ব পালন করল দক্ষতার সাথে। ১৪ বল খেলে মাত্র ৪ রান তোলেন পোলার্ড, যিনি একসময় তার বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য বোলারদের ত্রাস ছিলেন। সেখানে টিম ডেভিড ২১ বলে ৪৪ নট আউট।

    আরও পড়ুন - Rohit Sharma, IPL : দুরন্ত শতরান দিয়ে আইপিএল শেষ করবেন রোহিত! গ্যারান্টি দিলেন ছেলেবেলার কোচ

    মুম্বই ইন্ডিয়ান্স চেষ্টা করছে ডেভিডের ওপর আস্তে আস্তে পোলার্ডের দায়িত্বটা তুলে দেওয়ার। এই মরশুমে পোলার্ডের স্পিনার বিরুদ্ধে দুর্বলতা খুব স্পষ্ট। তাই শুক্রবার তিনি নামার পর গুজরাতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া রশিদ খানকে বল করতে নামান। এই বছর পোলার্ডের স্ট্রাইক রেট ১০৯.৩২, তার আইপিএল কেরিয়ারের সব থেকে কম যেটি।

    শুক্রবার রশিদ খানের বিরুদ্ধে পোলার্ডকে খুব বিভ্রান্ত দেখা যাচ্ছিল। তিনি বুঝতে পারছিলেন না এগিয়ে খেলবেন, নাকি ব্যাকফুটে। এখানেই মনস্তত্ত্বের লড়াইয়ে রশিদ তাকে হারিয়ে দেয়, যার পড়ে পোলার্ডের উইকেট নেওয়াটা খুব সহজ হয়ে যায় তার কাছে। কিন্তু তরুণ টিম ডেভিড সেদিক থেকেই অনেকটাই সাবলীল ছিল শুক্রবার। তার মূল লক্ষ্য ছিল মিডল অর্ডারে উইকেট রক্ষা করা এবং তিনি তাতে সফল হয়েছেন।

    তাকে দেখে বোঝা যাচ্ছিল তিনি বহুদিন ধরেই দূরপাল্লার শট মারা অনুশীলন করছেন। চাপের মুহূর্তেও তিনি ধৈর্য রেখে মহম্মদ শামিকে একের পর এক বাউন্ডারি মেরে যাচ্ছিলেন। রশিদ খানের ওভারে তিনি বুদ্ধিমত্তার সাথে ব্যাটিং করলেন, ঝুঁকি নেওয়া থেকে দূরে থাকলেন। সিঙ্গল নিতে থাকলে তিলক ভর্মার সাথে। তিনি তার ইনিংসের শেষ ১১ বলে চারটি ছয় মেরেছিলেন।

    হয়ত এবারের আইপিএল টাই ক্যারিবিয়ান কিংবদন্তি পোলার্ডের শেষ আইপিএল হতে চলেছে। ২০১০ সাল থেকে তিনি মুম্বই ইন্ডিয়ান্সের মিডল অর্ডারের স্তম্ভ। ১৮৭টা ম্যাচ খেলেছেন মুম্বইয়ের জার্সি গায়ে, এবং মোট ৩৩৯৩ রান করেছেন।

    তার অসাধারণ ১৪৮.৪ স্ট্রাইক রেট দেখলেই বোঝা যায় কতটা বিধ্বংসী ব্যাটসম্যান তিনি। শুধু ব্যাটিংয়ে না, ৬৮টা উইকেট নিয়েছেন তিনি আইপিএলে। তিনি মুম্বই ছাড়লে একটি যুগের সমাপ্তি ঘটবে মুম্বইতে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Mumbai Indians

    পরবর্তী খবর