Home /News /sports /
Gavaskar on Kohli : ইগো ছেড়ে সামনে আসুক বিরাট! রানে ফেরার টোটকা বলে দেবেন গাভাসকার

Gavaskar on Kohli : ইগো ছেড়ে সামনে আসুক বিরাট! রানে ফেরার টোটকা বলে দেবেন গাভাসকার

বিরাটকে ফর্মে ফেরানোর গ্যারান্টি গাভাসকারের

বিরাটকে ফর্মে ফেরানোর গ্যারান্টি গাভাসকারের

Sunil Gavaskar wants 20 minutes from Virat Kohli for tips which might help him. ইগো ছেড়ে সামনে আসুক বিরাট! রানে ফেরার টোটকা বলে দেবেন গাভাসকার

  • Share this:

    #মুম্বই: এমন নয় এর আগে বড় বড় ক্রিকেটারদের সমালোচনা হয়নি। সচিন থেকে সৌরভ, রাহুল দ্রাবিড় থেকে ভিভিএস লক্ষণ, খারাপ খেলার সময় প্রচুর সমালোচনা এবং গালাগালি এদেরও সহ্য করতে হয়েছিল। এখন যেটা হচ্ছে বিরাট কোহলিকে। কারণ যে দেশে ক্রিকেট ধর্মের মত, সেই দেশে ক্রিকেটারদের সমালোচনা এবং ভালোবাসা দুটোই বাড়াবাড়ি মাত্রায় বলা যায়। ইংল্যান্ডের বিরুদ্ধেও ব্যর্থ বিরাট কোহলি।

    পঞ্চম টেস্টের দু’ইনিংস মিলিয়ে ৩১, দু’টি টি-টোয়েন্টি ম্যাচে ১২, দু’টি এক দিনের ম্যাচে ৩৩ রান করেছেন তিনি। অর্থাৎ ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি ম্যাচ খেলে মাত্র ৭৬ রান করেছেন বিরাট। তাঁর ব্যাটে রানের খরা কাটছেই না। কোথায় কোহলির সমস্যা হচ্ছে তা ধরে ফেলেছেন সুনীল গাভাসকার। কোহলির কাছে ২০ মিনিট সময় চেয়েছেন তিনি।

    তার মতে, তাঁর কথা শুনলে হয়তো কিছুটা উপকার হতে পারে ভারতের প্রাক্তন অধিনায়কের। ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ শেষ হওয়ার পরে কোহলীর ব্যাটিং বিশ্লেষণ করতে গিয়ে গাভাসকার বলেন, অফ স্টাম্পের বাইরের লাইনে খেলতে সমস্যা হচ্ছে কোহলীর। আমি নিজে ওপেনার ছিলাম। তাই দীর্ঘ দিন অফ স্টাম্পের বাইরের লাইনে খেলতে হয়েছে।

    ওই লাইনে কীভাবে খেলতে হবে তার কিছু নিয়ম রয়েছে। আমি বিরাটের সঙ্গে ২০ মিনিট কথা বলার সময় পেলে ওকে সেগুলো বোঝাতাম। আশা করি তাতে ওর সুবিধা হত। ফর্ম খারাপ থাকায় কোহলি প্রতিটা বল খেলার চেষ্টা করছেন বলে মত গাভাসকরের। সেটা করতে গিয়েই নিজের উইকেট দিয়ে আসছেন তিনি। গাভাসকার বলেন, রানের মধ্যে না থাকায় প্রতিটা বল খেলার চেষ্টা করছে কোহলি।

     সানি বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টা শতরান সহজ নয়। প্রতিটা ফরম্যাটে ও রান পেয়েছে। তাই এখনই হতাশ হওয়ার কিছু নেই। কিন্তু রোহিত শর্মা যেভাবে খারাপ সময় বিরাট কোহলির পাশে দাঁড়িয়েছেন এবং বোর্ড কর্তারা তাকে সাহস দিচ্ছেন, তাতে বড় রানে ফেরা খুব দূরে নয় মনে করেন সানি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Sunil Gavaskar, Virat Kohli

    পরবর্তী খবর