• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SURYA KUMAR YADAV MIGHT BE IN PLACE OF CHETESHWAR PUJARA IN NEXT TEST AGAINST ENGLAND RRC

Pujara out : পরের টেস্টে পূজারার জায়গায় সূর্যকে খেলানোর দাবি জোরালো

পূজারার জায়গায় খেলবেন সূর্য?

Surya Kumar Yadav in place of Cheteshwar Pujara . ফারুক ইঞ্জিনিয়ার দাবি তুলেছিলেন পূজারাকে বসিয়ে দিয়ে সূর্য কুমারকে নিয়ে আসা হোক। সূর্য পজিটিভ ক্রিকেটার। শট খেলতে পছন্দ করেন। কম সময় রান তুলতে পারেন।

  • Share this:

    #লিডস: আর বোধহয় সুযোগ পাবেন না চেতেশ্বর পুজারা। টানা ব্যর্থ হয়ে চলেছেন তিনি। তিন নম্বরে তাঁর থেকে যে ভরসা চায় ভারতীয় দল, সেই ভরসা দিতে পারছেন না। লর্ডস টেস্টে দ্বিতীয় ইনিংস ছাড়া তাঁর অবদান বলার মত নয়। প্রাক্তন ভারতীয় উইকেট-রক্ষক ফারুক ইঞ্জিনিয়ার দাবি তুলেছিলেন পূজারাকে বসিয়ে দিয়ে সূর্য কুমারকে নিয়ে আসা হোক। সূর্য পজিটিভ ক্রিকেটার। শট খেলতে পছন্দ করেন। কম সময় রান তুলতে পারেন। বিপক্ষ দলের ওপর চাপ তৈরি করতে পারেন। এটাই হচ্ছে না ভারতীয় দলে।

    একদিন আগেই পূজারার সমালোচনা করেছিলেন লারা। চেতেশ্বর পুজারার রান করার গতি নিয়ে ক্ষুব্ধ কিংবদন্তি ব্রায়ান লারা। তিনি মনে করেন, অতিরিক্ত মন্থর গতিতে ব্যাটিং করেন ভারতের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান।ক্যারিবিয়ান কিংবদন্তি প্রশ্ন তুলেছেন, তিন নম্বরে ব্যাট করতে এসে এত বল নষ্ট করলে বাকিরাও কি চাপে পড়ে যান না? তা ছাড়া অতিরিক্ত বল খেলে রান কম করলে বোলারও আউট করার অনেক বেশি সুযোগ পান।

    অনেক সময়ই তাই সেঞ্চুরির কাছে গিয়েও সফল হতে পারেন না পুজারা। ইংল্যান্ডের মাটিতে শেষ দু’টি টেস্টে পুজারার রান করার গতি নিয়ে চর্চা অব্যাহত গণমাধ্যমে। অনেকের মত, তাঁর পরিবর্তে খেলানো হোক সূর্যকুমার যাদবকে। লারা যদিও মানছেন, পুজারার উপরে ভরসা করে বহু ম্যাচে লাভবান হয়েছে দল। তাঁর মতো ক্রিজ আঁকড়ে পড়ে থাকার দক্ষতা অনেকের মধ্যেই নেই।

    লারা স্বীকার করেছেন, তিনি নিজেও এতক্ষণ ধরে কম রান করে ব্যাট করে যেতে পারবেন না। তবুও কিংবদন্তি ব্যাটসম্যান মনে করেন, দলের চাপ কমানোর জন্য রানের গতি বাড়ানো উচিত। রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি এতদিন পূজারার ওপর অনেক ভরসা দেখিয়েছেন। কিন্তু আর নয়। এবার সূর্য কুমারের খেলার দাবি পরিস্থিতি অনুযায়ী ক্রমশ জোরালো হচ্ছে।সাদা বলের ক্রিকেটে সূর্য জীবনের সেরা ছন্দে আছেন। কিন্তু টেস্ট ক্রিকেট অন্যরকম চ্যালেঞ্জ। তবুও নির্বাচকরা মুম্বই ব্যাটসম্যানকে সুযোগ দিয়ে দেখতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published: