Home /News /sports /

ভাঙাচোরা ভারতীয় দলকে হারিয়ে টি ২০ সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা

ভাঙাচোরা ভারতীয় দলকে হারিয়ে টি ২০ সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা

সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা

সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা

ভারতের কাছে এই পরাজয় গর্বের, লজ্জার নয়। নিয়মিত দলের ৯ জন সদস্যকে নিভৃতবাস পর্বে রেখে দল মাঠে নামা সবচেয়ে বড় চ্যালেঞ্জ

  • Share this:

    শ্রীলঙ্কা জয়ী ৪ উইকেটে

    #কলম্বো: দ্বিতীয় ইনিংসে তিনজন ভারতীয় স্পিনার বড় ভূমিকা পালন করবেন সেটা বোঝার জন্য ক্রিকেট পন্ডিত হওয়া দরকার পড়ে না। প্রেমদাসায় ভারত প্রথম ইনিংসে কম রানে অল আউট হলেও বরুণ চক্রবর্তী, রাহুল চাহার এবং কুলদীপ যাদব লঙ্কান ব্যাটসম্যানদের যথেষ্ট বেগ দেবেন বোঝা গিয়েছিল। ফর্মে থাকা আবিষ্কা ফার্নান্দো ফিরে গেলেন ১১ করে। বাউন্ডারিতে দুরন্ত ক্যাচ ধরলেন রহুল চাহার। এরপর সমর বিক্রমকে বোল্ড গোল্ডেন বরুণ স্বপ্নের ডেলিভারিতে।

    শানাকাকে ফিরিয়ে দিলেন কুলদীপ। স্টাম করলেন সঞ্জু। কিন্তু ধরে খেলছিলেন উইকেট রক্ষক মিনোদ। কিন্তু শেষপর্যন্ত কুলদীপের বলেই রহুল চাহারের হাতে ধরা পরলেন (৩৬)। দুর্দান্ত বল করলেন কুলদীপ। কিন্তু ম্যাচটা ধরে ফেললেন ধনঞ্জয় এবং হাসারাঙ্গা। রান নিয়ে স্কোরবোর্ড চালু রাখার পাশাপাশি প্রয়োজনে বড় শট খেললেন। এদিন কম রান দিলেও মাত্র একটি উইকেট পেলেন রাহুল চাহার। হাসারাঙ্গা লেগস্পিন করার পাশাপাশি ব্যাট ও যথেষ্ট ভাল করেন সেটা দেখা গেল এদিন। রাহুল নিজের শেষ বলে আউট করলেন ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা এই অলরাউন্ডারকে।

    বরুণ চক্রবর্তী চার ওভারে দিলেন মাত্র ১৭ রান। শেষ তিন ওভারে লঙ্কার প্রয়োজন ছিল ২৮ রান। চেতন সাকারিয়া ফিরিয়ে দিলেন মেন্ডিসকে। ধনঞ্জয় এবং করুনারত্নে উইকেটে ছিলেন। উনিশতম ওভার বল করতে এলেন ভুবনেশ্বর। তিন নম্বর বলটা ফুলটস করে ফেললেন অভিজ্ঞ ভুবনেশ্বর। ছক্কা মারতে ভুল করেননি করুনারত্নে। শেষ ওভারে প্রয়োজন ছিল ৮ রান। তরুণ সকারিয়া বল করতে এলেন।

    কিন্তু ধনঞ্জয় ধৈর্য ধরে দ্বিতীয় টি টোয়েন্টিতে জিতিয়ে দিলেন শ্রীলঙ্কাকে। করলেন ৪০ রান। ভারতকে হারিয়ে লঙ্কা জিতল ৪ উইকেটে।তবে এই পরাজয় গর্বের, লজ্জার নয়। নিয়মিত দলের ৯ জন সদস্যকে নিভৃতবাস পর্বে রেখে দল মাঠে নামা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। একদিকে রিজার্ভ বেঞ্চের শক্তি পরখ করে নেওয়া গেল। আগামীকাল তৃতীয় টি টোয়েন্টিতে জিতেই সিরিজ পকেটে পুড়তে চাইবে ভারত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Shikhar Dhawan, Sri Lanka

    পরবর্তী খবর