Home /News /sports /
East Bengal : ভারতের প্রাক্তন কোচ নাকি পর্তুগিজ ম্যানেজার? ইস্টবেঙ্গলের দায়িত্বে দুজনের একজন

East Bengal : ভারতের প্রাক্তন কোচ নাকি পর্তুগিজ ম্যানেজার? ইস্টবেঙ্গলের দায়িত্বে দুজনের একজন

ব্রিটিশ অথবা পর্তুগিজ ম্যানেজারেই ভরসা রাখবে ইস্টবেঙ্গল

ব্রিটিশ অথবা পর্তুগিজ ম্যানেজারেই ভরসা রাখবে ইস্টবেঙ্গল

Steven Constantine or Jorge Costa are front runners for East Bengal head coach. ব্রিটিশ অথবা পর্তুগিজ ম্যানেজারেই ভরসা রাখবে ইস্টবেঙ্গল

  • Share this:

    #কলকাতা: গত দু’টি মরশুম কোচ নিয়ে বেশ ভুগতে হয়েছিল ইস্টবেঙ্গলকে। রবি ফাউলার, মানোলো ডিয়াজ এবং মারিও রিভেরার পারফরম্যান্স নিয়ে যত কম শব্দ খরচ করা যায় ততই ভাল। তাই এবার বিশেষ সতর্ক ইস্টবেঙ্গল ও ইমামির কর্তারা। বিদেশি ফুটবলার বেছে নেওয়ার আগে কোচ নিয়োগ করাই তাঁদের প্রধান লক্ষ্য।

    এই ব্যাপারে আপাতত দৌড়ে রয়েছেন দু’জন। ইংল্যান্ডের স্টিভন কনস্টানটাইন এবং পর্তুগালের জর্জ কোস্তা। ভারতের জাতীয় দলে দু’দফায় কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে কনস্টানটাইনের। ২০০২ সালে তাঁকে প্রথম নিয়োগ করে এআইএফএফ। সেই পর্বে তিন বছর ছিলেন তিনি। এরপর ২০১৫-১৯ পর্যন্ত একই দায়িত্ব সামলেছেন তিনি।

    আরও পড়ুন - Kolkata Boxing : কলকাতার বুকে এবার আন্তর্জাতিক বক্সিংয়ের ছোঁয়া লাগবে খিদিরপুরে

    পক্ষান্তরে, ২০১৮-২০ পর্যন্ত মুম্বই সিটি এফসি’র দায়িত্বে দেখা গিয়েছে পর্তুগিজ জর্জ কোস্তাকে। এই দু’জনের সঙ্গে প্রাথমিক তালিকায় ছিলেন স্পেনের সের্গিও লোবেরা এবং সার্বিয়ার র‌্যাঙ্কো পোপোভিচ। তবে এঁদের আর্থিক চাহিদা বেশি। তাই এখন কনস্টানটাইন ও জর্জ কোস্তার মধ্যেই দৌড় সীমাবদ্ধ। সূত্রের খবর, কিছুটা হলেও এগিয়ে আছেন ভারতের প্রাক্তন কোচ।

    উল্লেখ্য, তাঁর আমলে একাধিক সাফল্য পেয়েছে ব্লু টাইগার্স। এদিকে, সরকারিভাবে চুক্তি না হলেও ইস্টবেঙ্গলের জন্য দক্ষিণ ভারতের প্রতিশ্রুতিসম্পন্ন ফুটবলার খুঁজতে শুরু করেছেন বিনো জর্জ। কলকাতা লিগের জন্য তাঁকেই বেছে নিতে চলেছে শতাব্দীপ্রাচীন ক্লাবটি।

    এই প্রসঙ্গে বিনো জানান, দু’দিন আগে ইস্টবেঙ্গল ম্যানেজমেন্টের সঙ্গে আমার কথা হয়েছে। প্রতিশ্রুতিসম্পন্ন ফুটবলারদের তালিকা তৈরির পরামর্শ তাঁরা আমায় দিয়েছেন। তবে এখনও কোনও কিছুই চূড়ান্ত হয়নি। আশা করছি, দু’একদিনের মধ্যে গোটা বিষয়টা পরিষ্কার হবে।

    উল্লেখ্য, আগামী সপ্তাহেই ইমামির সঙ্গে আনুষ্ঠানিকভাবে গাঁটছড়া বাধতে চলেছে ইস্টবেঙ্গল। সম্পর্ক স্থাপনের দিনে দল নিয়ে একগুচ্ছ ঘোষণার কথাও জানিয়ে রাখলেন সংস্থার অন্যতম কর্তা আদিত্য আগরওয়াল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: East Bengal Club

    পরবর্তী খবর