Home /News /sports /
Sunil Chhetri, NCA : ফুটবল ছেড়ে ক্রিকেট খেলছেন সুনীল ছেত্রী! বিশ্বাস হচ্ছে না তো? দেখুন

Sunil Chhetri, NCA : ফুটবল ছেড়ে ক্রিকেট খেলছেন সুনীল ছেত্রী! বিশ্বাস হচ্ছে না তো? দেখুন

লক্ষণের পাশে বসে তরুণ ক্রিকেটারদের উদ্বুদ্ধ করলেন সুনীল

লক্ষণের পাশে বসে তরুণ ক্রিকেটারদের উদ্বুদ্ধ করলেন সুনীল

Sunil Chhetri shares inspiration and wisdom for NCA young cricketers. লক্ষণের পাশে বসে তরুণ ক্রিকেটারদের উদ্বুদ্ধ করলেন সুনীল ছেত্রী

  • Share this:

    #বেঙ্গালুরু: তিনি ভারতের গর্ব। ক্রিকেট নয়, ফুটবলে ভারতের আইকন। বাইচুং ভুটিয়ার অবসর নেওয়ার পর ভারতীয় ফুটবলের একচ্ছত্র সম্রাট সুনীল ছেত্রী। এএফসি এশিয়ান কাপে ভারত কোয়ালিফাই করতে না পারলে হয়তো অবসর নিয়ে নেবেন সুনীল। ফুটবল ছাড়ার পর ম্যানেজমেন্ট কোর্স করবেন সেটাও ঠিক করে রেখেছেন। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) হঠাৎই হাজির হয়ে গেলেন সুনীল ছেত্রী।

    আরও পড়ুন - Lindsey Vonn : অলিম্পিকে স্বর্ণ পদক জয়ী এই সুন্দরী অ্যাথলিটকে চেনেন? ঘাম দেবে! রইল ছবি

    সেখানে হাজির থাকা ক্রিকেটারদের সঙ্গে কথা তো বললেনই, তাদের সঙ্গে ফিল্ডিং অনুশীলনও করে নিলেন। ‘শিক্ষক’ ছেত্রীকে পেয়ে খুশি এনসিএ-র ক্রিকেটাররা। রবিবার এনসিএ-তে হাজির হন ভারতের ফুটবল দলের অধিনায়ক। এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণের পাশে বসে উত্তর-পূর্বের ক্রিকেটারদের সঙ্গে কথা বলেন। নিজের ফুটবলজীবনের বিভিন্ন অভিজ্ঞতা ভাগ করে নেন ক্রিকেটারদের সঙ্গে।

    বিভিন্ন ক্রিকেটাররা প্রশ্নও করেন ভারতের ফুটবল দলের অধিনায়ককে। তিনি সেই প্রশ্নের উত্তরও দেন। সেই ভিডিয়ো পোস্ট করেছে বিসিসিআই। তারা লিখেছে, এনসিএ-র প্রতিবেশি, ভারতের ফুটবল দলের অধিনায়ক এবং কিংবদন্তি সুনীল ছেত্রী এসেছিলেন রবিবার বিকেলে। দারুণ ফিল্ডিং অনুশীলনের পাশাপাশি নিজের ফুটবলযাত্রার অভিজ্ঞতার কথা উত্তর-পূর্ব এবং প্লেট বিভাগে থাকা দলের ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

    ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে খুব ভাল সম্পর্ক রয়েছে ছেত্রীর। গত বছর কোভিড লকডাউনের সময় ইনস্টাগ্রামে কোহলীর সঙ্গে একটি লাইভ চ্যাট আয়োজন করেছিলেন তিনি। সেই কথাবার্তায় দু’জনেই নিজেদের জীবনের কঠিন দিকগুলির কথা তুলে ধরেন।

    তরুণ ক্রিকেটারদের সুনীল ছেত্রী জানিয়েছেন ক্রিকেট এবং ফুটবল দুটোই দলগত খেলা। ভারতবর্ষে দুটো খেলার জনপ্রিয়তা আছে। বহু তরুণ ফুটবলার যেমন উত্তর-পূর্ব ভারত থেকে ফুটবল দলে দাপটের সঙ্গে খেলেছেন, তেমনই ক্রিকেটেও সেটা সম্ভব মনে করেন সুনীল।

    শুধু দরকার আত্মত্যাগ, পরিশ্রম এবং আত্মবিশ্বাসের। ক্রিকেটারদের সঙ্গে ফিল্ডিং ড্রিল অনুশীলন করেন তিনি। পেশাদার ফুটবলার হলেও ছোটবেলায় দিল্লিতে অল্পবিস্তর ক্রিকেট খেলেছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Sunil Chhetri

    পরবর্তী খবর