হোম /খবর /খেলা /
আর্থিক সংকটে পাশে ভারত! নরেন্দ্র মোদির কাছে কৃতজ্ঞ সনৎ জয়সূর্য

Sanath Jayasuriya thanks India : আর্থিক সংকটে পাশে ভারত! নরেন্দ্র মোদির কাছে কৃতজ্ঞ জয়সূর্য

ভারত প্রকৃত বন্ধু শ্রীলঙ্কার ! মোদিকে ধন্যবাদ জয়সূর্যর

ভারত প্রকৃত বন্ধু শ্রীলঙ্কার ! মোদিকে ধন্যবাদ জয়সূর্যর

Sanath Jayasuriya express gratitude towards Narendra Modi and India for help in crisis situation. আর্থিক সংকটে পাশে ভারত! নরেন্দ্র মোদির কাছে কৃতজ্ঞ জয়সূর্য

  • Last Updated :
  • Share this:

#কলম্বো: আগেই গর্জে উঠেছিলেন কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়বর্ধনে, লাসিথ মালিঙ্গারা। এবার মুখ খুললেন প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সনৎ জয়সূর্য। দেশের মানুষের করুণ অবস্থা দেখে চুপ থাকতে পারলেন না। শ্রীলঙ্কার বেহাল অর্থনীতি এবং দেশের মধ্যে তৈরি হওয়া হাহাকার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি এবং পন্যের আগুন দাম নিয়ে মুখ খুললেন সেই দেশের কিংবদন্তি ক্রিকেটার সনৎ জয়সূর্য।

এএনআই-এর রিপোর্ট অনুযায়ী এই বিপদের সময়ে প্রতিবেশি দেশটির পাশে দাঁড়ানো জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সনৎ এবং তিনি ভারত'কে 'বড় ভাই' বলে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, প্রতিবেশী হিসেবে আপনি সব সময়েই জানেন আমাদের পাশেই রয়েছে বড় ভাই এবং সে সাহায্য করে আসছে। আমরা অত্যন্ত কৃতজ্ঞ ভারত সরকার এবং প্রধানমন্ত্রীর (নরেন্দ্র মোদির) কাছে।

গভীর আর্থিক এবং রাজনৈতিক সঙ্কটৈর মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। দীর্ঘদিন ধরেই সরকারের একাধিক নীতির কারণে ভেঙে পড়ছিল দেশটির অর্থনীতি, কোভিড-১৯ মহামারীর পর এই আর্থিক সমস্যা আরও বাড়ে। দেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জয়সূর্য বলেছেন, জ্বালানির এবং গ্যাসের অত্যন্ত ঘাটতি রয়েছে। কখনও কখনও দশ থেকে বারো ঘণ্টা বিদ্যুৎ থাকছে না। দেশবাসীর কাছে যা দিনের পর দিন সহ্য করা কার্যত কঠিন হয়ে উঠেছে।

বিভিন্ন জীবনদায়ী ওষুধ ফুরিয়ে গিয়েছে দেশটি থেকে। পাশাপাশি অভাব দেখা যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যেরও। বাধ্য হয়ে শ্রীলঙ্কার রাস্তায় আজ প্রতিবাদে মুখর হয়ে উঠেছে সাধারণ মানুষ। অর্থনীতিবিদরা মনে করছেন বিপুল পরিমাণ ঋণের কারণ শ্রীলঙ্কার এই পরিস্থিতির জন্য দায়ী।

চিনের থেকে বিপুল পরিমাণ ঋণ নিয়ে শোধ করতে না পারায় এমন অবস্থায় শ্রীলঙ্কা। জয়সূর্য জানিয়েছেন কঠিন পরিস্থিতিতে পাশে থাকায় ভারত যে শ্রীলঙ্কার প্রকৃত বন্ধু সেটা আজ বোঝা যাচ্ছে।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Naredra Modi, Sri Lanka Crisis