Home /News /sports /
Sunil Gavaskar, T20 World Cup: টি টোয়েন্টি বিশ্বকাপে এই ক্রিকেটারকে না নিলে অন্যায় হবে! বলছেন সানি

Sunil Gavaskar, T20 World Cup: টি টোয়েন্টি বিশ্বকাপে এই ক্রিকেটারকে না নিলে অন্যায় হবে! বলছেন সানি

কার্তিককে টি টোয়েন্টি বিশ্বকাপে দেখতে চান সানি

কার্তিককে টি টোয়েন্টি বিশ্বকাপে দেখতে চান সানি

Gavaskar votes for Dinesh Karthik to be part of Indian team in T20 World Cup. দীনেশ কার্তিককে টি টোয়েন্টি বিশ্বকাপে নেওয়ার পক্ষে সুনীল গাভাসকার।

  • Share this:

    #মুম্বই: ৩৬ বছর বয়সে দীনেশ কার্তিক তার পারফরম্যান্সের মাধ্যমে নতুন করে সবার নজরে এসেছেন। চলতি আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ফিনিশারের ভূমিকায় আবির্ভূত হয়েছেন তিনি। ম্যাচ শেষ করার দীনেশের দক্ষতায় অভিভূত কিংবদন্তী সুনীল গাভাসকার তাকে আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে দেখতে চান। তিনি মনে করেন, দলে ফিনিশারের ভূমিকা অনায়াসে পালন করতে পারেন দীনেশ।

    আরও পড়ুন - Mumbai Indians, Arjun Tendulkar : ধোনিদের বিরুদ্ধেই কী অভিষেক হতে চলেছে সচিন পুত্রের? সম্ভাবনা কতটা জানুন

    সম্প্রতি দীনেশ কার্তিক নিজেই জানিয়েছেন ভারতীয় দলে পুনরায় সুযোগ পাওয়ার জন্য তিনি মুখিয়ে রয়েছেন ও তার জন্য তিনি কঠোর পরিশ্রম করছেন। আইপিএলের চলতি মরসুমে দুরন্ত ছন্দে রয়েছেন দীনেশ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে এবার আইপিএলের সেরা খেলাটা খেলছেন তিনি এমনটাই মনে করছেন আরসিবি সমর্থক ও ক্রিকেট বিশেষজ্ঞরা।

    এত সাবলীল ব্যাটিং ও অনায়াসে বিভিন্ন রকম শট মারার ক্ষমতা কার্তিকের আন্তর্জাতিক কেরিয়ারে খুব একটা দেখা যায়নি। প্রায় ২১০ স্ট্রাইক রেটে এখনো পর্যন্ত ৬ টি ম্যাচে ১৯৭ রান করেছেন দীনেশ। ৬ টি ম্যাচের মধ্যে ৫ টি ম্যাচে তিনি অপরাজিত ছিলেন। সম্প্ৰতি সুনীল গাভাসকার আইপিএল সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসকে জানান, কার্তিক বলেছে টি-২০ বিশ্বকাপে সে ভারতীয় দলের অংশ হতে চায়। আমি বলতে চাই তার বয়স দেখ না, সে কিরকম পারফরম্যান্স দিচ্ছে সেই দিকে দেখ।

    তার পারফরম্যান্সের মধ্য দিয়ে খেলার চেহারাই বদলে দিচ্ছে সে। সে তার দলের জন্য এটা করছে। সে এখন যে খেলাটা খেলছে সেই একই খেলা ভারতীয় দলে ৬ অথবা ৭ নম্বরে নেমে আসন্ন টি-২০ বিশ্বকাপে সে খেলবে বলে আমি আশা করছি। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৩৪ বলে ৬৬ রানের ইনিংস এই মরসুমে কার্তিকের সেরা পারফরম্যান্স। একের পর এক চোখ ধাঁধানো শট দেখা যায় তার ব্যাটে।

    মুস্তাফিজুর রহমান ও খলিল আহমেদকে শাসন করেন তিনি। তার ব্যাটিংয়ের সুবাদেই ১৮৯ রান তোলে আরসিবি , শেষে ১৬ রানে ম্যাচ জেতে তারা। এর আগে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অপরাজিত ২৩ বলে ৪৪ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন তিনি।

    ভারতের হয়ে ২৬ টি টেস্ট, ৯৪ টি একদিনের ম্যাচ ও ৩২ টি টি-২০ ম্যাচ খেলেছেন দীনেশ। ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দীনেশ শেষ ভারতের জার্সিতে খেলেছিলেন। গাভাসকার পরিষ্কার জানিয়ে দিয়েছেন দীনেশ কার্তিককে টি টোয়েন্টি বিশ্বকাপে বিবেচনা না করা হলে সেটা ভুল নয়, অন্যায় হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Dinesh Karthik, IPL 2022, Sunil Gavaskar

    পরবর্তী খবর