Home /News /sports /
IND vs England, T20 : দুরন্ত সেঞ্চুরিতে ট্রাজিক নায়ক সূর্য কুমার, নিয়ম রক্ষার ম্যাচ জিতল ইংল্যান্ড

IND vs England, T20 : দুরন্ত সেঞ্চুরিতে ট্রাজিক নায়ক সূর্য কুমার, নিয়ম রক্ষার ম্যাচ জিতল ইংল্যান্ড

ইংল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য সেঞ্চুরি করলেন সূর্য কুমার

ইংল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য সেঞ্চুরি করলেন সূর্য কুমার

Surya Kumar Yadav century not enough to save defeat as England wins third T20 in Nottingham. ট্রাজিক নায়ক হয়ে গেলেন সূর্য কুমার। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি তার জায়গা নিশ্চিত বলা যায়।

  • Share this:

    #নটিংহ্যাম: রবিনহুডের শহর বলে পরিচিত নটিংহ্যাম। শেরউডের জঙ্গলে ইংলিশ ঐতিহাসিক নায়কের মূর্তি রয়েছে এখনো। সেই শহরের ক্রিকেট মাঠ ট্রেন্ট ব্রিজে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে ভারত যে প্রবল চাপে, সেটা পরিষ্কার হয়ে গিয়েছিল ইংল্যান্ডের ২১৫ রান তোলার পর। এত রান তাড়া করে দ্বিতীয় ইনিংসে জয়ের নেই টি টোয়েন্টি ক্রিকেটে এই মাঠে।

    অন্তত আজকের আগে পর্যন্ত তাই ছিল। ভারতের শুরুটা জঘন্য হল। পন্থ এক রান করে আউট হলেন। তিন নম্বরে নেমে বিরাট কোহলি দেখার মত একটি বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি মারলেন। মনে হচ্ছিল আজ বোধহয় বড় ইনিংস খেলতে চলেছেন তিনি। কিন্তু তারপরের বলেই মারতে গিয়ে রয়ের হাতে ক্যাচ দিলেন ( ১১)।

    রোহিত শর্মাও আউট হয়ে গেলেন ১১ করে। ৩১ রানে তিনটি উইকেট হারিয়ে চাপে পড়ে গেল ভারত। কিন্তু ভারতকে কিছুটা লড়াইয়ে ফেরালেন সূর্য কুমার যাদব। বুদ্ধিদীপ্ত ব্যাটিং করলেন তিনি। সিঙ্গল, ডবল নিয়ে স্কোরবোর্ড চালু রাখলেন। প্রয়োজনে বড় শট মারলেন। যতক্ষণ তিনি ছিলেন ভারতের আশা ছিল।

    অন্যদিকে তাকে সহায়তা করার চেষ্টা করছিলেন শ্রেয়স। কিন্তু দুটি ছক্কা বাদে সেভাবে কিছু করতে পারেনি। ২৮ করে আউট হলেন শ্রেয়স। সূর্য কুমার বুঝিয়ে দিলেন কেন তাকে ভারতীয় ক্রিকেটে মিস্টার ৩৬০ ডিগ্রী বলা হয়। ৪৮ বলে সেঞ্চুরি পূর্ণ করলেন সূর্য। টি টোয়েন্টি ক্রিকেটে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে এই নজির গড়লেন তিনি।

    কিন্তু ব্যর্থ দীনেশ কার্তিক (৬)। এল বি ডব্লিউ হয়ে ফিরলেন। রবীন্দ্র জাদেজা আউট হলেন ৭ করে। যোগ্য পার্টনারের অভাবে ভুগলেন তিনি। যার জন্য লড়াই করেও ভারতকে হেরে যেতে হল। দুই ওভারে ভারতের প্রয়োজন ছিল ৪১ রান। মইন আলির ৫ বলে ১৬ রান নিলেন তিনি। ৫৫ বলে ১১৭ করে আউট হলেন সূর্য। ইংলিশ সমর্থক রা উঠে দাঁড়িয়ে হাততালি দিলেন তার এমন অনবদ্য লড়াইয়ে।

    এই জায়গা থেকে ভারত হেরে যাবে এটা জানাই ছিল। হেরে গেল। হোয়াইটওয়াশ হল না ইংল্যান্ড। কিন্তু ভারতীয় দলের সাহসী এবং আগ্রাসী ক্রিকেট মনে থেকে যাবে অনেকদিন। বিশেষ করে সূর্য কুমারের মাস্টার ক্লাস ভুলে যাওয়া সম্ভব নয়। ট্রাজিক নায়ক হয়ে গেলেন সূর্য কুমার। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি তার জায়গা নিশ্চিত করে ফেলেছেন তা বলা যায়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Surya Kumar Yadav

    পরবর্তী খবর