Home /News /sports /
Rishabh Pant : টি টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে পন্থকে ওপেন করাক ভারত, চান গাভাসকার

Rishabh Pant : টি টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে পন্থকে ওপেন করাক ভারত, চান গাভাসকার

পন্থকে ওপেনার হিসেবে চান সানি

পন্থকে ওপেনার হিসেবে চান সানি

Sunil Gavaskar wants Indian team management to use Rishabh Pant as an opener. টি টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে পন্থকে ওপেন করাক ভারত, চান গাভাসকার

  • Share this:

    #লন্ডন: ইংল্যান্ডের বিরুদ্ধে বার্মিংহাম টেস্ট ম্যাচে হারের আঘাত পুরোপুরি মেলায়নি। তার মধ্যেই বৃহস্পতিবার রাত থেকে শুরু হয়ে যাচ্ছে টি টোয়েন্টি সিরিজ। ভারতের তরফ থেকে এই সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করে ইংল্যান্ডকে হারানো ছাড়া অন্য কোন লক্ষ্য থাকতে পারে না। বদলার আগুনে জ্বলছে টিম ইন্ডিয়া। সুনীল গাভাসকার মনে করেন একটা ঝুঁকি নিয়ে পরীক্ষা করা উচিত ভারতীয় দলের।

    ইদানিং টি টোয়েন্টি ক্রিকেটে শেষের দিকে নেমে নিজের সেরা খেলাটা দেখাতে পারছেন না ঋষভ পন্থ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেটা লক্ষ্য করা গিয়েছে। তাই রাহুল দ্রাবিড় এবং ভারতীয় টিম ম্যানেজমেন্টের উচিত ঋষভকে ওপেন করানো। এর ফলে কিছুটা সময় উইকেটের সঙ্গে মানিয়ে নিতে পারবে পন্থ। প্রথম ছয় ওভারের সুবিধা নিয়ে বড় হিট মারতে পারবে।

    ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে হেরে গেলেও দুটি ইনিংসে অসাধারণ ব্যাট করেছিলেন ঋষভ পন্থ। কাজেই বাকি ভারতীয়দের তুলনায় তার আত্মবিশ্বাস এই মুহূর্তে ভাল জায়গায় আছে মনে করেন সানি। পন্থ শুরুতে একটু বেশি সময় পেলে পরের দিকে বোলারদের যথেষ্ট শাসন করার সময় পাবেন। যেখানে ইচ্ছে রান তোলার ক্ষমতা আছে তার।

    ওপেনার হিসেবে রোহিত শর্মার জায়গা নিয়ে প্রশ্ন নেই। ইদানিং যথেষ্ট ভাল পারফর্ম করেছেন ঈশান কিষান। তাছাড়া রোহিতের সঙ্গে ঈশানের বোঝাপড়া বাকিদের তুলনায় আলাদা। তাই গাভাসকার চাইলেও পন্থকে দিয়ে ওপেন করানো হবে এমন সম্ভাবনা কম। তবে হয়তো চার নম্বরে তুলে আনা হতে পারে পন্থকে।

    তাছাড়া অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের হাতে বড়জোর ২০-২২ টা টি টোয়েন্টি ম্যাচ আছে। ভারতীয় ম্যানেজমেন্ট আর খুব বেশি পরীক্ষা-নিরীক্ষার রাস্তায় যেতে চাইবে না। ইংল্যান্ড সিরিজ থেকেই বিশ্বকাপের জন্য নির্দিষ্ট একটা দল বেছে নেওয়ার প্রক্রিয়া চলবে।

    তবে গাভাসকার জানিয়েছেন পন্থ ফিনিশার হিসেবেও খারাপ নয়। হার্দিক পান্ডিয়া এবং দীনেশ কার্তিকের সঙ্গে এই ভূমিকাতেও তিনি সফল হওয়ার ক্ষমতা রাখেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Rishabh Pant, Sunil Gavaskar

    পরবর্তী খবর