• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SUNIL GAVASKAR SAYS SEVEN WICKETS FALL IN FIFTY FOUR MINUTES HARD TO DIGEST AT LEEDS RRC

Gavaskar Leeds : চুয়ান্ন মিনিটে সাত উইকেট পতন, বিস্ময় প্রকাশ সানির

দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং দেখে প্রশ্ন সানির

Sunil Gavaskar says seven wickets in fifty four minutes hard to digest. ৫৪ মিনিটে সাত উইকেট হারিয়ে ম্যাচটা হেরে যাবে ভারত, এতটা ভাবতে পারেননি কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাসকার

  • Share this:

    #লিডস: কিছুতেই বিশ্বাস করতে পারছেন না সুনীল গাভাসকার। চতুর্থ দিন সকালে চেতেশ্বর পূজারা কোনও রান না করেই ফিরে গেলে, একটা খারাপ ইঙ্গিত বহন করছিল। গাভাসকার মনে করেন বিরাট এবং চেতেশ্বর যদি একটা ঘন্টা নতুন বল সামলে দিতে পারতেন, তাহলে এই দিন দেখতে হত না। তাই বলে ৫৪ মিনিটে সাত উইকেট হারিয়ে ম্যাচটা হেরে যাবে ভারত, এতটা ভাবতে পারেননি কিংবদন্তি ব্যাটসম্যান। বিশেষ করে পন্থ এবং রাহানে যেভাবে আউট হয়েছেন, তাতে খারাপ লাগার যথেষ্ট কারণ রয়েছে।

    সানি মনে করেন পঞ্চম এবং ষষ্ঠ স্টাম্পের বাইরে গিয়ে খোঁচা দিচ্ছেন ভারতীয় ব্যাটসম্যানরা। এটা মেনে নেওয়া যায় না। কিছু বল রবিনসন এবং অ্যান্ডারসন দারুণ করেছিলেন। এই ধরনের উইকেটে কোন লাইন, লেন্থ বল রাখতে হয় সেটা ইংরেজ বোলাররা ভারতীয় পেসারদের তুলনায় অনেক ভাল করেছে। যেমন বিরাট, পূজারার বল দুটো ব্যাটসম্যান খেলতে বাধ্য হয়েছে।

    গাভাসকার নিশ্চিত ড্রেসিংরুমে গিয়ে যখন কাটাছেঁড়া হবে, তখন রিপ্লে দেখলে নিজেরই খারাপ লাগবে ভারতীয় ব্যাটসম্যানদের। বিশেষ করে অধিনায়ক বিরাট কোহলি বেশিরভাগ সময় চেষ্টা করছেন সামনের পায়ে খেলার। ব্যাকফুট ব্যবহার করছেন না। এতে সুবিধে হচ্ছে ইংল্যান্ড বোলারদের। ব্যাকফুট ব্যবহার করে জো রুট প্রচুর রান করে গিয়েছে। বিরাট সেটাই করলে সফল হতেন মনে করেন সানি।

    তবে সিরিজে শেষ দুটি টেস্ট বাকি আছে। গাভাসকার মনে করেন নিজেদের দক্ষতা অনুযায়ী খেলতে পারলে ভারত সিরিজ জয়ের ক্ষমতা রাখে। রাহানের আত্মবিশ্বাস একেবারে তলানিতে মনে করেন তিনি। তাহলে উপায় কী?

    ওভালে কী টেস্ট অভিষেক হতে পারে সূর্য কুমার যাদবের ? ফারুক ইঞ্জিনিয়ার এই প্রস্তাব রেখেছিলেন। আজ রান না করতে পারলে চেতেশ্বর পুজারা হয়তো বাদ পড়ে যেতেন। ৯১ রানের ইনিংস আপাতত তাঁর জায়গা বাঁচিয়ে দিল। কোপ পড়তে পারে রাহানের ওপর।

    Published by:Rohan Chowdhury
    First published: