• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SUNIL GAVASKAR COMPLAINS TO SOURAV GANGULY ABOUT MISTI DOI OF KOLKATA SMJ

Sunil Gavaskar Urges For Misti Doi To Sourav Ganguly: 'তোমার বাবার মতো নও তুমি', মিষ্টি দই নিয়ে দাদার উপর অভিমান গাভাসকরের

মিষ্টি দই নিয়ে সৌরভের উপর অভিমান সুনীল গাভাসকরের।

মিষ্টি দই নিয়ে সৌরভের উপর অভিমান সুনীল গাভাসকরের।

  • Share this:

    #মুম্বই:

    তাঁর ভারী অভিমান হয়েছে। এমনিতে তিনি মজার মানুষ। রসিকও বটে। রসিকতার ছলে অনেক গুরুগম্ভীর কথা বলে ফেলেন অবলীলায়। কারও সমালোচনা করলেও অনেক সময় মজার ছলে করেন। যাঁরা তাঁকে কাছ থেকে দেখেছেন, চেনেন, তাঁরা জানেন সুনীল গাভাসকর অনেক কঠিন কথাও হালকা করে বলে ফেলতে পারেন। সুনীল গাভাসকরের সঙ্গে কলকাতার যোগাযোগের কথা সবার জানা। খেলোয়াড়ি জীবনে তো বটেই, ধারাভাষ্যকার হিসাবেও বহুবার এই শহরে এসেছেন তিনি। আর এখানকার রসগোল্লা, মিষ্টি দইয়ের প্রেমেও পড়েছেন বারবার। তবে কলকাতার রসগোল্লা বা মিষ্টি দইয়ে মন মজেছে অনেক আন্তর্জাতিক তারকারই। তবে সুনীল গাভাসকর যেন মিষ্টি দইয়ের স্বাদ কখনও ভুলতে পারবেন না।

    ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে ধারাভাষ্যকার হিসাবে রয়েছেন গাভাসকর। স্টুডিওতে বসে ম্যাচের বিশ্লেষণ করছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর ও বীরেন্দ্র শেহবাগ। এদিন শো-এর সঞ্চালক কথায় কথায় মিষ্টি দইয়ের প্রসঙ্গ তোলেন। আসলে সেই সময় সানি গাভাসকর ও শেহবাগের সামনে ছোট্ট ভাঁড়ে করে মিষ্টি দই রাখা ছিল। তবে সেটা কলকাতার ছিল না। চোখের সামনে দইয়ের ভাঁড় দেখেই সুনীল গাভাসকর নস্ট্য়ালজিক হয়ে পড়েন। তাঁর প্রায় সঙ্গে সঙ্গেই কলকাতার মিষ্টি দইয়ের কথা মনে পড়ে যায়। সানি গাভাসকর বলেন, একটা সময় আমি কলকাতায় খেলতে গেলে মিষ্টি দই খেতাম খুব। তখন ক্রিকেট অ্য়াসোসিয়েশন অফ বেঙ্গলের সচিব ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাবা। তিনি আমার জন্য এক হাড়ি দই হোটের ফ্রিজে রেখে দিতেন। আমি সেটা সাত-আটদিন ধরে খেতাম।

    পুরনো কথা বলতে গিয়ে সৌরভের ব্যাপারেও নালিশ করলেন সানি। তিনি বললেন, চণ্ডী গঙ্গোপাধ্যায় সেই সময় সিএবির সচিব ছিলেন। তাতেই তিনি আমার জন্য এক হাড়ি মিষ্টি দই, রসগোল্লা আনিয়ে রাখতেন। আর একজন তো বিসিসিআই সভাপতি হয়ে গেল। কিন্তু কিছুই খাওয়াল না। বলাবাহুল্য, নেহাত মজার ছলেই তিনি সৌরভের প্রতি এমন অভিমান জাহির করেছেন। তবে কায়দা করে দাদার কাছে মিষ্টি দই ও রসগোল্লা খাওয়ার আবদারও করে রাখলেন। সৌরভ কি শুনলেন সেই আবদার!

    Published by:Suman Majumder
    First published: