• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SUNIL GAVASKAR FEELS DEEPAK CHAHAR AND BHUVNESHWAR KUMAR CAN BE REPLACEMENT FOR HARDIK PANDYA RRC

Hardik Pandya: অফ ফর্মে থাকা হার্দিক পান্ডিয়ার বিকল্প বেছে নিলেন গাভাসকার

পান্ডিয়ার দুজন যোগ্য পরিবর্ত খুঁজে পেলেন গাভাসকার

Sunil Gavaskar names replacements for Hardik Pandya. যখন এই মুহূর্তে এত প্রতিভা রয়েছে, তখন কেন শুধু হার্দিক পান্ডিয়ার ওপর ভরসা করা হচ্ছে টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য? ভারতীয় দলের ট্যালেন্ট পুল এত বড়, সেখানে এই ব্যাপারটা ভেবে দেখা দরকার

  • Share this:

    #মুম্বই: ভারতীয় দলের টি টোয়েন্টি বিশ্বকাপে ভাল কিছু করতে গেলে এখনই একটা সিদ্ধান্ত নিতে হবে। খুবই গুরুত্বপূর্ণ কথা বললেন কিংবদন্তি সুনীল গাভাসকার। তিনি মনে করেন ভারতীয় ক্রিকেটে যখন এই মুহূর্তে এত প্রতিভা রয়েছে, তখন কেন শুধু হার্দিক পান্ডিয়ার ওপর ভরসা করা হচ্ছে টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য? যেখানে ভারতীয় দলের ট্যালেন্ট পুল এত বড়, সেখানে এই ব্যাপারটা ভেবে দেখা দরকার। সবচেয়ে বড় কথা হার্দিকের বদলি হিসেবে যাঁকে ভাবা হবে, তাঁকে মানিয়ে নেওয়ার জন্য যথেষ্ঠ ম্যাচ খেলার প্রয়োজন আছে। সেটা যেন মাথায় রাখা হয়।

    শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে নিজেকে মেলে ধরার সুযোগ ছিল হার্দিক পান্ডিয়ার সামনে। কিন্তু চারটি ম্যাচ খেলে ফেললেও এখনও অবধি ছন্দ খুঁজে পাননি ভারতীয় অলরাউন্ডার। তাঁর পরিবর্ত খুঁজতে শুরু করে দিলেন সুনীল গাভাসকার। শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজে বল হাতেও দেখা গেল হার্দিককে। কিন্তু সাফল্য বলতে মাত্র দু’টি উইকেট। ব্যাট হাতে করেছেন মাত্র ১৯ রান। ছন্দহীন হার্দিকের পরিবর্ত হিসেবে দুই ক্রিকেটারের নাম করলেন সানি।

    তিনি বলেন, “হার্দিকের পরিবর্ত আছে ভারতীয় দলে। দীপক চাহার প্রমাণ করেছে ওর অলরাউন্ডার হিসেবে খেলার ক্ষমতা আছে। ভুবনেশ্বর কুমারও ব্যাট করতে পারে। দু’তিন বছর আগে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে শ্রীলঙ্কার বিরুদ্ধেই ব্যাট হাতে ম্যাচ জিতিয়েছিল ও।” দ্বিতীয় একদিনের ম্যাচে ৬৯ রানের ইনিংস খেলেন চাহার। তিনটি উইকেটও নেন সেই ম্যাচে। ভুবনেশ্বরের টেস্টে তিনটি অর্ধ শতরান রয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর ব্যাটিং গড় ৪২.৭৫।

    সানি বলেন, “কখনও এই দু’জন ক্রিকেটারের কথা ভাবাই হয়নি অলরাউন্ডার হিসেবে। একজনের দিকেই তাকিয়ে থেকেছে দল। শেষ ২-৩ বছরে আরও অনেকে সুযোগ পেতে পারত। কিন্তু পায়নি। তাই আজ আক্ষেপ করতে হচ্ছে হার্দিক ছন্দে নেই বলে। অন্যদের সুযোগ দিলে হয়তো আরও অলরাউন্ডার উঠে আসবে।”

    যদি আইপিএলে এই ব্যাপারটা মাথায় রেখে দীপক চাহার এবং ভুবনেশ্বরকে তাঁদের ফ্র্যাঞ্চাইজি দল বেশি ব্যাট করার সুযোগ দেয় সেটা উপকার হবে মনে করেন সানি। যত বেশি ব্যাট করার সুযোগ পাবেন এই দুজন ততই আত্মবিশ্বাস বাড়বে নিশ্চিত সুনীল গাভাসকার।তাছাড়া চেন্নাই দলে মহেন্দ্র সিং ধোনির ছায়াতে দীপক চাহার অনেক পরিণত হয়ে উঠেছেন নিশ্চিত ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি।

    Published by:Rohan Chowdhury
    First published: