Home /News /sports /
Virat Kohli vs Sri Lanka : স্পিনারদের বিরুদ্ধে বারবার পরাস্ত হচ্ছেন বিরাট! কোথায় ভুল হচ্ছে? কী বলছেন প্রাক্তনরা

Virat Kohli vs Sri Lanka : স্পিনারদের বিরুদ্ধে বারবার পরাস্ত হচ্ছেন বিরাট! কোথায় ভুল হচ্ছে? কী বলছেন প্রাক্তনরা

আর কবে বড় রান করবেন কোহলি?

আর কবে বড় রান করবেন কোহলি?

Sunil Gavaskar special advice to Virat Kohli about footwork while facing spinners. ব্যাকফুটে খেলেই বারবার সমস্যায় কোহলি! কী উপায় এখন?

  • Share this:

    #বেঙ্গালুরু: প্রত্যেক টেস্ট ম্যাচে তার ভক্তরা আশা করে থাকছেন এই বোধহয় তিনি বড় রান করবেন। কিন্তু ভক্তদের প্রত্যাশা পূরণে বারবার ব্যর্থ হচ্ছেন বিরাট কোহলি। কলকাতা ইডেনে ২০১৯ সালে পিঙ্ক বল টেস্ট ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে শেষ সেঞ্চুরি এসেছিল। তারপর থেকে দেশ এবং বিদেশ, কোথাও তিন অঙ্কের রান আসেনি কিং কোহলির ব্যাটে। দুর্বল শ্রীলঙ্কার বিরুদ্ধে সুযোগ ছিল দেশের মাঠে ৭১ তম শতরান করার। মোহালির পর বেঙ্গালুরুতেও ব্যর্থতা অব্যাহত বিরাট কোহলির।

    আরও পড়ুন - IND vs SL, Pink Ball test : লড়ছেন করুনারত্নে, পিঙ্ক বল টেস্ট জিততে ভারতের দরকার ছয় উইকেট

    প্রথম ইনিংসে ধনঞ্জয়ের বলে এলবি। দ্বিতীয় ইনিংসে জয় বিক্রমের বলে এলবি। যথাক্রমে ২৩ এবং ১৩ রান করেছেন তিনি। কোথাও ভুল হচ্ছে কোহলির? টেকনিক্যাল ভুল নাকি মানসিক চাপ? প্রাক্তন কিংবদন্তি ওপেনার সুনীল গাভাসকার মনে করেন পায়ের নড়াচড়া সঠিক হচ্ছে না বিরাটের। বিশেষ করে বেঙ্গালুরুর উইকেটে প্রথম দিন থেকেই বল ঘুরেছে। মাঝে মাঝে নিচু হয়েছে।

    আরও পড়ুন- Imran Khan on PAK vs AUS : ক্রিকেট দেখার সময় নেই ইমরান খানের! দেশ চালাতেই ঘুম ছুটছে পাক প্রধানমন্ত্রীর

    বিরাট প্রথম ভুল করেছেন ব্যাকফুটে গিয়ে। গাভাসকার বলছেন ব্যাকফুটে পায়ে বল লাগলে দশ বারের মধ্যে নয়বার এলবিডব্লিউ আউট দিতে ভাবেন না আম্পায়ার। তাই বিরাটের উচিত ছিল স্পিনার বল রিলিজ করার সময় পায়ের ব্যবহার করে এগিয়ে এসে খেলা। স্পিন ভাঙার আগেই নির্বিষ করে দেওয়া। আরও একটা রাস্তা ছিল। স্পিনারকে সুইপ মারা। কিন্তু বিরাট এই শট খেলতে পছন্দ করেন না। তাই সমস্যায় পড়েছেন।

    তাছাড়া বাঁহাতি স্পিনারদের আর্ম বল বুঝতে তার সমস্যা হচ্ছে। গাভাসকার মেনে নিচ্ছেন উপদেশ দেওয়া যত সহজ, মাঠে নেমে ব্যাট করা অনেক কঠিন। তবে তিনি আশাবাদী ব্যাটিং কোচ এবং রাহুল দ্রাবিড় এই নিয়ে বিরাট কোহলির সঙ্গে আলোচনা করছেন। দীর্ঘদিন সেঞ্চুরি নেই বলে মানসিকভাবে বিরাট অতিরিক্ত চাপ নিচ্ছেন কিনা নিশ্চিত নন সানি।

    তবে বিরাট কোহলি যে মানের ব্যাটসম্যান এবং যা পরিসংখ্যান, তাতে এই রানের খরা তাড়াতাড়ি কাটিয়ে উঠবেন নিশ্চিত গাভাসকার। প্রয়োজনে সচিন তেন্ডুলকরের থেকেও বিরাটের পরামর্শ নেওয়া উচিত মনে করেন সানি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Sunil Gavaskar, Virat Kohli

    পরবর্তী খবর