India vs England: সূর্য, প্রসিদ্ধ সুযোগ পেলেন একদিনের দলে

India vs England: সূর্য, প্রসিদ্ধ সুযোগ পেলেন একদিনের দলে

সূর্য, প্রসিদ্ধ, ক্রুনাল খেলবেন একদিনের দলে

নির্বাচকরা মনে করছেন সূর্যকে দলে রাখায় ব্যাটিং গভীরতা বাড়বে দলের। হাতে যেমন বড় শট রয়েছে, তেমনই দীর্ঘক্ষণ ব্যাট করার ক্ষমতা রয়েছে তাঁর।

  • Share this:

    #আমেদাবাদ: শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচ। যে দল জিতবে সিরিজ তাঁদের দখলে যাবে। এর মধ্যেই একদিনের দল ঘোষণা করে দিল ভারতীয় বোর্ড। মঙ্গলবার থেকে শুরু হতে চলা একদিনের দলে সুযোগ পেয়েছেন সূর্যকুমার যাদব। চতুর্থ টি টোয়েন্টিতে ব্যাট করার সুযোগ পেয়ে নিজের জাত চিনিয়েছেন তিনি। দুর্দান্ত ৫৭ রানের ইনিংস এসেছে ব্যাট থেকে। ভুল সিদ্ধান্তের শিকার না হলে আরও রান করতেই পারতেন। স্বাভাবিকভাবে একদিনের দলে সূর্যের জায়গা হয়েছে।

    নির্বাচকরা মনে করছেন সূর্যকে দলে রাখায় ব্যাটিং গভীরতা বাড়বে দলের। হাতে যেমন বড় শট রয়েছে, তেমনই দীর্ঘক্ষণ ব্যাট করার ক্ষমতা রয়েছে তাঁর। তবে একদিনের দলে জায়গা হয়নি ঈশান কিষানের। জোরে বোলার হিসেবে সুযোগ পেয়েছেন কলকাতা নাইট রাইডার্স দলের প্রসিদ্ধ কৃষ্ণ। বুমরাহ নেই। পেস বিভাগের দায়িত্ব ভুবনেশ্বর, সিরাজ এবং এই তরুণ বোলারের ওপর। প্রসিদ্ধ দীর্ঘকায়। গতিতে বল করতে পারেন। হাতে ভাল ইনসুইং রয়েছে কর্নাটকের এই পেসারের।

    জায়গা হয়েছে হার্দিক পান্ডিয়ার ভাই ক্রুনাল পান্ডিয়ার। সদ্য সমাপ্ত বিজয় হাজারে ট্রফিতে ব্যাট এবং বল হাতে ধারাবাহিক পারফর্ম করেন তিনি। মিডল অর্ডারে দ্রুত রান তোলার ক্ষমতা রয়েছে। বাঁহাতি স্পিনার হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন। টি টোয়েন্টিতে ফিটনেসের কারণে সুযোগ না পেলেও একদিনের দলে ফিরে এসেছেন নটরাজন।

    তিনজন বিশেষজ্ঞ ওপেনার রেখেছে ভারত। রোহিত শর্মার পাশাপাশি শিখর ধাওয়ান, রাহুল এবং শুভমান গিল রয়েছেন। অলরাউন্ডার হিসেবে দুই পান্ডিয়া এবং ওয়াশিংটন সুন্দর রয়েছেন। কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল জুটি রয়েছেন দলে।

    ভারতের ১৮ সদস্যের একদিনের দল

    বিরাট কোহলি, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, কে এল রাহুল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, প্রসিদ্ধ কৃষ্ণ, রোহিত শর্মা, শুভমান গিল, সূর্য কুমার যাদব, ঋষভ পন্থ, যুজবেন্দ্র চাহাল, ক্রুণাল পান্ডিয়া, নটরাজন, সিরাজ, শার্দুল ঠাকুর

    Published by:Rohan Chowdhury
    First published: