• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SURYA KUMAR YADAV ALONG WITH ISHAN KISHAN AND RAHUL TEWATIA INCLUDED IN T20 TEAM RRC

টি টোয়েন্টি দলে ডাক পেলেন ঈশান কিষান, সূর্য, তেওয়াটিয়া

অপেক্ষার অবসান, ভারতের টি টোয়েন্টি দলে সূর্য, ঈশান, তেওয়াটিয়া

এদিনই বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খণ্ডের হয়ে মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১৭৩ রানের ইনিংস খেলেন ঈশান। হোলকার স্টেডিয়ামে বিধ্বংসী মেজাজে ব্যাটিং করেন মুম্বই ইন্ডিয়ান্স দলের এই বাঁহাতি।

  • Share this:

    #মুম্বই: ইংল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করল ভারত। ১২ মার্চ থেকে শুরু হবে পাঁচ ম্যাচের সিরিজ। উনিশ জনের দলে বিরাট কোহলি অধিনায়ক, সহ-অধিনায়ক রোহিত শর্মা। দলে নতুন মুখ ঈশান কিষান, সূর্যকুমার যাদব, রাহুল তেওয়াটিয়া এবং বরণ চক্রবর্তী। অস্ট্রেলিয়া সফরে বরুণের নাম ঘোষণা হলেও শেষমুহূর্তে চোট পেয়ে ছিটকে যান তিনি। তাঁর জায়গায় গিয়েছিলেন নটরাজন।

    তবে এদিনই বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খণ্ডের হয়ে মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১৭৩ রানের ইনিংস খেলেন ঈশান। হোলকার স্টেডিয়ামে বিধ্বংসী মেজাজে ব্যাটিং করেন মুম্বই ইন্ডিয়ান্স দলের এই বাঁহাতি। উনিশটি বাউন্ডারি এবং এগারোটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। গত আইপিএলে দেশের হয়ে না খেলা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি রান (৫১৬) করেছিলেন তিনি। দ্বিতীয় স্থানে (৪৮০) রান করেছিলেন সূর্যকুমার।

    শুধু আইপিএল নয়, গত দুই বছর ধরে সাদা বলের ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করেছেন সূর্যকুমার। পাশাপাশি মুম্বইয়ের অধিনায়ক তিনি। অস্ট্রেলিয়া সফরের সুযোগ না পেয়ে হতাশ হয়ে পড়েছিলেন। দিলীপ ভেংসরকার পর্যন্ত তাঁর বাদ পড়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু হতাশ না হয়ে লড়াই চালিয়ে গিয়েছিলেন সূর্য। এবার সেই পরিশ্রমের পুরস্কার পেলেন। রাহুল তেওয়াটিয়া নামটা গতবার আইপিএলে বিখ্যাত হয়ে গিয়েছিল। রাজস্থানের হয়ে ব্যাট হাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন এই বাঁহাতি। তাঁর ফিনিশিং দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন অনেকে। প্রয়োজনে বুদ্ধি করে লেগ স্পিন করতে পারেন। ফিল্ডিং বেশ উন্নতমানের। সব মিলিয়ে একটা প্যাকেজ।

    আর কলকাতা নাইট রাইডার্স হতাশ করলেও যে দুজন ক্রিকেটার নজর কেড়েছিলেন তাঁদের মধ্যে একজন শুভমান গিল, অন্যজন বরুণ চক্রবর্তী। রহস্য স্পিনার হিসেবে উঠে আসেন বরুণ। একই অ্যাকশনে বিভিন্নরকম বল করতে পারেন তিনি। নজর কাড়েন মহেন্দ্র সিং ধোনিকে দুবার ক্লিন বোল্ড করে। হাওয়ায় দুর্দান্তভাবে বলের গতি পাল্টাতে পারেন। এছাড়া বাকি দলে খুব একটা পরিবর্তন নেই।

    ভারতের ১৯ সদস্যের টি টোয়েন্টি দল

    বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা ( সহ অধিনায়ক), কে এল রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াশ, সূর্যকুমার, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ (উইকেট-রক্ষক),ঈশান কিষান(উইকেট-রক্ষক), চাহাল, বরুণ চক্রবর্তী,অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর,তেওয়াটিয়া, নটরাজন, ভুবনেশ্বর, দীপক চাহার, নভদিপ, শার্দুল

    Published by:Rohan Chowdhury
    First published: